Connect with us

দেশ

পশ্চিমবঙ্গে শীঘ্রই শ্রমিক স্পেশাল ট্রেন চালাবে রেল

Published

on

ওয়েবডেস্ক: লকডাউনে আটকে পড়া পরিযায়ী শ্রমিকদের নিজের রাজ্যে ফেরাতে শ্রমিক স্পেশাল ট্রেন চালাচ্ছে ভারতীয় রেল। তবে ঘূর্ণিঝড়ের কারণে এই পরিষেবা পশ্চিমবঙ্গে সাময়িক ভাবে বন্ধ থাকলেও তা শীঘ্রই শুরু হবে বলে জানাল রেল।

শনিবার রেলওয়ে বোর্ডের চেয়ারম্যান ভিকে যাদব বলেন, আগামী ১০ দিনে রেল সারা দেশে ২,৬০০টি শ্রমিক স্পেশাল ট্রেন চালানোর পরিকল্পনা নিয়েছে। কোভিড-১৯ লকডাউনে আটকে পড়া প্রায় ২৪ লক্ষ পরিযায়ী শ্রমিককে এই ট্রেনগুলিতে নিজের রাজ্যে ফেরানো হবে।

তিনি আরও বলেন, শেষ চার দিন ধরে আমরা ২৬০টি করে শ্রমিক স্পেশাল ট্রেন চালাচ্ছি। প্রতিদিনই ওই ট্রেনগুলির মাধ্যমে তিন লক্ষ যাত্রী পরিবহণ করা হচ্ছে।

Loading videos...

শক্তিশালী ঘূর্ণিঝড় উম্পুনের কারণে রাজ্য সরকার আগামী ২৬ মে পর্যন্ত শ্রমিক স্পেশাল ট্রেন বন্ধ রাখার আবেদন জানায়। এ প্রসঙ্গে যাদব বলেন, এটা প্রাকৃতিক দুর্যোগের কারণেই স্থগিত রয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলেই ট্রেন চলাচল শুরু হবে।

তিনি বলেন, “পশ্চিমবঙ্গের মুখ্যসচিব আমাকে চিঠিতে লিখেছিলেন যে পুনরুদ্ধারের কাজ চলছে এবং তাঁরা শীঘ্রই আমাদের জানাবেন, ফের কবে থেকে তাঁরা ট্রেনগুলি গ্রহণ করতে সক্ষম হবেন। তাঁরা আমাদের ছাড়পত্র দেওয়ার সঙ্গে সঙ্গেই আমরা পশ্চিমবঙ্গে ট্রেন চালাব”।

তবে পরিস্থিতি যে দিকে এগোচ্ছে, তাতে রাজ্য সরকারের নির্ধারিত সময়সীমা শেষ হলেই ফের বিশেষ ওই ট্রেন চলাচল শুরু হবে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এ দিন জানান, আগামী ২৭ মে থেকে ফের ওই ট্রেন চলবে।

দেশ

সংক্রমণে লাগাম টানতে ১ ডিসেম্বর থেকে নতুন বিধিনিষেধ, নির্দেশিকা জারি কেন্দ্রের

নতুন করে সামগ্রিক ভাবে কোনো লকডাউন নয়।

Published

on

খবরঅনলাইন ডেস্ক: গত সেপ্টেম্বরে কোভিড-সংক্রমণের পিক পেরিয়ে এসেছে ভারত। এখন দৈনিক সংক্রমণ অনেকটাই কমে গিয়েছে দেশ জুড়ে। তবে এই স্বস্তির মধ্যেও অস্বস্তির কারণ হয়ে দাঁড়িয়েছে দিল্লি এবং কয়েকটি রাজ্য।

সংক্রমণে লাগাম টানতে নতুন করে বিধিনিষেধ জারি করতে শুরু করেছে সংশ্লিষ্ট প্রশাসন। এর পরেই দেশ জুড়ে নতুন করে লকডাউন হবে কি না, সেই নিয়ে জল্পনাও ছড়িয়েছিল। তবে সেই জল্পনা পুরোপুরি উড়িয়ে দিয়েছে কেন্দ্র।

আগামী ১ ডিসেম্বর থেকে ভারতে কী ধরনের বিধিনিষেধ বহাল থাকবে তা নিয়েই বুধবার নির্দেশিকা জারি করেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। বিধিনিষেধ সম্পর্কিত কেন্দ্রের সেই নতুন নির্দেশিকা দেখে নিন।

Loading videos...

১) কনটেনমেন্ট জোনে কড়া নিষেধাজ্ঞা

আরও এক মাস কনটেনমেন্ট জোনগুলিতে সব ধরনের বিধিনিষেধ বহাল থাকবে। এই অঞ্চলে জরুরি পরিষেবা ছাড়া কোনো কিছুতেই ছাড় দেওয়া যাবে না। ওই পরিষেবায় যুক্ত মানুষজনের চলাফেরা ছাড়া কাউকে এই অঞ্চলে বাইরে থেকে ঢুকতে বা বেরোতে দেওয়া যাবে না।

এই সব এলাকায় বাড়ি বাড়ি গিয়ে নজরদারি চালাতে হবে। টেস্টিং আরও বাড়াতে হবে।

কোনো কোভিড পজিটিভ হওয়া ব্যক্তির সংস্পর্শে যাঁরা এসেছিলেন তাঁদের ১৪ দিনের মধ্যে চিহ্নিত করে কোয়রান্টাইন করতে হবে। এই সংস্পর্শে আসা ব্যক্তিদের ৮০ শতাংশকেই চিহ্নিত করতে হবে তিন দিনের মধ্যে।

শ্বাসকষ্টের সমস্যা থাকা রোগীদের চিহ্নিত করে তাঁদের জন্য চিকিৎসা ব্যবস্থা করতে হবে।

২) কোভিড-আচরণবিধি নিয়ে সচতনতা

কোভিড-আচরণবিধি যাতে সাধারণ মানুষ পালন করেন, সংশ্লিষ্ট রাজ্য এবং কেন্দ্রশাসিত প্রশাসনকে সেই দিকে নজর দিতে হবে। মাস্ক পরা, নিয়মিত হাত ধোওয়া এবং শারীরিক দূরত্ববিধি মেনে চলার ব্যাপারে সচেতন করতে হবে।

মাস্ক না পরার ক্ষেত্রে সংশ্লিষ্ট ব্যক্তির ওপরে কড়া ব্যবস্থা নেওয়ার জন্য রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলের প্রশাসনকে নির্দেশ দেওয়া হয়েছে। এমন ব্যক্তিদের শাস্তিস্বরূপ মোটা অঙ্কের জরিমানার ব্যবস্থা করতে হবে।

বাজার, শপিং মল-সহ এই ধরনের জায়গায় যাতে ভিড় না হয় এবং শারীরিক দূরত্ববিধি পালন করা হয়, সেই জন্য পৃথক নীতিনির্দেশ দেবে স্বাস্থ্য মন্ত্রক।

৩) কনটেনমেন্ট জোনের বাইরে কোনো নিষেধাজ্ঞা নেই

কনটেনমেন্ট জোনের বাইরে কোনো নিষেধাজ্ঞা থাকছে না বলে জানিয়ে দিয়েছে কেন্দ্র। তবে নিম্নলিখিত ক্ষেত্রে কিছু কড়াকড়ি থাকছে।

**** ৫০ শতাংশ দর্শকে সিনেমা এবং থিয়েটার খুলে রাখা যাবে।

**** শুধুমাত্র খেলোয়াড়দের প্রশিক্ষণের জন্য সুইমিং পুল খোলা থাকবে।

**** শুধুমাত্র ‘বিজনেস টু বিজনেস’ (B2B)-এর জন্য প্রদর্শনী হল খোলা যাবে।

***** সামাজিক, শিক্ষামূলক, ক্রীড়া সংক্রান্ত, বিনোদন সংক্রান্ত, রাজনৈতিক, সাংস্কৃতিক অনুষ্ঠান বড়ো হলে করা যাবে। তবে সে ক্ষেত্রে হলের ধারনক্ষমতার ৫০ শতাংশ দর্শক উপস্থিত থাকতে পারবেন। বড়ো হল হলে সর্বোচ্চ ২০০ জন হাজির থাকতে পারবেন। তবে এই ক্ষেত্রে রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলের প্রশাসন পরিস্থিতি বুঝে সেটাকে একশো বা তার নীচেও নামিয়ে দিতে পারে।

৪) কেন্দ্রকে না জানিয়ে লকডাউন নয়

সামগ্রিক ভাবে লকডাউন যে হচ্ছে না এই নির্দেশিকাতেই বুঝিয়ে দিয়েছে কেন্দ্র। সেই সঙ্গে রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলির জন্য তাদের সাফ নির্দেশ যে কেন্দ্রের পরামর্শ না নিয়ে স্থানীয় স্তরে কোনো ভাবেই লকডাউন ডাকা যাবে না। তবে স্থানীয় ভাবে বিধিনিষেধ আরোপ করতে পারে তারা।

যে শহরে সাপ্তাহিক সংক্রমণের হার দশ শতাংশ এবং তার বেশি, সেখানকার অফিসগুলিতে কর্মীদের উপস্থিতি কমানোর জন্য বিশেষ ব্যবস্থা নিতে পারে প্রশাসন।

৫) আন্তঃরাজ্য এবং আন্তঃজেলা চলাফেরা

আন্তঃরাজ্য এবং আন্তঃজেলা চলাফেরায় কোনো রকম বিধিনিষেধ থাকছে না। জিনিসপত্রের গাড়ি এবং সাধারণ মানুষ নির্দ্বিধায় চলাফেরা করতে পারেন। কোনো পাসেরও দরকার পড়বে না এই ক্ষেত্রে।

৬) ঝুঁকিপূর্ণ মানুষদের সুরক্ষা

৬৫ বছরের ঊর্ধ্বে ব্যক্তি, দশ বছরের নীচের শিশু, অন্তঃসত্বা মহিলা এবং কোমর্বিডিটি থাকা মানুষদের বাড়িতেই থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

দার্জিলিং থেকে ফিরে কোভিড আক্রান্ত আব্দুল মান্নান, ভরতি হাসপাতালে

Continue Reading

দেশ

তামিলনাড়ু-পুদুচেরিতে তাণ্ডব চালাচ্ছে ঘূর্ণিঝড় ‘নীবর’

Published

on

খবরঅনলাইন ডেস্ক: আবহাওয়া দফতরের বুধবার রাত আটটার বুলেটিন অনুযায়ী বর্তমানে ঘূর্ণিঝড় ‘নীবর’ (Cyclone Nivar) চেন্নাই থেকে ১৬০ এবং পুদুচেরি থেকে ৮৫ কিলোমিটার দক্ষিণ দক্ষিণপূর্বে অবস্থান করছে। বুধবার মধ্যরাতের কিছু পরেই সেটা পুদুচেরি উপকূল অতিক্রম করবে বলে মনে করা হচ্ছে। তবে ঝড়ের দাপট ইতিমধ্যেই পড়তে শুরু করেছে তামিলনাড়ু আর পুদুচেরিতে। রীতিমত তাণ্ডব চালাচ্ছে এই ঝড়।

‘নীবর’ যত এগিয়ে আসছে ততই আবহাওয়া খারাপ হচ্ছে তামিলনাড়ু এবং পুদুচেরিতে। মঙ্গলবার দুপুরের পর থেকে চেন্নাইয়ে প্রবল বৃষ্টি শুরু হয়। গত ২৪ ঘণ্টায় শহরে বৃষ্টি হয়েছে ১৬৩ মিলিমিটার। তবে বৃষ্টি এখনই থামার নয়। বরং বুধবার দিন যত এগোবে বৃষ্টি ততই বাড়বে। সেই সঙ্গে থাকবে ঝোড়ো হাওয়ার দাপট।

যদিও প্রবল বৃষ্টিতে খুব একটা বিচলিত নয় চেন্নাই। বরং শহরবাসী খুশি। শহরের বাসিন্দা শ্রীকুমার রবিরাজন খবরঅনলাইনকে বলেন, “যত বৃষ্টি হোক কোনো অসুবিধা নেই। বরং তা ভালোই। এ বছর বৃষ্টি খুব কম হচ্ছে। জলস্তর নেমে যাচ্ছে। ‘নীবর’-এর কারণে, অন্তত জলের সমস্যা কিছুটা দূর হতে পারে।”

Loading videos...

‘নীবর’ মোকাবিলায় সতর্ক তামিলনাড়ু এবং পুদুচেরি প্রশাসন। গ্রেটার চেন্নাইয়ে ১২৯টি ত্রাণশিবির খোলা হয়েছে। নিচু এলাকা থেকে লোকজনকে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে মঙ্গলবারই। জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর (এনডিআএফ) ১২০০ সদস্যকে তামিলনাড়ু, পুদুচেরি এবং অন্ধ্রপ্রদেশে মোতায়েন করা হয়েছে। এর মধ্যে ১২টি দল গিয়েছে তামিলনাড়ুতে, ৭টি অন্ধ্রপ্রদেশে এবং ৩টি পুদুচেরিতে।

অতিরিক্ত ২০টি দল প্রস্তুত রাখা হয়েছে বলে বলে এনডিআরএফ সূত্রে খবর। পরিস্থিতির উপর নজর রাখছে নৌবাহিনীও। তামিলনাড়ু এবং পুদুচেরি প্রশাসনের সঙ্গে অনবরত যোগাযোগ রাখছে তারা। প্রস্তুত রাখা হয়েছে উপকূলরক্ষী বাহিনীর জাহাজ এবং উদ্ধারকারী হেলিকপ্টারও।

তামিলনাড়ুতে এ দিন সরকারি ছুটি ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী ই পলানিস্বামী। রেল ও বাস পরিষেবাতেও রাশ টানা হয়েছে ঘূর্ণিঝড়ের জন্য। পুদুচেরিতে জমায়েতের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। একমাত্র জরুরি পরিষেবা ছাড়া বাকি দোকানপাট বন্ধ করে রাখতে নির্দেশ দেওয়া হয়েছে।

অন্ধ্রপ্রদেশেও সতর্কতা জারি করা হয়েছে। বিশেষ করে নেল্লোর এবং চিত্তুর জেলায় বাড়তি সতর্কতা জারি করা হয়েছে। কাডাপা, কুর্নুল এবং অনন্তপুরে মঙ্গলবার থেকেই বৃষ্টি শুরু হয়েছে। সমুদ্র তীরবর্তী নিচু এলাকাগুলো থেকে বাসিন্দাদের উঁচু স্থানে সরানো হয় বলে রাজ্য প্রশাসন সূত্রে খবর।

এ দিকে, সকাল থেকেই সমুদ্র উত্তাল হচ্ছে। পুদুচেরি এবং সন্নিহিত অঞ্চলে ইতিমধ্যেই উপকূলবর্তী গ্রামে ঢুকতে শুরু করে সমুদ্রের জল। ‘নীবর’-এর ল্যান্ডফলের সময়ে সমুদ্রে স্বাভাবিকের থেকে দেড় মিটার বেশি উঁচু ঢেউ থাকতে পারে।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

‘নীবর’-এর কারণে কলকাতা-সহ গোটা দক্ষিণবঙ্গেই বেড়ে গেল তাপমাত্রা, তবে শীত পালাবে না

Continue Reading

দেশ

‘বিহারে সরকার ফেলতে এনডিএ বিধায়কদের টোপ দিচ্ছে লালু যাদব’, চাঞ্চল্যকর অভিযোগ সুশীল কুমার মোদীর

পশুখাদ্য সংক্রান্ত একাধিক মামলায় দোষী সাব্যস্ত লালু বর্তমানে রাঁচিতে রয়েছে

Published

on

খবরঅনলাইন ডেস্ক: কর্নাটক, মধ্যপ্রদেশের সরকার ফেলে দেওয়ার জন্য বিরোধী বিধায়কদের টোপ নিয়ে ভাঙিয়ে নিয়েছিল বিজেপি। এমনই অভিযোগ করে কংগ্রেস-সহ বিরোধীরা। রাজস্থানেও সে রকম চেষ্টা হয়েছিল। কিন্তু এ বার পুরো উলটো কাণ্ড!

বিহারের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা সুশীল কুমার মোদী (Sushil Kumar Modi) চাঞ্চল্যকর অভিযোগ করে জানালেন, রাজ্যের নবগঠিত সরকার ফেলে দেওয়ার জন্য জেলে বসেই না কি এনডিএ-এর বিধায়কদের টোপ দিচ্ছে লালু প্রসাদ যাদব (Lalu Prasad Yadav)।

পশুখাদ্য সংক্রান্ত একাধিক মামলায় দোষী সাব্যস্ত লালু বর্তমানে রাঁচিতে রয়েছেন। বিশেষ সিবিআই আদালতের নির্দেশে তিনি শহরের হটওয়ার জেলে বন্দি ছিলেন। তবে তাঁর শারীরিক অবস্থা খারাপ হওয়ায় বর্তমানে রাঁচির রিমস হাসপাতালে ভরতি রয়েছেন লালু।

Loading videos...

সুশীল মোদীর অভিযোগ সেখান থেকেই একটি বিশেষ ফোন ব্যবহার করে বিধায়কদের টোপ দেওয়ার চেষ্টা করছেন। মঙ্গলবার একটি টুইট করে সুশীল বলেন, “রাঁচি থেকে (৮০৫১২১৬৩০২) আমাদের এনডিএ বিধায়কদের ফোন করে মন্ত্রিত্ব পাওয়ার টোপ দিচ্ছে লালু প্রসাদ যাদব।”

এর পর সুশীল যোগ করেন, “আমি এই নম্বরে ফোন করতে লালুই ফোন ধরল। আমি ওকে বললাম এই ধরনের নোংরা কাজ করো না। তুমি সফল হবে না।”

উল্লেখ্য, ১৯৭০ থেকে একে অপরকে চেনেন সুশীল আর লালু। পটনা বিশ্ববিদ্যালয়ে দু’ জন ছাত্রনেতা ছিলেন। জেপির আন্দোলনেও সক্রিয় ভাবে ছিলেন দু’জন।

বিহারের সদ্যসমাপ্ত বিধানসভা নির্বাচনে ৭৫টা আসন জিতে একক সংখ্যাগরিষ্ঠ দল হয়েছে আরজেডি। তবে কংগ্রেস অত্যন্ত জঘন্য ফল করায় ১২২-এর ম্যাজিক ফিগারের কিছুটা আগেই থমকে যায় বিরোধী মহাজোট।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

ধর্ষকদের রাসায়নিক ভাবে লিঙ্গচ্ছেদ করার আইনে সম্মতি পাক প্রধানমন্ত্রী ইমরান খানের

Continue Reading
Advertisement
ফুটবল39 mins ago

দিয়েগো মারাদোনা প্রয়াত

রাজ্য1 hour ago

টেস্টের সংখ্যা না কমলেও রাজ্যে নতুন সংক্রমণ আরও কিছুটা কমল, সক্রিয় রোগী মাত্র ৫.৩ শতাংশ

Jallikattu
বিনোদন2 hours ago

ভারত থেকে অস্কারের দৌড়ে মালায়ালি ছবি ‘জাল্লিকাট্টু’

দঃ ২৪ পরগনা3 hours ago

ফের বাঘের পায়ের ছাপ কুলতলিতে, তৎপর বন দফতর

রাজ্য4 hours ago

দেশব্যাপী সাধারণ ধর্মঘটে শামিল হচ্ছে পশ্চিমবঙ্গ সরকারি কর্মচারী ইউনিয়ন

রাজ্য4 hours ago

শুভেন্দু-জট কাটাতে ফের বৈঠকের আগেই ‘তাৎপর্যপূর্ণ’ বার্তা মমতার

ফুটবল4 hours ago

শতবর্ষে কলকাতা ডার্বি: জেনে নিন ডার্বি সম্পর্কিত দশটা চমকপ্রদ তথ্য

শিল্প-বাণিজ্য5 hours ago

এসবিআই গ্রাহকদের জন্য উপহার! এসবিআই কার্ড অ্যাপে চালু নতুন পরিষেবা

দেশ13 hours ago

কোভিড আপডেট: নতুন করে আক্রান্ত ৪৪৩৭৬, সুস্থ ৩৭৮১৬

বিনোদন2 days ago

মাদক মামলায় জামিন পেলেন ভারতী সিংহ ও হর্ষ লিম্বাচিয়া

ফুটবল2 days ago

সুসাইরাজকে বাদ দিয়েই ডার্বি জয়ের ছক আবাসের

ফুটবল2 days ago

পেনাল্টি কাজে লাগিয়ে প্রথম ম্যাচে ৩ পয়েন্ট ঘরে তুলল হায়দরাবাদ

ফুটবল1 day ago

পিকে-চুণী স্মরণে ডার্বি শুরুর আগে নীরবতা পালন হোক, আইএসএল কর্তৃপক্ষকে অনুরোধ জানাল ইস্টবেঙ্গল

দেশ1 day ago

দুর্ভাগ্য! ভ্যাকসিন নিয়ে রাজনীতি হচ্ছে, বৈঠকে বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

Allahabad High Court
দেশ1 day ago

‘প্রিয়ঙ্কা-সালামাতকে আমরা হিন্দু-মুসলিম হিসেবে দেখি না,” ঐতিহাসিক রায় এলাহাবাদ হাইকোর্টের

দেশ2 days ago

অসমের প্রাক্তন মুখ্যমন্ত্রী তরুণ গগৈ প্রয়াত

কেনাকাটা

কেনাকাটা21 hours ago

ঘর সাজানোর জন্য সস্তার নজরকাড়া আইটেম

খবর অনলাইন ডেস্ক: ঘরকে একঘেয়ে দেখতে অনেকেরই ভালো লাগে না। তাই আসবারপত্র ঘুরিয়ে ফিরে রেখে ঘরের ভোলবদলের চেষ্টা অনেকেই করেন।...

কেনাকাটা4 days ago

লিভিংরুমকে নতুন করে দেবে এই দ্রব্যগুলি

খবর অনলাইন ডেস্ক: ঘরের একঘেয়েমি কাটাতে ও সৌন্দর্য বাড়াতে ডিজাইনার আলোর জুড়ি মেলা ভার। অ্যামাজন থেকে তেমনই কয়েকটি হাল ফ্যাশনের...

কেনাকাটা1 week ago

কয়েকটি প্রয়োজনীয় জিনিস, দাম একদম নাগালের মধ্যে

খবর অনলাইন ডেস্ক: কাজের সময় হাতের কাছে এই জিনিসগুলি থাকলে অনেক খাটুনি কমে যায়। কাজও অনেক কম সময়ের মধ্যে করে...

কেনাকাটা3 weeks ago

দীপাবলি-ভাইফোঁটাতে উপহার কী দেবেন? দেখতে পারেন এই নতুন আইটেমগুলি

খবর অনলাইন ডেস্ক : সামনেই কালীপুজো, ভাইফোঁটা। প্রিয় জন বা ভাইবোনকে উপহার দিতে হবে। কিন্তু কী দেবেন তা ভেবে পাচ্ছেন...

কেনাকাটা4 weeks ago

দীপাবলিতে ঘর সাজাতে লাইট কিনবেন? রইল ১০টি নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: আসছে আলোর উৎসব। কালীপুজো। প্রত্যেকেই নিজের বাড়িকে সুন্দর করে সাজায় নানান রকমের আলো দিয়ে। চাহিদার কথা মাথায় রেখে...

কেনাকাটা2 months ago

মেয়েদের কুর্তার নতুন কালেকশন, দাম ২৯৯ থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক: পুজো উপলক্ষ্যে নতুন নতুন কুর্তির কালেকশন রয়েছে অ্যামাজনে। দাম মোটামুটি নাগালের মধ্যে। তেমনই কয়েকটি রইল এখানে। প্রতিবেদন...

কেনাকাটা2 months ago

‘এরশা’-র আরও ১০টি শাড়ি, পুজো কালেকশন

খবর অনলাইন ডেস্ক : সামনেই পুজো আর পুজোর জন্য নতুন নতুন শাড়ির সম্ভার নিয়ে হাজর রয়েছে এরশা। এরসার শাড়ি পাওয়া...

কেনাকাটা2 months ago

‘এরশা’-র পুজো কালেকশনের ১০টি সেরা শাড়ি

খবর অনলাইন ডেস্ক : পুজো কালেকশনে হ্যান্ডলুম শাড়ির সম্ভার রয়েছে ‘এরশা’-র। রইল তাদের বেশ কয়েকটি শাড়ির কালেকশন অ্যামাজন থেকে। প্রতিবেদন...

কেনাকাটা2 months ago

পুজো কালেকশনের ৮টি ব্যাগ, দাম ২১৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : এই বছরের পুজো মানে শুধুই পুজো নয়। এ হল নিউ নর্মাল পুজো। অর্থাৎ খালি আনন্দ করলে...

কেনাকাটা2 months ago

পছন্দসই নতুন ধরনের গয়নার কালেকশন, দাম ১৪৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : পুজোর সময় পোশাকের সঙ্গে মানানসই গয়না পরতে কার না মন চায়। তার জন্য নতুন গয়না কেনার...

নজরে