Ramdev and Modi
ফাইলচিত্র

নয়াদিল্লি:  যোগগুরু রামদেব দ্রব্যমূল্য বৃদ্ধি নিয়ে কেন্দ্রের নরেন্দ্র মোদী সরকারের উদ্দেশে কড়া সতর্কতা বার্তা ছুড়ে দিলেন। তিনি রবিবার বলেন, বাজারে দাম নিয়ন্ত্রণে নিয়ে আসার উদ্যোগ এখন থেকে না নেওয়া হলে আগামী সাধারণ নির্বাচনে তার নেতিবাচক ফল ভুগতে হতে পারে বিজেপি-কে।

এ দিন রামদেব স্পষ্ট করেই জানিয়ে দিন, আগামী ২০১৯ লোকসভা নির্বাচনে তিনি বিজেপির হয়ে প্রচারে অংশ নেবেন না। গত ২০১৪ সালে তিনি নরেন্দ্র মোদীর হয়ে প্রচারে অংশ নেওয়ার কথা স্মরণ করিয়ে দিয়েই বলেন, এ বার আর তাঁর পক্ষে নির্বাচনী প্রচারে যোগ দেওয়া সম্ভব নয়।

রামদেব বলেন, মোদী সরকারের বিরুদ্ধে বিভিন্ন রকমের অভিযোগ উঠেছে। তবে এর মধ্যে দ্রব্য মূল্যবৃদ্ধি নিয়ে দ্রুত পদক্ষেপ নিতে হবে। তিনি বলেন, “মেহেঙ্গি কি আগ তো মোদী সরকার কো বহুত মেহেঙ্গি পড়েগি”।

সাম্প্রতিক ডিজেল-পেট্রোলের দাম বাড়া নিয়েও মন্তব্য করতে ছাড়েননি মোদী-ঘনিষ্ঠ এই যোগগুরু। তিনি বলেন, মোদী সরকারের সর্বপ্রথম পদক্ষেপ হতে পারে জ্বালানি তেলের দাম নিয়ন্ত্রণে নিয়ে আসা। তবে ২০১৪ সালে মোদীর প্রতি তাঁর যে বিশ্বাস ছিল, আজও তা অটুট রয়েছে বলে স্বীকার করেন রামদেব।


আরও পড়ুন: “নাগরিক হিসাবে সরকারের কাছে জবাবদিহি চাওয়া উচিত”, ফের বিস্ফোরক আমির খান

তা হলে কেন মোদীর হয়ে প্রচার করবেন না তিনি? এমন প্রশ্নের উত্তরে রামদেব সাংবাদিকদের জানান, “আমি কোনো রাজনৈতিক ব্যক্তিত্ব নই। আমি সব দলের হয়েই আছি, আমি নির্দল”।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন