সভাপতিপদে রাহুল গান্ধীকে চাইছে কংগ্রেস! কার্যকরী সমিতির বৈঠকে মিলল সর্বসম্মতি

0

কংগ্রেস সভাপতিপদে ফেরার চিন্তাভাবনা করছেন রাহুল গান্ধীও! তবে তিনি ফিরবেন কি না, সেটা একান্ত ভাবে তাঁর ব্যাপার।

নয়াদিল্লি: দলের বড়ো একটা অংশের ডাকে সাড়া দিচ্ছেন রাহুল গান্ধী। শনিবার বৈঠকে বসেছে কংগ্রেসের কার্যকরী সমিতি। সূত্রের খবর, সেখানেই দলের প্রাক্তন সভাপতি জানান, ফের কংগ্রেসের শীর্ষপদে ফেরার প্রস্তাব নিয়ে তিনি চিন্তাভাবনা করছেন।

পঞ্জাব, রাজস্থান এবং ছত্তীসগঢ়ের মুখ্যমন্ত্রীরা-সহ প্রাক্তন প্রতিরক্ষামন্ত্রী একে অ্যান্টনির মতো প্রবীণ নেতারা চাইছেন, ফের কংগ্রেসের হাল ধরুন কেরলের সাংসদ রাহুল। তবে ২০১৯ লোকসভা ভোটে ভরাডুবি হওয়ার পর ব্যর্থতার দায় মাথায় নিয়ে রাহুল সেই যে পদত্যাগ করেছিলেন, তার পর থেকে শত অনুরোধ সত্ত্বেও তিনি ছেড়ে আসা পদে ফিরতে আগ্রহ দেখাননি। কিন্তু এখন পরিস্থিতি অনেকটাই আলাদা।

রাহুলকে সভাপতিপদে ফেরাতে একাধিক চিঠি লিখেছেন দলের বর্ষীয়ান নেতারা। এ দিনের সভায় স্থির হয়, দলের শীর্ষপদে নির্বাচন আগামী বছরের ২১ আগস্ট এবং ২০ সেপ্টেম্বরের মধ্যে অনুষ্ঠিত হবে।

দলের নেতা কেসি বেণুগোপাল বলেন, “পুরো কংগ্রেস দল এবং কর্মীরা সর্বসম্মত ভাবে রাহুল গান্ধীকে নেতা হিসেবে চাইছেন”।

দলের প্রবীণ নেত্রী অম্বিকা সোনি সংবাদ সংস্থা এএনআই-এর কাছে বলেন, “সর্বসম্মতিক্রমে বিষয়টিতে সম্মত হয়েছেন সকলেই … তিনি (রাহুল গান্ধী) হবেন কি না, সেটা একান্ত ভাবে তাঁর ব্যাপার। প্রত্যেকেরই মতামত হল যে রাহুল গান্ধীকে দলের সভাপতি করা উচিত”।

সূত্রের খবর, সরাসরি রাহুলকে দলের সভাপতিপদে ফেরার আরজি জানান পঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ চন্নী। জবাবে রাহুল তাঁকে বলেন, “আমি ভেবে দেখব…”।

২০১৯ সালের লোকসভা ভোটে কংগ্রেসের ভরাডুবির পর দলের প্রধান পদ থেকে ইস্তফা দেন রাহুল গান্ধী। তার পর প্রাক্তন সভানেত্রী সোনিয়া গান্ধীকে অন্তর্বর্তী দায়িত্ব দেয় কংগ্রেস। এ বার পূর্ণ মেয়াদের এক সভাপতি বেছে নেওয়ার জন্য সাংগঠনিক নির্বাচনে যেতে চায় কংগ্রেস। তবে দলের বড়ো অংশ এই পদে এখনও রাহুলের উপরেই ভরসা করছেন। বাকিটা তাঁর ব্যাপার!

আজকের আরও কিছু উল্লেখযোগ্য খবর পড়ুন এখানে:

খাওয়াদাওয়া চলাকালীন অগ্নিকাণ্ড মল্লিকবাজারের ভিড়ে ঠাসা রেস্তোঁরায়

মেগা ই-নিলামে সস্তায় বাড়ি, দোকান কেনার সুযোগ দিচ্ছে এসবিআই

প্রত্যক্ষদর্শীদের বয়ান রেকর্ডে দেরি হলেও সাক্ষ্য প্রত্যাখান করা যায় না, তাৎপর্যপূর্ণ নির্দেশ সুপ্রিম কোর্টের

‘আমিই কংগ্রেসের পূর্ণ সময়ের সভানেত্রী’, কংগ্রেসের ওয়ার্কিং কমিটির বৈঠকে বললেন সোনিয়া গান্ধী

ছবি তুলতে সেলিব্রিটিদের গ্রেফতার করছে এনসিবি, বিস্ফোরক মন্তব্য মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের

পাক বাহিনীর হামলায় নিহত শীর্ষ নেতা আখুন্দজাদা, জানাল তালিবান

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন