andheri bridge collapse

ওয়েবডেস্ক: একটি সাক্ষাৎকারে ভারতের মেট্রো ম্যান ই শ্রীধরণ বলেছিলেন, বুলেট ট্রেনের বদলে রেলের পরিকাঠামো উন্নতি করা বেশি জরুরি। শ্রীধরণের সেই বক্তব্যেরই মিল পাওয়া গেল মঙ্গলবার মুম্বইয়ের একটি ঘটনায়, যেখানে প্রবল বৃষ্টির চাপ সহ্য করতে না পেরে ভেঙে পড়ল একটি ওভারব্রিজ।

এ দিন সকাল সাড়ে সাতটা নাগাদ, ঘটনাটি ঘটেছে অন্ধেরি স্টেশনে। ৭ নম্বর এবং ৮ নম্বর প্ল্যাটফর্মের মধ্যে ভেঙে পড়ে অন্ধেরি ইস্টের সঙ্গে ওয়েস্ট সংযোগকারী এই ওভারব্রিজটি। ঘটনায় কারও মৃত্যু না হলেও ৫ জন আহত হয়েছেন। এঁদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক।

প্রত্যক্ষদর্শীদের কথায়, ৭ এবং ৮ নম্বর প্ল্যাটফর্মের মাঝে রেল লাইনের ওপরেই হুড়মুড় করে ভেঙে পড়ে ওভারব্রিজটি। ফলে অবরুদ্ধ হয়ে যায় রেল লাইন। ক্ষতিগ্রস্ত হয় ওভারহেড তারও। তবে ঘটনার সময় লাইনে কোনো ট্রেন না থাকায় আরও বড়োসড়ো দুর্ঘটনা এড়ানো গিয়েছে।

কী ভাবে ব্রিজটি ভেঙে পড়ল তা নিয়ে তদন্ত হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী পীযূষ গোয়াল। এ দিকে ট্রেন চলাচল ব্যাহত হওয়ায় শহরে আরও বেশি করে সরকারি বাস চালানো হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফঢ়নবীস।

মুম্বইয়ে রেল ওভারব্রিজ নিয়ে কোনো দুর্ঘটনা এটাই প্রথম নয়। গত বছর সেপ্টেম্বরে এলফিস্টোন রেল স্টেশনের সরু ওভারব্রিজ দিয়ে লোক চলাচলের সময়ে পদপিষ্ট হয়ে ২২ জনের মৃত্যু হয়েছিল।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here