‘শেয়ার বাজারের রাজা’ রাকেশ ঝুনঝুনওয়ালার উড়ান সংস্থাকে ছাড়পত্র দিল বিমান মন্ত্রক

0

নয়াদিল্লি: এ বার উড়ান পরিষেবায় নামলেন ভারতের বিখ্যাত শেয়ার বাজার বিশেষজ্ঞ রাকেশ ঝুনঝুনওয়ালা। তাঁর সংস্থা ‘আকাসা এয়ার’-(Akasa Air) কে দেশে উড়ান পরিষেবার অংশ নেওয়ার ছাড়পত্র দিল কেন্দ্রীয় সরকার। কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রকের তরফে এ কাথা জানানো হয়েছে।

আগামী গ্রীষ্মের আগেই অন্তর্দেশীয় বিমান পরিষেবা চালু করার বিষয়ে তাঁরা আশাবাদী, ছাড়পত্র পাওয়ার পর এমনই জানিয়েছে ‘আকাসা এয়ার’। সংস্থার মুখ্য কার্যনির্বাহী আধিকারিক বিনয় দুবে বলেন, ‘‘সফল ভাবে উড়ান চালু করতে বিমান পরিবহণ নিয়ামক সংস্থার সঙ্গে আমরা নিয়মিত যোগাযোগ রেখে চলেছি।’’

গত সপ্তাহেই ১৮ হাজার কোটি টাকার বিনিময়ে রাষ্ট্রায়ত্ত বিমান পরিবহণ সংস্থা এয়ার ইন্ডিয়ায় নিয়ন্ত্রণ পেয়েছেন শিল্পপতি রতন টাটা। এই আবহে রাকেশের বিমান সংস্থাকে কেন্দ্রের এই ছাড়পত্র তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। প্রসঙ্গত, গত বছর প্রকাশিত একটি রিপোর্টে বলা হয়েছিল, সারা বিশ্ব যখন অতিমারিতে বিপর্যস্ত, তখন করোনা-কালে রাকেশ উপার্জন করেছেন ১৪০০ কোটি টাকা।

দিন কয়েক আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করেছিলেন রাকেশ। আর তার ঠিক পরেই তাঁর সংস্থাকে ছাড়পত্র দিয়ে দিল কেন্দ্র।

আরও পড়তে পারেন        

আজ মহাসপ্তমী: ষষ্ঠীর কলকাতা উৎসবমুখর

পশ্চিমবঙ্গ-সহ ১৭টি রাজ্যের জন্য ৯,৮৭১ কোটি টাকার রাজস্ব ঘাটতি অনুদান কেন্দ্রের

অবনীন্দ্রনাথ ঠাকুরের শিল্পকলায় সেজে উঠেছে জয়নগরের ১২৯টি পুজো মণ্ডপ

পুঞ্চে জঙ্গিদের গুলিতে নিহত সেনাকর্তা, ৪ জওয়ান

ভারতীয় সেনাবাহিনীতে দ্রুত বাড়ছে ‘নারীশক্তি’, জানুন কোন বাহিনীতে কত জন মহিলা রয়েছেন

দৈনিক সংক্রমণ কমল আরও, মৃতের সংখ্যাও নামল দুশোর নীচে

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন