Connect with us

দেশ

বৃষ্টি বিপর্যয় লাইভ: হাওড়া-হুগলিতে বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি, ঝড়বৃষ্টি বীরভূম-মুর্শিদাবাদে

ওয়েবডেস্ক: বিহার, বাংলা-সহ দেশ জুড়ে কী ভাবে তাণ্ডব চালাচ্ছে ভয়াবহ বর্ষণ, তা দেখার জন্য চোখ রাখুন লাইভ আপডেটে।

===========================================

৩ অক্টোবর ২০১৯

***** সকাল দশটার আপডেট

বীরভূম আর মুর্শিদাবাদের কিছু অঞ্চলে আগামী দু’তিন ঘণ্টায় ঝড়বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর। এ দিন সকাল থেকেই দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গায় ঝড়বৃষ্টি হচ্ছে।

***** সকাল সাড়ে আটটার আপডেট

হাওড়া এবং হুগলিতে বন্যা পরিস্থিতির বেশ কিছুটা উন্নতি লক্ষ করা গিয়েছে। স্থানীয় সূত্রে খবর, উদয়নারায়ণপুরের রাজাপুর-সহ বেশ কিছু অঞ্চলে নতুন করে আর জল আসছে না। মূল সড়ক থেকেও জল নেমে গিয়েছে। তবে রাস্তার নীচের জমি এবং মাঠ এখনও জলমগ্ন। ফলে ওই নিচু জায়গায় যে সব বাড়ি রয়েছে সেগুলিও জলমগ্ন।

বীরভূমে বন্যা পরিস্থিতির কোনো অবনতি না হলেও মালদা এবং মুর্শিদাবাদে এখনও নতুন করে বেশ কিছু জায়গা প্লাবিত হওয়ার খবর পাওয়া যাচ্ছে।

২ অক্টোবর ২০১৯

***** বিকেল পাঁচটার আপডেট

হাওড়া এবং হুগলিতে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত। তবে আর অবনতি হওয়ারও আশঙ্কা নেই বলে জানা গিয়েছে স্থানীয় সূত্রে। উদয়নারায়ণপুর এবং আমতা ২ ব্লকের কুড়িটিরও বেশি গ্রামে জল ঢুকেছে। তবে স্বস্তির খবর হল, নতুন করে আর জল বাড়েনি।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে আমতা-উদয়নারায়ণপুর সড়কে জল নেই। বাস পরিষেবাও স্বভাবিক হয়েছে।

উদয়নারায়ণপুরের রাজাপুরে বন্যা পরিস্থিতি। ছবি: অনির্বাণ ঘোষ।

তবে বীরভূম, মালদা এবং মুর্শিদাবাদে নতুন করে আশঙ্কার মেঘ দেখা দিয়েছে আবহাওয়া দফতরের পূর্বাভাসে। ৩ এবং ৪ তারিখ বিহারে ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। যদিও বৃষ্টির দাপট গত কয়েক দিনের তুলনায় অনেকটাই কম থাকবে, তবে এই মুহূর্তে বিহারের নদীগুলির যা অবস্থা, তাতে একটু বেশি বৃষ্টি হলেই, জল আরও বেড়ে যাওয়ার সম্ভাবনা থাকবে।

বিহারে বেশি বৃষ্টি হলে তার প্রভাব মধ্যবঙ্গের তিন জেলায় পড়বে। তবে এই জেলাগুলিতে আগামী কয়েক দিন ভারী বৃষ্টির বিশেষ সম্ভাবনা নেই।

***** হুগলির খবর- দামোদরের জলে ভাসছে পুরশুড়া, শ্যামপুর, শ্রীরামপুরের বিরাট অঞ্চল। মূল সড়কের ধারে অস্থায়ী আস্তানা তৈরি করে থাকছেন সাধারণ মানুষ।

***** মালদার বর্তমান পরিস্থিতি জানার জন্য ক্লিক করুন এখানে

***** বিহারের পরিস্থিতি জানার জন্য ক্লিক করুন এখানে

*****সকাল সাড়ে আটটার আপডেট

সব মিলিয়ে রাজ্যে বন্যার কবলে রাজ্যের ৬ জেলা। সেগুলি হল মালদা, মুর্শিদাবাদ, বীরভূম, পূর্ব বর্ধমান, হাওড়া ও হুগলি।

বুধবার সকালে বন্যার জল ঢোকে উদয়নারায়ণ ব্লকের রাজাপুর মাঠে। ছবি অসিত ঘোষ।

পরিস্থিতি আরও জটিল হয়েছে হাওড়ার আমতা ২ এবং উদয়নারায়ণপুরে। স্থানীয় সূত্রে খবর, বুধবার সকাল থেকে জল বেড়েছে। নতুন করে প্লাবিত হয়েছে উদয়নারায়ণপুরের কিছু গ্রাম। পুজো ঠিক শুরু হওয়ার মুখে এই বন্যায় মাথায় হাত স্থানীয় বাসিন্দাদের।

হুগলির অবস্থাও বেশ খারাপ। মুণ্ডেশ্বরী আর দামোদরের জলে প্লাবিত চাঁপাডাঙা-সহ বেশ কিছু এলাকা। বর্ধমানের কিছু জায়গাও দামোদরের জলে প্লাবিত।

বীরভূমেও মহম্মদবাজার ব্লকের বেশ কিছু গ্রাম জলের তলায় রয়েছে। বন্যা পরিস্থিতি বেশ গুরুতর মালদা এবং মুর্শিদাবাদে। তবে নতুন করে বৃষ্টি না হওয়ায় এই তিন জেলায় বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি আশা করা যায়।

তবে হাওড়া এবং হুগলিতে জল আরও বাড়ার আশঙ্কা। কারণ মাইথন আর পাঞ্চেত জলাধার থেকে ছাড়া পুরো জল এখনও এসে পৌঁছোয়নি। ফলে পঞ্চমীর দিন জল আরও বাড়তে পারে।

১ অক্টোবর ২০১৯

***** আপডেট সন্ধ্যা ৭:১৫

বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে হুগলি জেলায়। দামোদর এবং মুণ্ডেশ্বরীর জল বেড়ে যাওয়ায় বন্যার মুখোমুখি হয়েছেন শয়ে শয়ে মানুষ। দুর্গতরা চাঁপাডাঙার সেতুতে আশ্রয় নিয়েছেন।

***** এ বছর বন্যা কেন গত ২৫ বছরের মধ্যে নজিরবিহীন? জানতে পড়ুন

***** সর্বশেষ আপডেট বিকেল পৌনে পাঁচটা

দুর্গাপুর ব্যারেজ থেকে ১ লক্ষ ৩ হাজার কিউসেক হারে জল ছাড়া হয়েছে। এই জল বুধবার পৌঁছনোর কথা হাওড়া, হুগলিতে। ফলে বর্ধমানের জামালপুর, হুগলি, হাওড়ার আমতা, উদয়নারায়ণপুরে বন্যার আশঙ্কা থেকেই যাচ্ছে। এ দিন সকাল থেকে উদয়নারায়ণপুরের বিভিন জায়গা প্লাবিত। ফলে এই পরিস্থিতি আরও ঘোরালো হওয়ার আশঙ্কা রয়েছে।

***** মালদার খবর

মালদার বন্যার বর্তমান পরিস্থিতি জানতে ক্লিক করুন এখানে

***** হাওড়ার খবর

ডিভিসি জল ছাড়ায় ধীরে ধীরে প্লাবিত হতে শুরু করেছে হাওড়ার আমতা ২ এবং উদয়নারায়ণপুর ব্লকের বেশ কিছু জায়গা। স্থানীয় সূত্রে খবর, উদয়নারায়ণপুরের ডিহিভুরশুটে জল ঢুকতে শুরু করেছে। তবে বাসিন্দাদের আশঙ্কা, বাড়তি জল পুরোপুরি এসে গেলে জল আরও বাড়বে। দামোদরের জলে বিস্তীর্ণ অঞ্চল প্লাবিত হওয়ার আশঙ্কা রয়েছে।

*****বিহারের খবর

এখনও জলবন্দি রয়েছে পটনার বিস্তীর্ণ এলাকা। শহরের বিভিন্ন অঞ্চল থেকে ৭০০০ জনকে নিরাপদে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। দুর্গতদের ত্রাণ দেওয়া হচ্ছে। বিহার জুড়ে এনডিআরএফের ২২টি দল মোতায়েন রয়েছে, যাদের মধ্যে পটনাতেই রয়েছে ৬টি দল। বায়ুসেনার দুটি হেলিকপ্টারও কাজ করছে।

***** খুশির খবর এই যে বৃষ্টির দাপট অনেকটাই কমে গিয়েছে রাজ্য জুড়ে।

***** সোমবার পর্যন্ত মাইথন এবং পাঞ্চেত জলাধার থেকে ব্যাপক হারে জল ছেড়েছে ডিভিসি। মঙ্গলবার সকাল সাড়ে সাতটায় দুর্গাপুর ব্যারেজ থেকে ৬৫ হাজার কিউসেক হারে জল ছাড়া হয়েছে। ডিভিসির ওয়েবসাইট সূত্রে জানানো হয়েছে, দামোদরের বাড়তি জল মঙ্গলবার এবং বুধবার হাওড়ার আমতায় এসে পৌঁছোবে। ফলে আমতা আর উদয়নারায়ণপুরের নিচু জায়গাগুলি প্লাবিত হতে পারে।

***** রাজ্যের তিন জেলা, যথাক্রমে মালদা, মুর্শিদাবাদ এবং বীরভূমে বন্যা পরিস্থিতি জটিল হয়েছে। ফরাক্কায় সব লকগেট খুলে দেওয়ায় এ রাজ্যের পাশাপাশি বাংলাদেশেও ব্যাপক বন্যার আশঙ্কা করা হচ্ছে। বীরভূমের বিপদসীমার ওপরে দ্বারকা, অজয়, ময়ূরাক্ষী। মালদায় ফুঁসছে ফুলাহার। সব মিলিয়ে আতান্তরে অসংখ্য মানুষ।

৩০ সেপ্টেম্বর ২০১৯

***** সরকারি ভাবে বর্ষার মরশুম শেষ হল ভারতে। কেমন গেল এই মরশুম, আগামী দিনের পূর্বাভাস কী, পশ্চিমবঙ্গে বৃষ্টি দাপট কবে কমবে, তা জানার জন্য ক্লিক করুন এখানে

***** ঝাড়খণ্ডে লাগাতার বৃষ্টির জেরে বানভাসি অবস্থা বীরভূমের একাধিক জায়গায়। ফুঁসছে ময়ূরাক্ষী, অজয়, দ্বারকা। জল ছাড়া হয়েছে মাসাঞ্জোর, তিলপাড়া এবং দেউচা ব্যারেজ থেকে। মহম্মদবাজারের অন্তত ১৭টি গ্রাম প্লাবিত।

***** স্বস্তির খবর এই যে বিহারে বৃষ্টি বন্ধ হয়ে গিয়েছে। আর মঙ্গলবার থেকে মালদা এবং দুই দিনাজপুরেও বৃষ্টির দাপট অনেকটাই কমে যাবে।

***** বিকেল সাড়ে ৫টা পর্যন্ত গত ৯ ঘণ্টায় মালদায় বৃষ্টি হয়েছে ৫০ মিমি। লাগাতার বৃষ্টি জেরে ইংরেজবাজার পুরসভার ২৯টি ওয়ার্ডের মধ্যে ২১টিই জলমগ্ন। পুরাতন মালদা পুরসভার ২০টি ওয়ার্ডের ৯টি জলের তলায়। 

***** অতিবৃষ্টির জেরে জলমগ্ন মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতাল।

***** ফরাক্কা ব্যারেজের সব গেট খুলে দেওয়া হয়েছে বলে জানানো হয়েছে ব্যারেজ কর্তৃপক্ষের তরফ থেকে। ব্যারেজে লকগেটের সঙ্গে ১০৯। ফলে পশ্চিমবঙ্গে বন্যার পরিস্থিতি ঘোরালো হতে পারে। প্লাবনের আশঙ্কা রয়েছে বাংলাদেশেও। মুর্শিদাবাদে গঙ্গা তীরবর্তী অঞ্চলে চূড়ান্ত সতর্কতা জারি করা হয়েছে।

***** প্রবল বৃষ্টি এবং বন্যার জেরে কয়েক দিন ঘরে আটকে থাকার পর নিরপদে উদ্ধার করা হয়েছে বিহারের উপমুখ্যমন্ত্রী সুশীল মোদীকে। এনডিআরএফের নৌকায় উদ্ধার করার সময়ে তাঁর পরনে ছিল হাফপ্যান্ট।

***** প্রবল বৃষ্টির ফলে ভেসে গিয়েছে উত্তরপ্রদেশের বালিয়ার কেন্দ্রীয় সংশোধনাগার। প্রায় ৫০০ বন্দিকে অন্যান্য জেলে পাঠিয়ে দেওয়া হয়েছে।

***** বানভাসি বিহারের মন্ত্রীর বাড়ি।

***** বিহারে বন্যার জেরে বাতিল করা হয়েছে হাওড়া থেকে উত্তর ভারতগামী একাধিক ট্রেন

***** মালদায় বৃষ্টি থামেনি। সকাল সাড়ে এগারোটা পর্যন্ত গত তিন ঘণ্টায় বৃষ্টি হয়েছে ৪৪ মিলিমিটার। এই নিয়ে গত ৫১ ঘণ্টায় মালদায় বৃষ্টির পরিমাণ ২০০ মিমি ছাড়াল।

***** বিরামহীন বৃষ্টির জেরে মালদা এবং মুর্শিদাবাদে ফুঁসছে একাধিক নদী। জেলার বেশ কিছু অঞ্চল আগে থেকেই প্লাবিত। ফলে বৃষ্টি এখনই না থামলে পরিস্থিতি জটিল হওয়ার আশঙ্কা করা হচ্ছে। ফরাক্কার বেশ কিছু গ্রাম জলমগ্ন। সামসেরগঞ্জের অবস্থা শোচনীয়। অন্য দিকে মালদার মানিকচক, রতুয়ার অবস্থাও বেশ খারাপ।

***** বিহারে পানীয় জলের সমস্যা সব থেকে বেশি। রাজ্যের বিপর্যয় মোকাবিলা দফতরের প্রধান জানিয়েছেন, এই সমস্যা মেটানোর জন্য পাম্পের ব্যবস্থা করা হচ্ছে।

***** হিমাচল প্রদেশের রোটাং পাসে তুষারপাত।

***** নির্ধারিত সময়ের এক মাস পেরিয়ে গেলেও এখনও বর্ষার বিদায়ের কোনো নামগন্ধ নেই।

***** পটনার বর্তমান পরিস্থিতি।

***** সকালে হালকা বৃষ্টির পর সোমবার অবশেষে কলকাতায় সূর্যের দেখা পাওয়া গিয়েছে। তবে এ দিনও দুপুরের দিকে বিক্ষিপ্ত ভাবে ভারী বৃষ্টি হতে পারে।

***** প্রবল বৃষ্টি জারি মালদায়। সোমবার সকাল পর্যন্ত মালদা শহরে ১০০ মিমি বৃষ্টি রেকর্ড করা হয়েছে। আরও ২৪ ঘণ্টা মালদা এবং দুই দিনাজপুরে ব্যাপক বৃষ্টি চলতে পারে বলে জানানো হয়েছে।

***** সোমবার সকাল সাড়ে আটটা পর্যন্ত বিহারের পুর্ণিয়ায় ১৭৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে। পটনা এবং ভাগলপুরে বৃষ্টি হয়েছে যথাক্রমে ৯২ এবং ৯৩ মিলিমিটার। সোমবার থেকে বিহারে বৃষ্টির দাপট কিছুটা কমতে পারে। গত তিন দিনে বিহারে গড়ে চারশো মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হল।

***** বিহারে এখনও পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৯।

***** আকাশপথে ত্রাণ পৌঁছে দেওয়ার জন্য বায়ুসেনার কাছে দু’টি হেলিকপ্টারের আবেদন করল বিহার সরকার।

***** ঝাড়খণ্ডে লাগাতার বর্ষণের জেরে টইটম্বুর হয়ে উঠেছে দামোদর, বরাকর নদী। ফলে মাইথন এবং পাঞ্চেত জলাধার থেকে জল ছেড়েছে ডিভিসি। এই মরশুমে যা প্রথম বার। তবে বৃষ্টি ধরে আসায় দক্ষিণবঙ্গে বন্যার আশঙ্কা এখনই নেই। তবে দুর্গাপুজোর পূর্বাভাস যদি মিলে যায়, তা হলে কিছুটা চিন্তার ভাঁজ পড়তে পারে দক্ষিণবঙ্গের কপালে।

***** বৃষ্টির দাপট উত্তরপ্রদেশেও। বারাণসীতে রাস্তা দিয়ে বইছে গঙ্গার জল। এখনও পর্যন্ত গত চার দিনে রাজ্যে ৮০ জনেরও বেশি মানুষের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে।

***** এই বিপর্যয়ের পেছনে আবহাওয়া দফতরের ভুল পূর্বাভাসকে দায়ী করেছেন মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। তবে আবহাওয়া দফতর বেশ কিছু দিন আগে থেকেই বলে আসছে সেপ্টেম্বরের শেষের তিন দিন চরম বৃষ্টি হতে পারে বিহারে।

