rahul gandhi

ওয়েবডেস্ক: আরএসএসের সভায় বক্তব্য পেশ করে এসেছেন প্রাক্তন জাতীয় কংগ্রেস নেতা প্রণব মুখোপাধ্যায়। সেখানে তাঁকে প্রধান অতিথির প্রাপ্য সম্মান জানিয়েছেন সরসঙ্ঘচালক মোহন ভাগবত। তবে আগামী ১২ জুন শুনানি হতে যাওয়া কংগ্রেসের বর্তমান সভাপতি রাহুল গান্ধীর বিরুদ্ধে করা মামলায় যে সূচ্যগ্র মেদিনী ছাড়বে না আরএসএস, তা বলাই বাহুল্য।

আগামী ১২ জুন আরএসএসের দায়ের করা ওই মামলায় সশরীরে উপস্থিত থাকার নির্দেশ দিয়েছে মহারাষ্ট্র আদালত। স্বাভাবিক ভাবেই আগামী মঙ্গলবার ভিওয়ান্ডি যেতে হবে রাহুলকে। তার পর দিনই মুম্বইয়ে বুথ-স্তরের সভায় যোগ দেবেন তিনি।

রাহুলের একটি মন্তব্যের বিরুদ্ধেই আদালতে গিয়েছে আরএসএস। রাহুল বলেছিলেন, ‘আরএসএসের লোক মহাত্মী গান্ধীকে হত্যা করেছেন’।

সদ্য দলের প্রাক্তন নেতা প্রণববাবু আরএসএসের সভায় বক্তব্য রাখার পর ফের আরএসএসের দায়ের করা মামলায় দলের বর্তমান সভাপতির আদালতে হাজিরার মধ্যে রাজনৈতিক মহল যোগসূত্র রচনায় ব্যস্ত। কারণ, গত বৃহস্পতিবার প্রণববাবু হিন্দুত্ববাদী সংগঠনের মঞ্চে বক্তব্য পেশ করার রেশ এখনও যথেষ্ট ভাবে বজায় রয়েছে। থাকবেও বেশ কয়েক দিন। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে বিতর্কিত একটি ছবি। যা আদ্যন্ত নকল। ওই ছবিতে স্পষ্টতই দেখা যাচ্ছে, প্রণববাবু আরএসএসের কায়দায় দাঁড়িয়ে রয়েছেন সরসঙ্ঘচালক মোহন ভাগবতে পাশে। কিন্তু যে সময় আরএসএসের পতাকা উত্তোলন অনুষ্ঠান চলছিল বা সঙ্ঘের সংগীত পরিবেশিত হচ্ছিল, তখন একটি বারের জন্যও তাঁকে ওই ভঙ্গিমায় দাঁড়াতে দেখা যায়নি লাইভ ভিডিওয়।

সূত্রের খবর, ১২ জুন দু’টি কর্মসূচি রয়েছে রাহুলের। একটি আদালতের ভিতরে আইনি বিষয়। অন্যটি আদালতের বাইরে আরএসএস সম্পর্কে রাহুলে বক্তব্য। যে বক্তব্য হয়তো পাল্টা হতে পারে দলের প্রবীণ-প্রাক্তন নেতার বক্তব্যের।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here