Ram Mandir

ওয়েবডেস্ক: খুব শীঘ্রই রামমন্দির নির্মাণের কথা জানালেন বিহারের রাজ্যপাল লালজি ট্যান্ডন। একই সঙ্গে তিনি বলেন, “আমি জানি বহুকাল ধরে অযোধ্যা এই পবিত্রতম দিনটির জন্য অপেক্ষা করছে”।

অযোধ্যায় রানি হুই মেমোরিয়ালের উদ্বোধনে অংশ নেন লালজি। মঙ্গলবার তিনি যখন সমবেত জনতার সামনে বক্তব্য রাখছিলেন, তখনই স্লোগান ওঠে- রামমন্দিরের নির্মাণ করুন। জনতার তোলা দাবির প্রত্যুত্তরে লালজি এই মন্তব্য করেন। যা শুনে অবাক হয়ে গিয়েছে রাজনৈতিক মহলও।

Bihar Governor

ওই অনুষ্ঠানেরই আর এক বক্তা কেন্দ্রীয় বিদেশ মন্ত্রকের প্রতিমন্ত্রী জেনারেল (প্রাক্তন) ভি কে সিংকেও পড়তে হয় একই ধরনের স্লোগানের মুখে। কিন্তু তিনি কিছুটা আলো-আঁধারি ভাষায় বিষয়টি থেকে পাশ কাটিয়ে বেরিয়ে যান। তিনি বলেন, “এই দ্বিতীয়বার এমন দীপাবলি উৎসবে সেই পুরনো স্মৃতিকথা উঠে এল। আমি বুঝতে পারছি আগামী দিনে মানুষ এমন কিছু দেখতে পাবে”।

কিন্তু রাজ্যপাল কোনো রকমের রাখঢাকের পরোয়া করেননি। তিনি বলেন, “দু:খ পাবেন না। সেই দিনটা খুব তাড়াতাড়িই আসছে। আমি জানি অযোধ্যা বহুকাল ধরে সেই পবিত্রতম দিনটার জন্য অপেক্ষা করে রয়েছে, যে দিনটার জন্য আপনারা আওয়াজ তুলছেন। সেই দিনটা খুব তাড়াতাড়িই আসছে”।

পদত্যাগ করতে চলেছেন রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর উর্জিত পটেল!

দীপাবলির দিন তিন লক্ষ প্রদীপ জ্বালানো হয় অযোধ্যায়। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এবং দক্ষিণ কোরিয়ার ফার্স্টলেডি কিম জংয়ের উপস্থিতেতে উদ্বোধন হয় রানি হুই মেমোরিয়ালের।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here