***** বিহারের ১৩টি জেলায় বন্যার আশঙ্কা করা হচ্ছে। তবে সব থেকে বেশি ক্ষতিগ্রস্ত পটনা। রবিবার শহরে নৌকা চলছে। বৃষ্টি এখনও থামেনি। সব মিলিয়ে গত তিন দিনের বৃষ্টিতে রাজ্যে মৃত্যু হয়েছে ২৭ জনের। রাজ্যের বিভিন্ন প্রান্তে এনডিআরএফের ১৯টি দলকে মোতায়েন করা হয়েছে।

দেশ

বিজয়ওয়াড়া কোভিড কেয়ার সেন্টারে আগুন: মৃতের সংখ্যা বেড়ে ১১

ইতিমধ্যেই অন্ধ্রপ্রদেশ সরকার মৃতদের পরিবার পিছু ৫০ লক্ষ টাকার আর্থিক সহযোগিতা ঘোষণা করেছে।

এই সেই হোটেল স্বর্ণ প্যালেস।

বিজয়ওয়াড়া: বিধ্বংসী অগ্নিকাণ্ডের শিকার অন্ধ্রপ্রদেশের বিজয়ওয়াড়ার একটি হোটেলে (Vijayawada hotel fire) অগ্নিদগ্ধ হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১১। এই হোটেলটি কোভিড কেয়ার সেন্টার হিসেবে ব্যবহৃত হচ্ছিল। রবিবার ভোরসকালে সেখানে মর্মান্তিক অগ্নিকাণ্ড ঘটে।

ইতিমধ্যেই অন্ধ্রপ্রদেশ সরকার মৃতদের পরিবার পিছু ৫০ লক্ষ টাকার আর্থিক সহযোগিতা ঘোষণা করেছে। একই সঙ্গে মুখ্যমন্ত্রী ওয়াইএস জগন্মোহন রেড্ডি ( YS Jagan Mohan Reddy) দুর্ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন।

[কালো ধোঁয়ায় ঢেকে যায় গোটা এলাকা]

রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী বলেন, “এটা ভীষণ ভাবে দুর্ভাগ্যজনক একটি ঘটনা। মুখ্যমন্ত্রী যথাযথ পদক্ষেপ নেওয়ার নির্দেশ দিয়েছেন। তিনি মন্ত্রীদেরও নির্দেশ দিয়েছেন ঘটনাস্থলে যাওয়ার”।

[ভিতরে তখন দাউদাউ করে জ্বলছে আগুন]

তিনি বলেন, হোটেলটিতে ৪৩ জন ছিলেন, যাঁদের মধ্যে ৩০ জন করোনাভাইরাস (Coronavirus) আক্রান্ত রোগী। তাঁদের মধ্যে ১০ জনের মৃত্যু হয়েছে। বাকি ২০ জনকে অন্যত্র স্থানান্তরিত করা হয়েছে। আহতরা সুস্থ রয়েছেন। জেলাশাসকের দফতর পরিস্থিতির দিকে নজর রাখছে।

অন্ধ্রপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী মেকাথোতি সুচরিতা (Mekathoti Sucharita), স্বাস্থ্যমন্ত্রী আল্লা কালী কৃষ্ণ শ্রীনিবাস ( Alla Kali Krishna Srinivas) এবং অন্যান্য মন্ত্রীরা রবিবার সকালে বিজয়ওয়াড়ার কোভিড-১৯ (COVID-19) কেয়ার সেন্টার হিসাবে ব্যবহৃত হোটেলটি পরিদর্শন করেন।

[কিছুক্ষণের মধ্যেই ধ্বংসপুরী]

এ ছাড়া মন্ত্রী ভেলামপল্লি শ্রীনিবাস (Velampalli Srinivas), রাজ্যসভার সাংসদ মপিদেবী ভেঙ্কটরমন (Mopidevi Venkata Ramana), পরিবহণমন্ত্রী পের্নি ভেঙ্কটরামাইয়া (Perni Venkatramaiah)-ও দুর্ঘটনাস্থলটি পরিদর্শন করেন।

আগুন লেগে যাওয়া হোটলটির নাম হোটেল স্বর্ণ প্যালেস। রমেশ হসপিটাল চুক্তিভিত্তিতে ওই হোটেলে কোভিড-১৯ রোগীর চিকিৎসা করছিল। আরও পড়তে পারেন: অন্ধ্রপ্রদেশের কোভিড কেয়ার সেন্টারে আগুন, মৃত বেড়ে ১১

Continue Reading

দেশ

পরীক্ষাই হয়নি! অমিত শাহের কোভিড রিপোর্ট নিয়ে জল্পনা ওড়াল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক

গত কয়েক দিনের মধ্যে আর মন্ত্রীর নমুনা পরীক্ষা করানো হয়নি, জানাল মন্ত্রক।

হাসপাতালে যাওয়ার সময় অমিত শাহ। ফাইল ছবি

ওয়েবডেস্ক: কোভিড-১৯ (Covid-19) আক্রান্ত হয়ে হাসপাতালে ভরতি রয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। রবিবার বিজেপি নেতা মনোজ তিওয়ারি (Manoj tiwari) সোশ্যাল মিডিয়ায় জানিয়ে দেন, অমিত শাহের (Amit Shah) পরের রিপোর্ট নেগেটিভ এসেছে। তবে কয়েক ঘণ্টার মধ্যেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক জানায়, শেষ কয়েক দিনের মধ্যে মন্ত্রীর নমুনা পরীক্ষাই হয়নি।

এক সপ্তাহ আগে করোনা পজিটিভ হওয়ার পর গুরুগ্রামের মেদান্তা হাসপাতালে ভরতি হন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। বিজেপি নেতা মনোজ তিওয়ারি টুইটারে লিখেছেন, “স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ’জির কোভিড রিপোর্ট নেগেটিভ এসেছে”। হিন্দিতে ওই টুইট করার পর সংবাদ মাধ্যমেও যথারীতি হইচই পড়ে যায়। মনোজের ওই মন্তব্য একটি সংবাদ সংস্থা উদ্ধৃত করে টুইট করতেই বিভিন্ন সংবাদ মাধ্যম অমিতের হাসপাতাল থেকে ছাড়া পাওয়া নিয়েই জল্পনা জুড়ে দেয়।

তবে এর কিছুক্ষণ পরেই ভুল ভাঙাতে আসরে নামে মন্ত্রক। পাল্টা টুইটে জানানো হয়, গত কয়েক দিনের মধ্যে আর মন্ত্রীর নমুনা পরীক্ষা করানো হয়নি।

গত ২ আগস্ট হাসপাতালে ভরতি হন অমিত। আরও পড়তে পারেন এখানে: করোনা আক্রান্ত কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

Continue Reading

দেশ

রাজস্থানে উদ্ধার ১১ জন পাক অভিবাসীর মৃতদেহ

ওয়েবডেস্ক: রবিবার সকালে পাকিস্তানের এক হিন্দু অভিবাসী (Pakistan Hindu migrants) পরিবারের ১১ জন সদস্যের মৃতদেহ রাজস্থানের যোধপুর (Jodhpur) জেলার একটি খামার থেকে উদ্ধার হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

তবে ওই পরিবারের জীবিত একজন সদস্যের হদিশ পায় পুলিশ। তাঁর কাছ থেকেই পুলিশ জানতে পারে, তাঁরা দেচু এলাকার লড়তাগ্রামে বাস করছিলেন।

সুপারিনটেনডেন্ট অব পুলিশ (গ্রামীণ) রাহুল ভাট সংবাদ মাধ্যমের কাছে জানান, “জীবিত ব্যক্তি দাবি করেছেন, তিনি এই ঘটনা সম্পর্কে কিছুই জানেন না। তবে ঘটনাটি শনিবার রাতে ঘটেছে বলে অনুমান করা হচ্ছে”।

তিনি বলেন, “আমরা এখনও পর্যন্ত মৃত্যুর সঠিক কারণ ও উপায় নির্ধারণ করতে পারিনি। তবে দেখে যা মনে হচ্ছে, ওই পরিবারের সমস্ত সদস্যই রাতে কোনো রাসায়নিক খেয়ে আত্মহত্যা করতে পারেন”।

তাঁর এই অনুমানের কারণ হিসাবে পুলিশ সুপার বলেন, কুঁড়েঘরটির আশেপাশে রাসায়নিকের গন্ধ নাকে আসছিল।

জানা গিয়েছে, পরিবারটি ভিল সম্প্রদায়ের (Bhil community)। তাঁরা পাকিস্তান থেকে আসা হিন্দু অভিবাসী। এখানকার গ্রামে চাষবাসের কাজ করতেন পরিবারের সদস্যরা। এখানে একটি খামারও চুক্তিভিত্তিতে ভাড়া নিয়েছিলেন তাঁরা।

ঘটনাস্থল এবং মৃতদেহগুলি পর্যবেক্ষণের পর তিনি জানান, “কোনো মৃতদেহের শরীরেই কোনো আঘাতের চিহ্ন নেই। এমনকী ধস্তাধস্তি জাতীয় কিছু হয়েছিল বলেও চিহ্ন নেই। তবে ঘটনাটি সঠিক ভাবে খতিয়ে দেখার জন্য আমরা ফরেনসিক বিশেষজ্ঞ দল এবং ডগ স্কোয়াডকে ডেকে পাঠিয়েছি”।

সংবাদ সংস্থা পিটিআইয়ের কাছে পুলিশ সুপার বলেন, প্রাথমিক তথ্য ইঙ্গিত দিচ্ছে পরিবারটিতে কোনো সমস্যার কারণে বিতর্ক থাকতে পারে। তিনি বলেন, “পরিবারের জীবিত সদস্যকে আমরা জিজ্ঞাসাবাদ করেছি ইতিমধ্যেই। তবে যে কোনো ভাবে এই মৃত্যুর রহস্য আমরা খুঁজে বের করব।”

Continue Reading
Advertisement
Advertisement
দঃ ২৪ পরগনা1 hour ago

বারুইপুরে সাড়ে চারশোর বেশি বিজেপি কর্মী যোগ দিলেন তৃণমূলে

দেশ2 hours ago

বিজয়ওয়াড়া কোভিড কেয়ার সেন্টারে আগুন: মৃতের সংখ্যা বেড়ে ১১

দেশ3 hours ago

পরীক্ষাই হয়নি! অমিত শাহের কোভিড রিপোর্ট নিয়ে জল্পনা ওড়াল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক

দেশ3 hours ago

রাজস্থানে উদ্ধার ১১ জন পাক অভিবাসীর মৃতদেহ

দেশ4 hours ago

সাড়ে আট কোটি কৃষকের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ১৭,১০০ কোটি টাকা পাঠালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

দেশ7 hours ago

করোনাভাইরাস: ২১ লক্ষ ছাড়াল আক্রান্তের সংখ্যা, বাড়ল সুস্থতার হার

দেশ8 hours ago

কোভিড আপডেট: নতুন করে আক্রান্ত ৬৪৩৯৯, সুস্থ ৫৩৮৭৯

দেশ8 hours ago

অন্ধ্রপ্রদেশের কোভিড কেয়ার সেন্টারে আগুন, মৃত বেড়ে ১১

দেশ8 hours ago

কোভিড আপডেট: নতুন করে আক্রান্ত ৬৪৩৯৯, সুস্থ ৫৩৮৭৯

দেশ1 day ago

বিমান দুর্ঘটনা লাইভ: উদ্ধার ব্ল্যাক বক্স, উদ্ধারকারীদের কোয়ারান্টাইনে যাওয়ার নির্দেশ শৈলজার

দেশ2 days ago

১ সেপ্টেম্বর থেকেই স্কুলের ঘণ্টা বাজানোর কেন্দ্রীয় প্রস্তুতি

কলকাতা1 day ago

ঢাকায় পথদুর্ঘটনায় নিহত পর্বতারোহী, শোকস্তব্ধ কলকাতার পাহাড়প্রেমীরা

প্রযুক্তি3 days ago

হ্যাকার এবং সাইবার অপরাধীরা করোনার সুযোগ নিচ্ছে : বিশ্ব স্বাস্থ্য সংস্থা

রাজ্য3 days ago

রাজ্যে প্রথম বার এক দিনে ২৫ হাজার টেস্ট, আক্রান্তের সংখ্যায় রেকর্ড হলেও সুস্থতার হারে স্বস্তি

খেলাধুলো2 days ago

জাতীয় দলের অধিনায়ক-সহ পাঁচ ভারতীয় হকি খেলোয়াড় করোনা পজিটিভ

বিজ্ঞান3 days ago

করোনা রোগীর মৃত্যুর ঝুঁকি কমাতে প্লাজমা থেরাপির কোনো ভূমিকা নেই, বলেছে এইমসের অন্তর্বর্তী বিশ্লেষণ

রবিবারের খবর অনলাইন

কেনাকাটা

কেনাকাটা3 days ago

ঘর ও রান্নাঘরের সরঞ্জাম কিনতে চান? অ্যামাজন প্রাইম ডিলে রয়েছে ৫০% পর্যন্ত ছাড়

খবরঅনলাইন ডেস্ক : অ্যামাজন প্রাইম ডিলে রয়েছে ঘর আর রান্না ঘরের একাধিক সামগ্রিতে প্রচুর ছাড়। এই সেলে পাওয়া যাচ্ছে ওয়াটার...

কেনাকাটা3 days ago

এই ১০টির মধ্যে আপনার প্রয়োজনীয় প্রোডাক্টটি প্রাইম ডে সেলে কিনতে পারেন

খবরঅনলাইন ডেস্ক : চলছে অ্যামাজনের প্রাইমডে সেল। প্রচুর সামগ্রীর ওপর রয়েছে অনেক ছাড়। ৬ ও ৭  তারিখ চলবে এই সেল।...

কেনাকাটা4 days ago

শুরু হল অ্যামাজন প্রাইম ডে সেল, জেনে নিন কোন জিনিসে কত ছাড়

খবরঅনলাইন ডেস্: শুরু হল অ্যামাজন প্রাইম ডে সেল। চলবে ২ দিন। চলতি মাসের ৬ ও ৭ তারিখ থাকছে এই অফার।...

things things
কেনাকাটা1 week ago

করোনা আতঙ্ক? ঘরে বাইরে এই ১০টি জিনিস আপনাকে সুবিধে দেবেই দেবে

খবরঅনলাইন ডেস্ক : করোনা পরিস্থিতিতে ঘরে এবং বাইরে নানাবিধ সাবধানতা অবলম্বন করতেই হচ্ছে। আগামী বেশ কয়েক মাস এই নিয়মই অব্যাহত...

কেনাকাটা2 weeks ago

মশার জ্বালায় জেরবার? এই ১৪টি যন্ত্র রুখে দিতে পারে মশাকে

খবরঅনলাইন ডেস্ক: একে করোনা তায় আবার ডেঙ্গুর প্রকোপ শুরু হয়েছে। এই সময় প্রতি বারই মশার উৎপাত খুবই বাড়ে। এই বারেও...

rakhi rakhi
কেনাকাটা2 weeks ago

লকডাউন! রাখির দারুণ এই উপহারগুলি কিন্তু বাড়ি বসেই কিনতে পারেন

সামনেই রাখি। কিন্তু লকডাউনের মধ্যে মনের মতো উপহার কেনা একটা বড়ো ঝক্কি। কিন্তু সেই সমস্যা সমাধান করতে পারে অ্যামাজন। অ্যামাজনের...

কেনাকাটা3 weeks ago

অনলাইনে পড়াশুনা চলছে? ল্যাপটপ কিনবেন? দেখে নিন ৪০ হাজার টাকার নীচে ৬টি ল্যাপটপ

ইনটেল প্রসেসর সহ কোন ল্যাপটপ আপনার অনলাইন পড়াশুনার কাজে লাগবে জেনে নিন।

কেনাকাটা3 weeks ago

করোনা-কালে ঘরে রাখতে পারেন ডিজিটাল অক্সিমিটার, এই ১০টির মধ্যে থেকে একটি বেছে নিতে পারেন

শরীরে অক্সিজেনের মাত্রা বুঝতে সাহায্য করে এই অক্সিমিটার।

কেনাকাটা3 weeks ago

লকডাউনে সামনেই রাখি, কোথা থেকে কিনবেন? অ্যামাজন দিচ্ছে দারুণ গিফট কম্বো অফার

খবরঅনলাইন ডেস্ক : সামনেই রাখি। কিন্তু লকডাউনের মধ্যে দোকানে গিয়ে রাখি, উপহার কেনা খুবই সমস্যার কথা। কিন্তু তা হলে উপায়...

laptop laptop
কেনাকাটা4 weeks ago

ল্যাপটপ কিনবেন? দেখে নিন ২৫ হাজার টাকার মধ্যে এই ৫টি ল্যাপটপ

খবরঅনলাইন ডেস্ক : কোভিভ ১৯ অতিমারির প্রকোপে বিশ্ব জুড়ে চলছে লকডাউন ও ওয়ার্ক ফ্রম হোম। অনেকেই অফিস থেকে ল্যাপটপ পেয়েছেন।...

নজরে

Click To Expand