প্রিয়ঙ্কাকে সঙ্গে নিয়ে ওয়েনাড়ে মনোনয়ন জমা দিলেন রাহুল গান্ধী

0
rahul gandhi waynad
মনোনয়ন জমা দিচ্ছেন রাহুল গান্ধী।

কালপেট্টা: ওয়েনাড় লোকসভা আসনের জন্য মনোনয়ন জমা দিলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। মনোনয়ন জমা দেওয়ার সময়ে তাঁর সঙ্গে ছিলেন বোন প্রিয়ঙ্কা গান্ধী ভদরা।

ওয়েনাড় জেলার সদর কালপেট্টায় জেলাশাসকের অফিসে মনোনয়ন জমা দেন রাহুল। তার আগেই অবশ্য কংগ্রেস সমর্থকদের নিয়ে বিশাল পদযাত্রা করেন রাহুল। এর মধ্যে দিয়েই ওয়েনাড় লোকসভা আসনের জন্য প্রচার শুরু করে দিলেন কংগ্রেস সভাপতি। গত রবিবার কংগ্রেস জানিয়েছিল অমেঠির পাশাপাশি এ বার ওয়েনাড় কেন্দ্র থেকেও লড়ছেন রাহুল।

Loading videos...

উল্লেখ্য, ২০০৪, ২০০৯ এবং ২০১৪, এই তিন বছরই অমেঠি থেকে জিতে সাংসদ হয়েছেন রাহুল। কিন্তু এ বার অমেঠির পাশাপাশি দ্বিতীয় কেন্দ্র থেকে লড়ার সিদ্ধান্ত নেওয়ায় বিজেপির তোপের মুখেও পড়তে হয়েছে কংগ্রেস সভাপতিকে। অমেঠি থেকে হেরে যাওয়ার ভয়েই তিনি ওয়েনাড়ে চলে যাচ্ছেন বলে কটাক্ষ করেছে বিজেপি।

আরও পড়ুন ভেবেচিন্তে ভোট দেওয়ার আর্জি দেড়শো বিজ্ঞানীর, ইঙ্গিত কি বিজেপির বিরুদ্ধে?

যদিও রাহুল সেই কটাক্ষের জবাবে বলেছেন, “দক্ষিণ ভারত মোদীকে খুব ভয় পায়। সে কারণে আমি বার্তা দিতে চাই, যে আমি আপনাদের সঙ্গে রয়েছি।”

তবে রাজনৈতিক মহলের মতে, ওয়েনাড় আসনটি কংগ্রেসের শক্ত ঘাঁটি হলেও, এখানে গোষ্ঠীদ্বন্দ্ব রয়েছে। এই আসন থেকে কাকে প্রার্থী করা হবে, সে ব্যাপারে একমত হতে পারেননি রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমেন চান্ডি এবং প্রবীণ কংগ্রেস নেতা রমেশ চেনিথাল্লা। সেই দ্বন্দ্ব চাপা দিতেই রাহুলের কাছে প্রার্থী হওয়ার আবেদন যায়।

মনোনয়ন জমা দেওয়ার জন্য বুধবার রাতেই কোড়িকোড় পৌঁছে গিয়েছিলেন রাহুল। সেখান থেকে এ দিন সকালে হেলিকপ্টারে করে কালপেট্টায় এসে পৌঁছন তিনি।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন