Rahul and modi

ওয়েবডেস্ক: মোদী সরকারের বিশেষ কয়েকটি কাজের তির্যক-প্রশংসা করতে ছাড়লে না রাহুল গান্ধী। তিনি ওই বিশেষ কয়েকটি ক্ষেত্রে মোদী সরকারের চার বছরের রিপোর্ট কার্ডে দিলেন ‘এ+’ গ্রেড।

দিল্লিতে নরেন্দ্র মোদী সরকারের চার বছর জমকালো অনুষ্ঠান প্রশংসায় ভাসিয়ে দিচ্ছেন বিজেপি নেতৃত্ব। দলের সর্বভারতীয় সভাপতি অমিত শাহ শনিবার দাবি করেছেন, নরেন্দ্র মোদী বিশ্বের সব থেকে পরিশ্রমী প্রধানমন্ত্রী। কিন্তু একই সময়ে কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি রাহুল গান্ধী মোদীর রিপোর্ট কার্ডে বসালেন ‘এফ’ গ্রেড।

রাহুল মোদীর রিপোর্ট কার্ডে অবশ্য দু’টি ভিন্ন ভিন্ন আঙ্গিকে পৃথক গ্রেডের উল্লেখ করেছেন। যেমন, কৃষিনীতি, বিদেশ নীতি, জ্বালানির মূল্য নিয়ন্ত্রণ এবং কর্মসংস্থানের বিষয়ে তিনি মোদীকে দিয়েছেন ‘এফ’ গ্রেড।  তবে ‘এ+’ গ্রেড দিয়েছেন নতুন নতুন স্লোগান সৃষ্টি এবং আত্মপ্রচারের বিষয়ে পারদর্শিতার জন্য।


এই দিনটিকে বিজেপি যখন সারা দেশের জনগণের কাছে তুলে ধরতে বিভিন্ন রকমের কর্মসূচি পালন করছে, তখন কংগ্রেস দিনটিকে পালন করছে “বিশ্বাসঘাতক দিবস” হিসাবে। রাহুল টুইটে লিখেছেন, “মোদী সরকার প্রতিশ্রুতি পূরণে ব্যর্থ হয়েছে। যার ফলে দেশ সামাজিক ও অর্থনৈতিক ভাবে চরম ক্ষতিগ্রস্ত হয়েছে। এনডিএ সরকারে এই ব্যর্থতার বিরুদ্ধে সারা দেশে প্রতিবাদে নেমেছে কংগ্রেস”।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here