একই পথে রাজস্থান, রাহুলের টুইট “করা হল”

0

ওয়েবডেস্ক: মধ্যপ্রদেশ আর ছত্তীসগঢ়ের পর রাজস্থান। কৃষিঋণ মকুব করে দিল অশোক গহলৌত সরকার। নির্বাচনে জিতে গহলৌত প্রতিশ্রুতি দিয়েছিলেন ১০ দিনের মধ্যে কৃষিঋণ মকুব করে দেওয়ার সিদ্ধান্ত নেবেন। কিন্তু ক্ষমতায় বসার দু’ দিনের মধ্যেই সেই কাজ সম্পূর্ণ করলেন।

আরও পড়ুন পোকার জন্য ফলন কম, উত্তরবঙ্গের বাজারে কমলার আকাল
সংবাদসংস্থা এএনআই জানিয়েছে, ২ লক্ষ টাকা পর্যন্ত কৃষিঋণ মাপ করে দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে। এতে রাজ্যের কোষাগার থেকে অতিরিক্ত ১৮ হাজার কোটি টাকা খরচ হবে।

রাজস্থানের এই সিদ্ধান্তের পর কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী টুইট করে বলেভহেন, “করা হল। রাজস্থান, মধ্যপ্রদেশ, ছত্তীসগঢ় কৃষিঋণ মকুব করল। আমরা ১০ দিন চেয়েছিলাম, ২ দিনে করলাম।”

বুধবার সকালে রাহুল গান্ধী আরও একটি টুইট করে বলেন, “অসম ও গুজরাতের মুখ্যমন্ত্রীকে গভীর ঘুম থেকে জাগাতে সমর্থ হয়েছে কংগ্রেস। প্রধানমন্ত্রী এখনও ঘুমিয়ে আছেন। আমরা তাঁকেও জাগাব।”

উল্লেখ্য, মধ্যপ্রদেশের আর ছত্তীসগঢ় কৃষিঋণ মকুব করার পর দুই বিজেপি শাসিত রাজ্য ঋণ মকুবের দৌড়ে কংগ্রেসকে ধরার চেষ্টা করে। অসম জানায়, তারা কৃষিঋণ মকুব করে দেবে, আর গুজরাত গ্রামিন এলাকায় বিদ্যুতের বিল মাপ করে দেবে। টাকার হিসাবে এর পরিমান ৬৫০ কোটি টাকার মতো।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন