Rajnath Singh

ওয়েবডেস্ক: “পাকিস্তান নিজের চারটি প্রদেশ সামলাতে পারছে না। কাশ্মীর নিয়ে কী করবে”? শাহিদ আফ্রিদির এই মন্তব্যকে সমর্থন করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং।

রাজনাথ বলেন, “উনি (আফ্রিদি) ঠিক কথাই বলেছেন। ওরা পাকিস্তানই সামলাতে পারছে না, কাশ্মীর কী করে সামলাবে। কাশ্মীর ভারতের অংশ ছিল আর থাকবে”।

ইন্টারনেটে ভাইরাল হয়ে গিয়েছে একটি ভিডিও। যে ভিডিওয় দেখা এবং শোনা যাচ্ছে, ব্রিটিশ পার্লামেন্টের একটি সভায় পড়ুয়াদের সামনে বক্তব্য রাখছেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার আফ্রিদি। তিনি বলছেন, “পাকিস্তান কাশ্মীর চায় না…এমনতিই পাকিস্তান নিজের চারটি প্রদেশ সামলাতে পারছে না”।

৩৮ বছর বয়সের এই প্রাক্তন ক্রিকেটার যে প্রবীণ আর এক ক্রিকেটার ইমরান খানের নেতৃত্বাধীন সরকারকে উদ্দেশ্য করেই এমন বাক্যবাণ ছুড়েছেন, সে বিষয়ে কোনো সন্দেহের অবকাশ নেই রাজনৈতিক মহলের কাছে। তিনি বলেন, “পাকিস্তান কাশ্মীর চায় না, আবার কাশ্মীর ভারতে থাকুক, সেটাও পাকিস্তান চায় না। কাশ্মীরকে স্বাধীনতা দেওয়া হোক। তাতে, অন্তত মানবতা বেঁচে থাকবে। কাশ্মীরে প্রতিদিন মানুষের মৃত্যু হচ্ছে। যেকোনও সম্প্রদায়ের মানুষের মৃত্যু অত্যন্ত দুঃখজনক”।

আরও পড়ুন: হংকংয়ের সিএলএসএ জানাল, ২০১৯-এ রাহুল গান্ধীর চাই ১৫০ আসন

বৃহস্পতিবার রাজনাথ বলেন, আফ্রিদি ঠিকই বলেছেন, কাশ্মীর ভারতের ছিল, ভারতেরই থাকবে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here