দলের আরও এক গুরুদায়িত্ব থেকে নিজেকে সরিয়ে দিলেন রাহুল গান্ধী

0
Rahul Gandhi
ফাইল ছবি

ওয়েবডেস্ক: শেষ বার তাঁকে প্রকাশ্যে দেখা গিয়েছিল কেরলের ওয়েনাড়ে। বন্যাদুর্গতদের পাশে দাঁড়াতে সেখানে কয়েক দিনের জন্য চলে গিয়েছিলেন স্থানীয় সাংসদ রাহুল গান্ধী। তার পর জনসমক্ষে খুব একটা দেখা যাচ্ছে না তাঁকে। এ বার দলের আরও এক গুরুদায়িত্ব থেকে তিনি নিজেকে সরিয়ে নিয়েছেন বলে সূত্রের খবর।

সামনের মাসের মহারাষ্ট্র এবং হরিয়ানায় বিধানসভা নির্বাচন। সেই নির্বাচনে প্রার্থীদের নাম বাছাইয়ের কাজে থাকবেন না রাহুল। নিজের মতামতও দেবেন না।

লোকসভা নির্বাচনে ভরাডুবির পরেই দলের সভাপতি পদ থেকে সরে যাওয়ার ইচ্ছা প্রকাশ করেন তিনি। বিভিন্ন ভাবে তাঁকে বুঝিয়েও কোনো লাভ হয়নি। শেষে রাহুলের পরিবর্তে ফের একবার কংগ্রেসের হাল ধরতে মাঠে নেমে পড়তে হয় সনিয়া গান্ধীকে।

নির্বাচনের প্রার্থী বাছাইয়ে নাক না গলানো প্রসঙ্গে দলের এক নেতা বলেন, “টিকিট দেওয়ার ক্ষেত্রে আর কোনো সিদ্ধান্ত নিতে রাজি নন রাহুল। তাঁর মতে, দলের কেন্দ্রীয় নেতৃত্ব, রাজ্য নেতৃত্বের সঙ্গে আলোচনা করেই প্রার্থীর ব্যাপারে সিদ্ধান্ত নিক।

আরও পড়ুন কাশ্মীর নিয়ে এল প্রশ্ন, জবাবে যা বললেন পাকিস্তানের কোচ মিসবাহ

তবে প্রার্থী বাছাইয়ের কাজ থেকে নিজেকে সরিয়ে নিলেও নির্বাচনী প্রচারে আগের থেকে আরও বেশি করে রাহুল অংশ নেবেন বলে জানিয়েছেন ওই নেতা। তিনি বলেন, “এই দুই নির্বাচনের ব্যাপারে তিনি আগের থেকেও বেশি পরিশ্রম শুরু করেছেন। কিছু দিনের মধ্যেই জোরদার প্রচারে নেমে পড়বেন।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here