“টিকা নিতে টাকা দেননি, তেল কিনতে বেশি দিতেই হবে”, মন্ত্রীর যুক্তিতে অস্বস্তি বাড়ল বিজেপির

0

গুয়াহাটি: “(করোনারোধী) টিকা নিতে টাকা দেননি। তাই তেল কিনতে বেশি টাকা তো দিতেই হবে।” পেট্রল-ডিজেল কেন এত দামি, তারই খোলাখুলি ব্যাখ্যা দিলেন কেন্দ্রীয় পেট্রলিয়াম প্রতিমন্ত্রী রামেশ্বর তেলি। আর এই এমন অযৌক্তিক কথায় বেজায় অস্বস্তিতে পড়েছে বিজেপি।

গত শনিবার অসমে একটি সভায় এই মন্তব্য করেন তেলি। তবে সোমবার সংবাদসংস্থা এএনআইতে মন্ত্রীর সেই বক্তব্যের প্রচার হয়েছে। এখানেই না থেমে, তেলের সঙ্গে বোতলের পানীয় জলের দামের তুলনা করে তেলি বলেন, “যদি ‘হিমালয়ান ওয়াটার’ কিনতে হয়, তাহলেও তো বোতল প্রতি ১০০ টাকা দিতে হয়। তেলের দাম তো তুলনায় কমই।”

তেলি হিসেব দেন, “টিকা প্রতি সরকারের খরচ হয় ১২০০ টাকা। ১৩০ কোটি মানুষকে বিনামূল্যে টিকা দিতে হচ্ছে বলেই কেন্দ্র ও রাজ্য সরকারগুলি তেলের দামে ভ্যাট যোগ করছে। না হলে সরকার টাকা পাবে কোথা থেকে?” অসমের সাংসদ আরও দাবি করেন, “কেন্দ্র যেখানে তেলের দামে ৩০ টাকা ভ্যাট যোগ করেছে, অসম সেখানে সবচেয়ে কম, লিটার প্রতি মাত্র ২৮ টাকা ভ্যাট নিচ্ছে।” এই সূত্রে তেলি উল্লেখ করেন, “এমনিতে এক লিটার পেট্রলের দাম মাত্র ৪০ টাকা।”

তেলির এই মন্তব্যে তোপ দাগছে বিরোধীরা। অসম কংগ্রেসের কার্যনির্বাহী সভাপতি জাকির হুসেন শিকদার বলেন, “তেলিকে ধন্যবাদ। মোদী সরকারের জনকল্যাণের মুখোশের আড়ালে আসল চেহারাটা ফাঁস করে দিয়েছেন। তেলি চা শ্রমিক শ্রেণির সরল নেতা। দেখা হলে তাঁকে গামোসা পরিয়ে সংবর্ধনা দেব। সত্যি কথা বলায় তাঁর মন্ত্রিপদ থাকলে হয়।”

এ হেন মন্তব্যে বেজায় অস্বস্তিতে পড়েছে তেলির নিজের দল। তারা তেলির এই মন্তব্যের থেকে নিজেদের দূরে সরিয়ে নিতে চাইছে। তবে এখনও পর্যন্ত নিজের মন্তব্যের জন্য কোনো সাফাই গাননি কেন্দ্রীয় মন্ত্রী।

আরও পড়তে পারেন        

‘শেয়ার বাজারের রাজা’ রাকেশ ঝুনঝুনওয়ালার উড়ান সংস্থাকে ছাড়পত্র দিল বিমান মন্ত্রক

আজ মহাসপ্তমী: ষষ্ঠীর কলকাতা উৎসবমুখর

পশ্চিমবঙ্গ-সহ ১৭টি রাজ্যের জন্য ৯,৮৭১ কোটি টাকার রাজস্ব ঘাটতি অনুদান কেন্দ্রের

অবনীন্দ্রনাথ ঠাকুরের শিল্পকলায় সেজে উঠেছে জয়নগরের ১২৯টি পুজো মণ্ডপ

পুঞ্চে জঙ্গিদের গুলিতে নিহত সেনাকর্তা, ৪ জওয়ান

ভারতীয় সেনাবাহিনীতে দ্রুত বাড়ছে ‘নারীশক্তি’, জানুন কোন বাহিনীতে কত জন মহিলা রয়েছেন

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন