rahul gandhi

ওয়েবডেস্ক: অন্তঃকলহ চাপা দিতেই রাহুল গান্ধীকে সে রাজ্যে নির্বাচনে লড়ার জন্য আমন্ত্রণ জানিয়েছিল কেরল কংগ্রেস। এমনই জানা যাচ্ছে কংগ্রেস সূত্রে।

উত্তর কেরলের ওয়েনাড় আসনে রাহুল প্রার্থী হতে পারেন, গত শনিবার থেকে এই জল্পনা শুরু হয়ে গিয়েছিল। কেরল কংগ্রেসের তরফ থেকে রাহুলকে আমন্ত্রণও জানানো হয় সে রাজ্যে প্রার্থী হওয়ার জন্য। এর পরেই বিজেপির তরফ থেকে রাহুলের উদ্দেশে তীব্র কটাক্ষ ধেয়ে আসে। অমেঠি কেন্দ্রে রাহুলের প্রতিদ্বন্দ্বী স্মৃতি ইরানি জানিয়ে দেন, হেরে যাওয়ার ভয়েই অমেঠি ছেড়ে ‘পালাচ্ছেন’ রাহুল। এর পরেই সেই জল্পনাই জল ঢেলে দেন রাহুল। জানিয়ে দেন, তিনি কেরলে প্রার্থী হচ্ছেন না। ওই সূত্রটি জানিয়েছে, “কেরলের প্রতিদ্বন্দ্বিতা করার কোনো চিন্তাই রাহুলের মাথায় আসেনি।”

কিন্তু কেন হঠাৎ করে রাহুলকে প্রার্থী করার ব্যাপারে তৎপর হল কেরল কংগ্রেস?

আরও পড়ুন লোকসভায় টিকিট দেয়নি বিজেপি, অসন্তোষ চেপে রাখতে পারছেন না আডবাণী!

সূত্রটির দাবি, ওয়েনাড় কেন্দ্রে কে প্রার্থী হবে, সে ব্যাপারে ঐকমত্যে আসতে পারেনি কেরল কংগ্রেস। এই আসনে কাকে প্রার্থী করা হবে, এই ব্যাপারে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমেন চান্ডি এবং প্রবীণ কংগ্রেস নেতা রমেশ চেনিথাল্লার মধ্যে দ্বন্দ্ব ক্রমশ বাড়তে থাকে। সেই কারণেই আমন্ত্রণ যায় রাহুলের কাছে।

তবে রাহুল অমেঠি ছেড়ে কোথাও যাবেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন। এই প্রসঙ্গে কংগ্রেস নেতা রনদীপ সুরজেওয়ালা বলেন, “রাহুলজিকে আমন্ত্রণ জানানোর জন্য আমরা তাঁদের ধন্যবাদ জানাচ্ছি। কিন্তু রাহুলজি বলেন অমেঠি তাঁর সব সময়ের কর্মভূমি। তিনি অমেঠি ছেড়ে যাবেন না।”

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here