খবরঅনলাইন ডেস্ক: আলোপ্যাথি চিকিৎসকদের তরফে চাপ সৃষ্টি করার পরেই আচমকা ডিগবাজি খেলেন রামদেব (Ramdev)। চিকিৎসকদের ‘ঈশ্বরের দূত’ আখ্যা দিলেন তিনি। এমনকি কোভিডরোধী টিকাও তিনি নেবেন বলে জানিয়েছেন। অথচ কিছু দিন আগে পর্যন্তও রামদেব জোর গলায় বলে যাচ্ছিলেন তিনি এই টিকা নেবেন না।

হরিদ্বারে সাংবাদিকদের মুখোমুখি হয়ে রামদেব চিকিৎসকদের ভূয়সী প্রশংসায় মেতে ওঠেন। সেই সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রশংসায় পঞ্চমুখ হন তিনি। ২১ জুন থেকে সকল দেশবাসীকে বিনামূল্যে কোভিডরোধী টিকা দেওয়ার কথা ঘোষণা করেছেন মোদী। সেই কারণেই প্রধানমন্ত্রীকে প্রশংসায় ভরিয়ে দেন।

Loading videos...

তবে অবাক করা কাণ্ড হল, যে রামদেব যে টিকা নিয়েই নানা রকম বিরূপ মন্তব্য করে গিয়েছেন, সেই তিনি এ বার সবাইকে টিকা নেওয়ার আহ্বান জানাচ্ছেন। এই প্রসঙ্গেই স্বঘোষিত যোগগুরু বলেন, “টিকার দু’টো ডোজ নিয়ে নিন, সেই সঙ্গে যোগ করুন এবং আয়ুর্বেদও ব্যবহার করুন। এরা একসঙ্গে মিলে আপনাকে এমন সুরক্ষা দেবে যে কোভিড কিছু করতেই পারবে না।”

এর পর রামদেবকে প্রশ্ন করা হয় তিনি কবে এই টিকা নেবেন? জবাবে রামদেব বলেন, “খুব তাড়াতাড়ি।”

জরুরি চিকিৎসায় আলোপ্যাথির বিকল্প নেই

জরুরি চিকিৎসার ক্ষেত্রে আলোপ্যাথির কোনো বিকল্প যে নেই, সেটা মেনে নেন রামদেব। তিনি বলেন, “জরুরি চিকিৎসা এবং অস্ত্রোপচারের ক্ষেত্রে আলোপ্যাথি চিকিৎসা সবার সেরা। এটায় কোনো দ্বিমত নেই।”

আলোপ্যাথি চিকিৎসকদের ব্যাপারে রামদেব বলেন, “আমি কোনো সংগঠনের বিরুদ্ধে নই। চিকিৎসকরা আমাদের কাছে আশীর্বাদের মতো। ওঁরা ঈশ্বরের দূত। তবে ব্যক্তিগত কয়েক জন ভুল কাজ করতে পারেন।”

আরও পড়তে পারেন ১৬ জুন থেকে হাওড়া-শিয়ালদহ-কলকাতা থেকে ছাড়া একাধিক দূরপাল্লার ট্রেন পুনরায় চালু করছে পূর্ব রেল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.