সংক্রমণের হার ৪.৩৮ শতাংশ, দিল্লিতে করোনা কমার ইঙ্গিত

0
coronavirus test
নমুনা পরীক্ষা। প্রতীকী ছবি

নয়াদিল্লি: রাজধানী দিল্লিতে করোনার দাপট কমার ইঙ্গিত পাওয়া গিয়েছে। মঙ্গলবার শহরে করোনা সংক্রমণের হার ছিল ৪.৩৮ শতাংশ, যা সোমবারের থেকে বেশ কিছুটা কম। অন্য দিকে, গত সপ্তাহের মঙ্গলবারের তুলনাতেও এই মঙ্গলবার দৈনিক সংক্রমণ বেশ কিছুটা কমই রেকর্ড করা হয়েছে।

উল্লেখ্য, রাজধানীতে সংক্রমণ কমার ইঙ্গিতটা সোমবারই পাওয়া গিয়েছিল। সাধারণত সোমবার দিন কম নমুনা পরীক্ষার প্রভাবে কম সংক্রমণ রেকর্ড করা হলেও সংক্রমণের হার তুলনামূলক ভাবে অনেকটাই বেশি থাকে। কিন্তু গত সোমবার দিল্লিতে সংক্রমণ ছিল গত কয়েকটা সোমবারের তুলনায় সব থেকে কম, (৭৯৯)। এমনকি সংক্রমণের হার ছিল ৫ শতাংশের নীচে। গত কয়েকটা সোমবার সংক্রমণের হার রেকর্ড করা হচ্ছিল ৬-৭ শতাংশে।

এ বার মঙ্গলবারও খুব ভালো ইঙ্গিত পাওয়া গিয়েছে। দিল্লিতে গত কয়েকটা মঙ্গলবারের তুলনায় সংক্রমণ ছিল বেশ কম। গত সপ্তাহের মঙ্গলবার রাজধানীতে সংক্রমণ ছিল ১ হাজার ৪১৪। সংক্রমণের হার ছিল ৫.৯২ শতাংশ। কিন্তু এই মঙ্গলবার সেটা কমে হয় ১ হাজার ১১৮ এবং ৪.৩২ শতাংশ।

দিল্লির পাশাপাশি পড়শি হরিয়ানা এবং উত্তরপ্রদেশেও সংক্রমণ তুলনামূলক ভাবে অনেকটাই কম রেকর্ড করা হয়েছে। এর ফলে মনে করা হচ্ছে যে রাজধানীতে অবশেষে করোনায় নতুন করে লাগাম পড়তে চলেছে।

আরও পড়তে পারেন

হাওড়া-ব্যান্ডেল শাখায় চার ঘণ্টা বন্ধ থাকবে ট্রেন, চূড়ান্ত দুর্ভোগের আশংকা

পশ্চিমবঙ্গ উপকূলের অনেক আগেই দম হারাবে অশনি, তবুও এত আতংক তৈরি কেন!

‘অশনি’সংকেত উপেক্ষা করেই ‘হাটতলামা’য়ের পুজোয় মাতল বাঁকুড়ার আকুই

মমতা বন্দ্যোপাধ্যায়কে বাংলা আকাদেমি পুরস্কার, প্রতিবাদে পুরস্কার ফেরত, ইস্তফা

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন