মা, বোন, ভগ্নীপতিকে সঙ্গে নিয়ে অমেঠিতে মনোনয়নপত্র জমা দিলেন রাহুল

0
rahul gandhi nomination papers
মনোনয়ন জমা দিচ্ছে রাহুল গান্ধী।

অমেঠি: মা সনিয়া গান্ধী, বোন প্রিয়ঙ্কা গান্ধী ভদরা এবং ভগ্নীপতি রবার্ট ভদরাকে সঙ্গে নিয়ে অমেঠি থেকে মনোনয়নপত্র জমা দিলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। মনোনয়ন জমা দেওয়ার আগে একটি ট্রাকে বিশাল রোড-শো করেন রাহুল।

গত সপ্তাহে দ্বিতীয় কেন্দ্র, ওয়েনাড় থেকে মনোনয়ন জমা দিয়েছিলেন রাহুল। সে নিয়ে বিজেপি শিবির থেকে তাঁর উদ্দেশে তুমুল কটাক্ষও করা হয়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তো সরাসরি রাহুলকে নিয়ে মেরুকরণের তাস খেলতেও শুরু করে দেন। তবে রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, এ বার অমেঠি থেকে রাহুলের লড়াই বেশ চাপের। সেটা আন্দাজ করেই সম্ভবত কংগ্রেসের নিশ্চিত আসন, ওয়েনাড় থেকে প্রার্থী হওয়ার ব্যাপারে সম্মত হন রাহুল।

আরও পড়ুনতিন দশকে এই প্রথম! পাহাড়ে ‘গোর্খাল্যান্ড’কে হারিয়ে দিল ‘উন্নয়ন’

রাজনৈতিক বিশেষজ্ঞদের ধারণা, গত পাঁচ বছরে এই কেন্দ্রে বিশেষ আসেননি রাহুল। বদলে তাঁর হয়ে যাবতীয় দায়িত্ব সামলেছেন প্রিয়ঙ্কাই। অন্য দিকে বিজেপি প্রার্থী স্মৃতি ইরানি গত বার হেরে যাওয়ার পরেও মাঝেমধ্যেই এই কেন্দ্রে এসেছেন। এই ব্যাপারটি হয়তো রাহুলের বিপক্ষে যেতে পারে। যদিও এ দিন রোড-শোয়ে ভিড় দেখে যথেষ্ট উৎসাহিত কংগ্রেস শিবির।

এই রোড-শো চলাকালীন মাঝেমধ্যেই এই টি-শার্ট মেলে ধরতে দেখা গিয়েছে রাহুলকে। এ বারের নির্বাচনে কংগ্রেসের মূল থিম, ‘ন্যায়’-এর আদলেই ওই টি-শার্টটি অলংকৃত করা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here