Rahul Gandhi
রাহুল গান্ধী। ছবি: টুইটার থেকে

নয়াদিল্লি: সংসদে কংগ্রেস পরিষদীয় দলের বৈঠকে রাহুল গান্ধী অভিযোগ করেন, দুর্নীতি, অর্থনৈতিক ব্যর্থতা, অসাম্য এবং সামাজিক বিভেদের প্রসার নরেন্দ্র মোদীর সরকারের আমলে চুড়ান্ত পর্যায়ে পৌঁছেছে। পাশাপাশি তিনি নারী নিরপত্তার ক্ষুয়িষ্ণু দিকটি নিয়েও তীব্র আক্রমণ করেন কেন্দ্রীয় সরকারকে।

দেশের মেয়েদের নিরাপত্তার নিয়ে কেন্দ্রের এনডিএ সরকারকে কার্যত তুলোধনা করলেন কংগ্রেস সর্বভারতীয় সভাপতি রাহুল গান্ধী। মঙ্গলবার তিনি ওই সভায় যোগ দিয়ে বলেন, বিজেপি-আরএসএসে পুরুষতন্ত্র কায়েম রয়েছে। আরএসএসে একজন মহিলার অন্তর্ভুক্তি হলেই সংগঠন চলবে না। যে কারণে এই জুটি সাড়ে চার বছর সরকার চালানোর পরেও মহিলাদের জন্য কাজ করেনি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এত কথা বলেন, অথচ মহিলাদের জন্য কিছু বলেন না।

রাজনৈতিক দলে মহিলাদের জন্য ৫০ শতাংশ সংরক্ষণের দাবিতে সরব হন রাহুল। তিনি বলেন, “বিজেপি সরকার মহিলাদের জন্য সংরক্ষণ মেনে নিলে ভালো, নচেৎ কংগ্রেস কেন্দ্রে ক্ষমতায় এলে মহিলাদের জন্য সংরক্ষণ চালু করবে। কংগ্রেস বরাবর মহিলাদের স্বনির্ভরতায় জোর দিয়েছে। আমি চাই আরও বেশি মহিলা মুখ্যমন্ত্রী হোন।”

পড়তে পারেন: অনুপ্রবেশ আটকাতে গিয়ে সংঘর্ষ কাশ্মীরে, হত সেনা মেজর-সহ চার

রাহুল মোদীকে কটাক্ষ করে বলেন, “বিজেপি ক্ষমতায় এসে ‘বেটি বাঁচাও, বেটি পড়াও’ প্রকল্প চালু করেছে। কাদের থেকে বেটি বাঁচানোর কথা বলা হয়েছে। দেশের মহিলাদের সুরক্ষা বলতে কিছুই নেই। দেশের মহিলারা একা রাস্তায় বের হতে পারছেন না। বিজেপি বিধায়কদের হাত থেকে বেটি বাঁচাওয়ের কথাও শোনা যাচ্ছে কোথাও কোথাও”।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন