Connect with us

দেশ

দেশের একাধিক রাজ্যে বৃষ্টি-বিপর্যয়, দুর্গত মানুষের হাহাকার

চরমে বিপদে মানুষ।

Published

on

খবরঅনলাইন ডেস্ক: অসম এবং বিহার আগে থেকেই বন্যায় কবলিত ছিল। এ বার মহারাষ্ট্র আর কর্নাটকেও পরিস্থিতি খারাপ হতে শুরু করল। গত ২৪ ঘণ্টায় রেকর্ড বৃষ্টি হয়েছে এই দুই রাজ্যে। এর পাশাপাশি কেরলেও পরিস্থিতি খারাপ হওয়ার আশঙ্কা রয়েছে।

বিপর্যস্ত মহারাষ্ট্র

Loading videos...

গত ৪৮ ঘণ্টায় চরম প্রবল বৃষ্টিতে ভেসেছে মুম্বই। সোমবার রাত থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত বাণিজ্যনগরীতে বৃষ্টি হয়েছে প্রায় ছ’শো মিলিমিটার। এর মধ্যে গত ২৪ ঘণ্টাতেই বৃষ্টি হয়েছে ৩৩১ মিলিমিটার। গত ৪৬ বছরে মুম্বইয়ে আগস্ট মাসে এটাই দৈনিক সর্বোচ্চ বৃষ্টি।

এই প্রবল বৃষ্টির জেরে বিপর্যয় হয়ে পড়ে মুম্বই। বৃষ্টির সঙ্গী ছিল ১০৭ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া। ফলে একাধিক জায়গায় ভেঙে পড়ে গাছ। শহরের বেশির ভাগ অঞ্চলই জলের তলায় চলে যায়।

বুধবার সন্ধ্যার পর জলের তোড়ে আটকে যায় দু’টি লোকাল ট্রেন। ঘটনাটি ঘটে মসজিদ স্টেশনে। দু’টি ট্রেনে আটকে পড়েন প্রায় দেড়শো জন। তবে বুধবার রাতের দিকে সবাইকে নিরাপদে উদ্ধার করে আনে এনডিআরএফ।

তবে মুম্বইয়ের থেকেও পরিস্থিতি আরও অনেকটাই খারাপ মহারাষ্ট্রের বাকি অংশে। গত ২৪ ঘণ্টায় রাজ্যের একাধিক জায়গায় গড়ে তিনশো থেকে চারশো মিলিমিটার বৃষ্টি হয়েছে। এর মধ্যে সিন্ধুদুর্গ জেলার একটি শহরে বৃষ্টি হয়েছে ৭১০ মিলিমিটার।

রাজ্যে এনডিআরএফের ১৬টি দল মোতায়েন করা হয়েছে। এর মধ্যে পাঁচটি দল রয়েছে মুম্বইয়ে। কোলাপুরে চারটে, সাংলিতে দু’টো এবং সাতারা, ঠানে, পালঘর, রায়গড়, জেলায় একটি করে দল মোতায়েন করা হয়েছে।

কোলাপুর আর সাংলি জেলায় বিপদসীমার ওপর দিয়ে বইছে কৃষ্ণা, পঞ্চগঙ্গা ও বর্না নদী। মুম্বই এবং সংলগ্ন অঞ্চলে বৃষ্টির দাপট কিছুটা কমলেও মধ্য মহারাষ্ট্র আর মরাঠাওয়াড় অঞ্চলে বৃষ্টি এখনও চলতে থাকবে। ফলে সেই সব অঞ্চলে বন্যা পরিস্থিতির অবনতি হতে পারে।

কর্নাটকে রেকর্ড বৃষ্টি

উত্তর থেকে দক্ষিণ, প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত কর্নাটক। এর মধ্যে সব থেকে খারাপ অবস্থা উপকূল কর্নাটকের তিন জেলার।

গত ২৪ ঘণ্টায় কুর্গ জেলার বাগমণ্ডলায় বৃষ্টি হয়েছে ৫০০ মিলিমিটার। এ ছাড়া একাধিক জায়গায় গড়ে তিনশো থেকে চারশো মিলিমিটার বৃষ্টি হয়েছে।

প্রবল বৃষ্টির ফলে একাধিক নদীর জল ক্রমশ বাড়ছে। এর ফলে উত্তর কন্নড় জেলায় বিশাল একটি জলাধারের সব গেট খুলে দিয়েছে কর্নাটক সরকার। রাজ্যে কোভিড পরিস্থিতিও যথেষ্ট উদ্বেগজনক। স্বয়ং মুখ্যমন্ত্রী বিএস ইয়েদিউরাপ্পাই আক্রান্ত। তিনি হাসপাতাল থেকেই গোটা পরিস্থিতির ওপরে নজর রাখছেন।

পাহাড়ি জেলা কুর্গ আবার ধসে বিপর্যস্ত হয়ে পড়েছে। এখনও পর্যন্ত কোনো হতাহতের খবর না মিললেও জায়গায় জায়গায় বন্ধ হয়ে গিয়েছে রাস্তা।

আগামী কয়েক দিন আরও প্রবল বৃষ্টির আশঙ্কা রয়েছে। ফলে পরিস্থিতির আরও অবনতি হতে পারে বলেই আশঙ্কা করা হচ্ছে।

কেরলেও পরিস্থিতি খারাপের পথে

প্রবল বৃষ্টির কবলে পড়েছে কেরলও। গত ২৪ ঘণ্টায় অতিরিক্ত বৃষ্টি হয়েছে কোঝিকোড়, ওয়েনাড় আর ইদুকি জেলায়। মুতুরিপুঝা নদী দু’ কুল ভাসানোয় প্লাবিত হয়েছে শৈল শহর মুন্নারও। তবে কেরলের পরিস্থিতি আরও ভয়াবহ হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

আবহাওয়া দফতরের পূর্বাভাস আসন্ন সপ্তাহান্তে উল্লিখিত তিন জেলার পাশাপাশি উত্তর আর মধ্য কেরলের আরও বিস্তীর্ণ অঞ্চলে ভয়াবহ বৃষ্টি হতে পারে। ইদুকি জেলায় প্রবল বৃষ্টি মানেই সমতলের জেলাগুলির আবার বন্যার কবলে পড়ার আশঙ্কা রয়েছে।

তবে সব রকম ভাবে প্রস্তুতি নিয়ে রেখেছে কেরল সরকার। ইতিমধ্যে রাজ্যের বিভিন্ন জায়গায় মত ৬৩০০টি ত্রাণশিবির খোলা হয়েছে। নিচু এলাকাগুলি থেকে আগেভাগেই সাধারণ মানুষকে ত্রাণশিবিরে সরিয়ে নিয়ে যাওয়া শুরু হয়েছে। এনডিআরএফের চারটে দলকে এখনই তৈরি থাকতে বলা হয়েছে।

বিহার-অসমে বন্যা পরিস্থিতির উন্নতি

গত কয়েক দিন ধরে উল্লেখযোগ্য বৃষ্টি না হওয়ায় বিহার আর অসমে বন্যা পরিস্থিতির উন্নতি হচ্ছে ধীরে ধীরে।

বিহারে এখনও পর্যন্ত ১৬টি জেলা বন্যায় কবলিত। দুর্গত ৬৬ লক্ষেরও বেশি। মৃত্যু হয়েছে ১৯ জনের। ১২ হাজারের কিছু বেশ মানুষকে ত্রাণশিবিরে নিয়ে যাওয়া হয়েছে।

বুধবার হেলিকপ্টারে বন্যাকবলিত জেলাগুলি পরিদর্শন করেন মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। দ্বারভাঙা জেলায় একটি ত্রাণশিবির আরও একটি কমিউনিটি রান্নাঘরও পরিদর্শন করেন তিনি।

অন্য দিকে অসমের পরিস্থিতির উন্নতি হওয়ায় গত ২৪ ঘণ্টায় কোনো উদ্ধারকাজ চালাতে হয়নি প্রশাসনকে। গত ২৪ ঘণ্টায় কারও মৃত্যুও হয়নি। রাজ্যে বর্তমানে বন্যাকবলিত ২ লক্ষের কিছু বেশি মানুষ। মৃতের সংখ্যা ১১০।

তবে বন্যা পরিস্থিতির উন্নতি হলেও আগামী দিনে পরিস্থিতি অবনতি হওয়ার আশঙ্কা যে ষোলো আনা তা বলাই বাহুল্য।

দেশ

Covid-19 Vaccine: অক্টোবরের মধ্যে আরও ৫টি কোভিড ভ্যাকসিন পাচ্ছে ভারত!

১০ দিনের মধ্যে অনুমোদন পেতে পারে আরও একটি ভ্যাকসিন!

Published

on

খবর অনলাইন ডেস্ক: দৈনিক করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় কোভিডবিধি মেনে চলার পাশাপাশি টিকাকরণ কর্মসূচির গতি বাড়াতে চাইছে কেন্দ্রীয় সরকার। সূত্রের খবর, পর্যাপ্ত ভ্যাকসিন ডোজের জোগান অব্যাহত রাখতে আগামী অক্টোবর মাসের মধ্যে আরও পাঁচটি সংস্থার ভ্যাকসিন পেতে চলেছে দেশ।

সংবাদ সংস্থা এএনআই সরকারি সূত্র উদ্ধৃত করে জানিয়েছে, বর্তমানে ব্যবহৃত কোভিশিল্ড এবং কোভ্যাক্সিনের মতো টিকার সঙ্গেই আগামী অক্টোবর মাসের মধ্যে আরও পাঁচটি সংস্থার টিকা হাতে আসার সম্ভাবনা রয়েছে।

Loading videos...

আসছে যে ৫টি কোভিড-১৯ ভ্যাকসিন

সূত্রটি জানিয়েছে, “ভারতে বর্তমানে দুই ধরনের কোভিড-১৯ ভ্যাকসিন (Covid-19 vaccine) ব্যবহৃত হচ্ছে। এর মধ্যে একটি সেরাম ইনস্টিটিউটের কোভিশিল্ড (Covishield) এবং ভারত বায়োটেকের তৈরি কোভ্যাক্সিন (Covaxin)। চলতি ২০২১ অর্থবর্ষের তৃতীয় ত্রৈমাসিকের শেষ নাগাদ আরও পাঁচটি ভ্যাকসিন আমরা হাতে পেতে চলেছি”।

ওই সূত্রটি জানিয়েছে, যে নতুন পাঁচটি ভ্যাকসিন আসতে চলেছে, সেগুলি হল স্পুটনিক-ভি ভ্যাকসিন (রাশিয়ার তৈরি, ভারতে তৈরি করছে ডা. রেড্ডিজ), জনসন অ্যান্ড জনসন ভ্যাকসিন (বায়োলজিক্যাল ই-র সঙ্গে যৌথ উদ্যোগে), নোভাভ্যাক্স ভ্যাকসিন (সেরাম ইনস্টিটিউটের সঙ্গে যৌথ উদ্যোগে), জাইডাস ক্যাডিলার ভ্যাকসিন এবং ভারত বায়োটেকের ইন্ট্রান্যাজাল ভ্যাকসিন।

ভ্যাকসিনগুলির সুরক্ষা এবং কার্যকারিতা খতিয়ে দেখার কাজ প্রাথমিক পর্যায়ে রয়েছে। জরুরিকালীন ব্যবহারের অনুমোদন কর্তৃপক্ষ (EAU) দেশে ব্যবহৃত যে কোনো ভ্যাকসিনের সুরক্ষা এবং কার্যকারিতা খতিয়ে দেখার পরেই অনুমোদন দেয়।

১০ দিনের মধ্যে অনুমোদন পেতে পারে একটি ভ্যাকসিন

বর্তমানে প্রায় ২০টি ভ্যাকসিন বিভিন্ন স্তরের পরীক্ষার পর্যায়ের রয়েছে। সূত্রটির দাবি, এগুলির মধ্যে সব থেকে প্রথমে স্পুটনিক-ভি অনুমোদন পাবে। সব কিছু ঠিকঠাক চললে আগামী ১০ দিনের মধ্যেই জরুরি ব্যবহারের অনুমোদন পেতে পারে স্পুটনিক-ভি।

আরও পড়তে পারেন: Corona Update: এক দিনে আক্রান্তের সংখ্যা দেড় লক্ষ ছাড়াল

Continue Reading

দেশ

লাফিয়ে বাড়ছে করোনা, নাইট কারফিউ-সহ একাধিক বিধিনিষেধ জারি হল উত্তরপ্রদেশে

পাঁচশোর বেশি সক্রিয় রোগী রয়েছে, এমন জেলায় আগামী ৩০ এপ্রিল পর্যন্ত সমস্ত স্কুল বন্ধ থাকবে।

Published

on

খবর অনলাইন ডেস্ক: ক্রমবর্ধমান করোনা সংক্রমণ মোকাবিলায় জেলায় জেলায় নাইট কারফিউ এবং অন্য়ান্য বিধিনিষেধ জারি করল উত্তরপ্রদেশ সরকার।

রবিবার সরকারি বিবৃতিতে জানিয়ে দেওয়া হল, যে জেলাগুলিতে ৫০০-র বেশি সক্রিয় রোগী রয়েছেন, সেখানে নাইট কারফিউ কার্যকর করবে স্থানীয় প্রশাসন।

Loading videos...

পাশাপাশি, ওই জেলাগুলিতে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত সমস্ত স্কুল বন্ধ থাকবে। রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের নেতৃত্বে একটি উচ্চপর্যায়ের পর্যালোচনা বৈঠকে এই সিদ্ধান্তগুলি নেওয়া হয়।

বৈঠকে স্থির হয়, এই মারাত্মক রোগে আক্রান্ত ব্যক্তিদের শনাক্ত করতে প্রতিদিন কমপক্ষে ১০ লক্ষ আরটি-পিসিআর পরীক্ষা করা হবে।

শনিবার একটি পর্যালোচনা বৈঠকের পরে নবরাত্রি এবং রমজানের মতো আসন্ন উৎসবগুলিতে কোভিড মহামারি কার্যকর ভাবে নিয়ন্ত্রণের জন্য ধর্মীয় স্থানগুলিতে পাঁচ বা ততোধিক লোকের জমায়েতের উপর নিষেধাজ্ঞা ঘোষণা করেছিল উত্তরপ্রদেশ সরকার।

হিন্দুদের দ্বারা উদযাপিত পবিত্র নবরাত্রি উৎসব এবং মুসলমানদের কাছে বছরের সব থেকে প্রতীক্ষিত রমজান ১৩ এপ্রিল থেকে শুরু হচ্ছে। তবে রমজানের তারিখটি স্থানীয় ভাবে চাঁদ দেখার উপর নির্ভর করে।

রবিবার সকালে স্বাস্থ্যমন্ত্রকের প্রকাশিত তথ্য অনুযায়ী, শেষ ২৪ ঘণ্টায় উত্তরপ্রদশে নতুন করে করোনা সংক্রামিতের সংখ্যা ১২ হাজার ৭৪৮। এই সময়ের মধ্যে সুস্থ ২ হাজার ২০৭ এবং মৃত্যু হয়ছে ৪৬ জন কোভিডরোগীর।

উত্তরপ্রদেশ সরকারের স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, শেষ ২৪ ঘণ্টায় রাজ্যের রাজধানী লখনউতে আক্রান্ত হয়েছেন ৪,০৫৯, এলাহাবাদে ১,৪৬০, বারাণসীতে ৯৮৩ এবং কানপুরে ৭০৬ জন।

আরও পড়তে পারেন: করোনা মোকাবিলায় কঠোর বিধিনিষেধ জারি হল দিল্লিতে

Continue Reading

দেশ

Corona Update: এক দিনে আক্রান্তের সংখ্যা দেড় লক্ষ ছাড়াল

রবিবার দেশে দৈনিক কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা দেড় লক্ষের উপরে উঠে গেল।

Published

on

খবরঅনলাইন ডেস্ক: এক লক্ষের গণ্ডি টপকে ছিল ক’দিন আগে। এ বার দৈনিক করোনা সংক্রমিতের সংখ্যা দেড় লক্ষের সীমা পার করে নতুন রেকর্ড গড়ল রবিবার। ফলে দেশে দৈনিক কোভিড-১৯ আক্রান্তের সংখ্যায় লাগাম পড়ার তো কোনো লক্ষণই দেখা যাচ্ছে না। উলটো দিকে শেষ কয়েক দিন ধরে ক্রমশ বেড়ে যাচ্ছে সংক্রমণের হার।

দেশের কোভিড-পরিস্থিতি

স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, রবিবার পর্যন্ত ভারতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১ কোটি ৩৩ লক্ষ ৫৮ হাজার ৮০৫। গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৫২ হাজার ৮৭৯।

Loading videos...

এ দিন ভারতে সক্রিয় রোগী রয়েছেন ১১ লক্ষ ৮ হাজার ৮৭ জন। গত ২৪ ঘণ্টায় ভারতে সক্রিয় রোগী বেড়েছে ৬১ হাজার ৪৫৬ জন। বর্তমানে দেশে ৮.২৯ শতাংশ কোভিডরোগী চিকিৎসাধীন।

সুস্থ হলেন সাড়ে ৯০ হাজার

এ বার গতিপ্রাপ্ত হতে শুরু করেছে দৈনিক সুস্থতার সংখ্যা। গত ২৪ ঘণ্টায় এই সংখ্যাটাও এক লাফে অনেকটাই বেড়ে গিয়েছে। ৯০ হাজার ৫৮৪ জনের সুস্থতার ফলে এই মুহূর্তে দেশে মোট সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ২০ লক্ষ ৮১ হাজার ৪৪৩ জন। এর মধ্যে শুধুমাত্র মহারাষ্ট্রেই গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৩ হাজারের বেশি মানুষ। দেশে বর্তমানে সুস্থতার হার ৯০.৪৪ শতাংশ রয়েছে।

স্বস্তি দিচ্ছে মৃত্যুহার

সংক্রমণ ক্রমশ রেকর্ড তৈরি করলেও দৈনিক মৃত্যুহার প্রথম ঢেউয়ের থেকে অনেকটাই কম রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে কোভিডের কারণে মারা গিয়েছেন ৮৩৯। দেশে এখনও পর্যন্ত মোট মারা গিয়েছেন ১ লক্ষ ৬৯ হাজার ২৭৫ জন। সামগ্রিক ভাবে দেশের মৃত্যুহার বর্তমানে কমে হয়েছে ১.২৭ শতাংশ।

দৈনিক সংক্রমণের হার ১০-এর উপর

গত ২৪ ঘণ্টায় ভারতে টেস্ট হয়েছে ১৪ লক্ষ ১২ হাজার ৪৭টি। এর বিপরীতে সংক্রমণের হার ছিল ১০.৮২ শতাংশ। ১০ এপ্রিল পর্যন্ত ভারতে মোট ২৫ কোটি ৬৬ লক্ষ ২৬ হাজার ৮৫০টি নমুনা পরীক্ষা হয়েছে। সার্বিক সংক্রমণের হার ৫.২০ শতাংশ।

রাজ্যওয়াড়ি দৈনিক করোনা সংক্রমিতের সংখ্যা

১) মহারাষ্ট্র – ৫৫,৪৪১

২) ছত্তীসগঢ় – ১৪,০৯৮

৩) উত্তরপ্রদেশ – ১২,৭৪৮

৪) দিল্লি – ৭,৮৯৭

৫) কর্নাটক – ৬,৯৫৫

৬) কেরল – ৬,১৯৪

৭) তামিলনাড়ু – ৫,৯৮৯

৮) গুজরাত – ৫,০১১

৯) মধ্যপ্রদেশ – ৪,৯৮৬

১০) রাজস্থান – ৪,৪০১

১১) পশ্চিমবঙ্গ – ৪,০৪৩

১২) বিহার-৩,৪৬৯

১৩) পঞ্জাব– ৩,২৩৯

১৪) অন্ধ্রপ্রদেশ – ৩,৩০৯

১৫) তেলঙ্গানা – ৩,১৮৭

১৬) হরিয়ানা – ২,৯৩৭

১৭) ঝাড়খণ্ড-২,৩৭৩

১৮) ওড়িশা-১,৩৭৪

১৯) উত্তরাখণ্ড-১,২৩৩

২০) জম্মু ও কাশ্মীর-১,০০৫

পশ্চিমবঙ্গের করোনা পরিস্থিতি

যাবতীয় স্বাস্থ্যবিধি শিকেয় তোলার খেসারত এখন দিতে হচ্ছে বাংলাকে। মাত্র দু’ সপ্তাহ আগেই যে রাজ্যে সংক্রমণ ছিল তিন অংকে, সেখানেই শনিবার আক্রান্তের সংখ্যা পেরিয়ে গিয়েছে চার হাজারের গণ্ডি। করোনাকালের দৈনিক সর্বোচ্চ সংক্রমণের রেকর্ডটি রাজ্য যে অচিরেই ভেঙে দেবে তা বোঝাই যাচ্ছে। পরিস্থিতি আর কতটা ভয়াবহ হবে, সেটাই কার্যত ভেবে পাওয়া যাচ্ছে না।

বিস্তারিত পড়ুন এখানে: Bengal Corona Update: স্বাস্থ্যবিধি শিকেয় তোলার খেসারত দিচ্ছে বাংলা, সংক্রমণ ৪ হাজার পার

Continue Reading
Advertisement
Advertisement
রাজ্য22 mins ago

নজরে বিধানসভা/কৃষ্ণনগর উত্তর: দেখে নিন ইতিহাস এবং সাম্প্রতিক তথ্য

পূর্ব বর্ধমান1 hour ago

Bengal Polls 2021: শীতলকুচির ঘটনা নিয়ে বিতর্কে ঢিল ছুড়লেন মিঠুন চক্রবর্তী

দেশ2 hours ago

Covid-19 Vaccine: অক্টোবরের মধ্যে আরও ৫টি কোভিড ভ্যাকসিন পাচ্ছে ভারত!

রাজ্য2 hours ago

Bengal Polls 2021: ‘শীতলকুচি’ নিয়ে দিলীপ ঘোষের সঙ্গে এক মত নন অমিত শাহ!

রাজ্য3 hours ago

বাড়াবাড়ি করলে হবে আরও শীতলকুচি, হুমকি দিয়ে বিতর্কে জড়ালেন দিলীপ ঘোষ

রাজ্য4 hours ago

Bengal Polls 2021: শীতলকুচিতে ‘গণহত্যা’ হয়েছে, দাবি মমতা বন্দ্যোপাধ্যায়ের

দেশ4 hours ago

লাফিয়ে বাড়ছে করোনা, নাইট কারফিউ-সহ একাধিক বিধিনিষেধ জারি হল উত্তরপ্রদেশে

রাজ্য8 hours ago

তিন বছর ধরে নানা সেবামূলক কাজ করে চলেছে ‘ইচ্ছাশক্তি ফাউন্ডেশন’

রাজ্য1 day ago

Bengal Polls Live: সাড়ে ৫টা পর্যন্ত ভোট পড়ল ৭৫ শতাংশের বেশি

ক্রিকেট2 days ago

IPL 2021: বলে ভেলকি হর্শল পটেলের, ব্যাটে জ্বলে উঠলেন ডেভিলিয়ার্স, বেঙ্গালুরুর কষ্টার্জিত জয়

বাংলাদেশ3 days ago

Bangladesh Corona Update: কোভিড ১৯-এ মৃত্যুতে রেকর্ড, তবে দৈনিক আক্রান্ত কিছু কম

রাজ্য3 days ago

Bengal Corona Update: সংক্রমণের হারে সামান্য বৃদ্ধি, কিছু জেলার পরিস্থিতিও উদ্বেগজনক

দেশ3 days ago

অবশেষে মুক্তি পেলেন ছত্তীসগঢ়ে মাওবাদীদের হাতে বন্দি কোবরা কমান্ডো রাকেশ্বর সিংহ মানহাস

দেশ2 days ago

Coronavirus Second Wave: সংক্রমণের দ্বিতীয় ঢেউ ভাঙতে তিন দাওয়াই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর

রাজ্য1 day ago

Bengal Polls 2021: বাহিনীর গুলিতে হত ৪, শীতলকুচি যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়

দেশ1 day ago

Corona Update: রেকর্ড তৈরি করে দেড় লক্ষের দিকে এগিয়ে গেল দৈনিক সংক্রমণ, তবুও কম মৃত্যুহারে কিছুটা স্বস্তি

ভোটকাহন

কেনাকাটা

কেনাকাটা3 weeks ago

বাজেট কম? তা হলে ৮ হাজার টাকার নীচে এই ৫টি স্মার্টফোন দেখতে পারেন

আট হাজার টাকার মধ্যেই দেখে নিতে পারেন দুর্দান্ত কিছু ফিচারের স্মার্টফোনগুলি।

কেনাকাটা2 months ago

সরস্বতী পুজোর পোশাক, ছোটোদের জন্য কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সরস্বতী পুজোয় প্রায় সব ছোটো ছেলেমেয়েই হলুদ লাল ও অন্যান্য রঙের শাড়ি, পাঞ্জাবিতে সেজে ওঠে। তাই ছোটোদের জন্য...

কেনাকাটা2 months ago

সরস্বতী পুজো স্পেশাল হলুদ শাড়ির নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সামনেই সরস্বতী পুজো। এই দিন বয়স নির্বিশেষে সবাই হলুদ রঙের পোশাকের প্রতি বেশি আকর্ষিত হয়। তাই হলুদ রঙের...

কেনাকাটা3 months ago

বাসন্তী রঙের পোশাক খুঁজছেন?

খবরঅনলাইন ডেস্ক: সামনেই আসছে সরস্বতী পুজো। সেই দিন হলুদ বা বাসন্তী রঙের পোশাক পরার একটা চল রয়েছে অনেকের মধ্যেই। ওই...

কেনাকাটা3 months ago

ঘরদোরের মেকওভার করতে চান? এগুলি খুবই উপযুক্ত

খবরঅনলাইন ডেস্ক: ঘরদোর সব একঘেয়ে লাগছে? মেকওভার করুন সাধ্যের মধ্যে। নাগালের মধ্যে থাকা কয়েকটি আইটেম রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার...

কেনাকাটা3 months ago

সিলিকন প্রোডাক্ট রোজের ব্যবহারের জন্য খুবই সুবিধেজনক

খবরঅনলাইন ডেস্ক: নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী এখন সিলিকনের। এগুলির ব্যবহার যেমন সুবিধের তেমনই পরিষ্কার করাও সহজ। তেমনই কয়েকটি কাজের সামগ্রীর খোঁজ...

কেনাকাটা3 months ago

আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: আজ রইল আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার সময় যে দাম ছিল...

কেনাকাটা3 months ago

রান্নাঘরের এই সামগ্রীগুলি কি আপনার সংগ্রহে আছে?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরে বাসনপত্রের এমন অনেক সুবিধেজনক কালেকশন আছে যেগুলি থাকলে কাজ অনেক সহজ হয়ে যেতে পারে। এমনকি দেখতেও সুন্দর।...

কেনাকাটা3 months ago

৫০% পর্যন্ত ছাড় রয়েছে এই প্যান্ট্রি আইটেমগুলিতে

খবরঅনলাইন ডেস্ক: দৈনন্দিন জীবনের নিত্যপ্রয়োজনীয় জিনিসগুলির মধ্যে বেশ কিছু এখন পাওয়া যাচ্ছে প্রায় ৫০% বা তার বেশি ছাড়ে। তার মধ্যে...

কেনাকাটা3 months ago

ঘরের জন্য কয়েকটি খুবই প্রয়োজনীয় সামগ্রী

খবরঅনলাইন ডেস্ক: নিত্যদিনের প্রয়োজনীয় ও সুবিধাজনক বেশ কয়েকটি সামগ্রীর খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদনটি লেখার সময় যে দাম ছিল তা-ই...

নজরে