‘রাহুল বলেছেন তিনি বিজেপি-মন্তব্য করেননি’, টুইট প্রত্যাহার করে নিলেন কপিল সিবল

0

খবরঅনলাইন ডেস্ক: ‘বিজেপির সঙ্গে যোগসাজশ থাকার’ মন্তব্য তিনি করেননি – রাহুল গান্ধী (Rahul Gandhi) ব্যক্তিগত ভাবে তাঁকে এ কথা জানানোর পর তিনি তাঁর টুইট প্রত্যাহার করে নিয়েছেন বলে কপিল সিবল (Kapil Sibal) সোমবার জানান।       

সোমবার কংগ্রেস ওয়ার্কিং কমিটির (CWC) বৈঠক বসে। ওই বৈঠকে ২৩ জন কংগ্রেস নেতার চিঠির প্রসঙ্গ ওঠে। চিঠির ব্যাপারে বেজায় চটে যান প্রাক্তন কংগ্রেস প্রধান। সূত্রের খবর, ওই নেতাদের সঙ্গে বিজেপির যোগসাজশ রয়েছে, এমন মন্তব্য করেন তিনি।

রাহুলের এই মন্তব্যে রীতিমতো ক্ষুব্ধ হন গুলাম নবি আজাদ (Ghulam Nabi Azad)। তিনি বলেন, বিজেপির সঙ্গে যোগসাজশ যদি প্রমাণিত হয়, তা হলে তিনি ইস্তফা দেবেন।

ওই চিঠির অন্যতম স্বাক্ষরকারী কপিল সিবলও বেজায় ক্ষুব্ধ হন এবং রাহুলকে ঠেস দিয়ে টুইটও করেন। পরে সিবল বলেন, প্রাক্তন কংগ্রেস সভাপতি তাঁকে ব্যক্তিগত ভাবে জানিয়েছেন, তিনি ‘বিজেপির সঙ্গে যোগসাজশ’ থাকার কথা বলেননি। তাই তিনি তাঁর টুইট প্রত্যাহার করে নিয়েছেন।

কপিল সিবল বলেন, “রাহুল গান্ধী ব্যক্তিগত ভাবে আমাকে জনিয়েছেন তাঁর নামে যে কথা বলা হচ্ছে, তা তিনি কখনোই বলেননি। তাই আমি আমার টুইট প্রত্যাহার করে নিলাম।”

আগের টুইটে কী ছিল

আগের টুইটে রাহুল গান্ধীকে ঠেস দিয়ে কপিল বলেছিলেন, গত ৩০ বছরে কোনো বিষয়ে গেরুয়া দলের পক্ষ নিয়ে তিনি কোনো মন্তব্য করেননি। তিনি টুইটে লেখেন, “রাহুল গান্ধী বলেছেন ‘আমরা বিজেপির সঙ্গে যোগসাজশ করছি’। কংগ্রেস দলের পক্ষ অবলম্বন করে রাজস্থান হাইকোর্টে সফল হলাম। বিজেপি সরকার ফেলার ব্যাপারে মণিপুরে দলের পক্ষ নিলাম। গত ৩০ বছরে বিজেপির হয়ে কোনো বিষয়ে কোনো বিবৃতি দিইনি। তাও আমরা বিজেপির সঙ্গে যোগসাজশ করছি।”

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

“আমার বিকল্প খোঁজার প্রক্রিয়া শুরু করুন” কংগ্রেসকে বললেন সনিয়া গান্ধী

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন