নয়াদিল্লি: নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে সোমবার বিকেল ৩টেয় দিল্লির রাজঘাটে ধরনায় বসছে কংগ্রেস। তার আগে যুবসমাজের কাছে বিশেষ আবেদন করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।

এ দিন সকাল সাড়ে আটটা নাগাদ একটি টুইট করে রাহুল বলেন, “আমার প্রিয় ছাত্র এবং যুবসমাজ। আমরা ভারতীয়, এটা ভেবে গর্ব করেই থেমে থাকা যায় না। মাঝেমাঝে দেখানোরও প্রয়োজন পড়ে যে আমরা আমাদের দেশকে কতটা ভালোবাসি আর সেই দেশে ঘৃণার জয় কোনো ভাবেই হতে দিতে পারি না। আজ বিকেল ৩টেয় রাজঘাটে আমার ধরনায় যোগ দিয়ে দেখিয়ে দাও যে মোদী-শাহের ঘৃণা আর হিংসার জবাব দিতে আমরা প্রস্তুত।”

উল্লেখ্য, নাগরিকত্ব সংশোধনী আইন পাশ হয়ে যাওয়ার পর দেশের বিভিন্ন প্রান্তে সাধারণ মানুষ প্রতিবাদ বিক্ষোভে পথে নামলেও, বিরোধী দল হিসেবে কংগ্রেসকে সে ভাবে কোনো কর্মসূচি পালন করতে দেখা যায়নি।

সোমবারই সে অর্থে প্রথম বার ময়দানে নামবে তারা। এই ধরনায় সনিয়া গান্ধী, রাহুল গান্ধী-সহ কংগ্রেসের শীর্ষ নেতৃত্বের যোগ দেওয়ার কথা।

[ঝাড়খণ্ড নির্বাচনের ফলাফলের বর্তমান পরিস্থিতি জেনে নিন]

ময়দানে কংগ্রেসকে দেখা যায়নি বলে বিভিন্ন মহলে দলকে নিয়ে সমালোচনাও হচ্ছে। বিভিন্ন রাজ্যে কংগ্রেস নিজেদের মতো করে প্রতিবাদসভা করলেও, কেন কেন্দ্রীয় নেতৃত্ব পথে নামছে না, সেই নিয়ে প্রশ্ন উঠে গিয়েছিল। সে সবেরই জবাব দিতে এ দিন ধরনায় বসছে দেশের প্রধান বিরোধী দল।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন