দেশে এখন ৪.১ দিনেই করোনা আক্রান্তের সংখ্যা দ্বিগুণ হচ্ছে: স্বাস্থ্যমন্ত্রক

নয়াদিল্লি: রবিবার সন্ধ্যায় স্বাস্থ্যমন্ত্রক জানায়, ভারতে এখনও পর্যন্ত মোট কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা ৩,৩৭৪ জন। মৃত্যু হয়েছে ৭৯ জনের এবং গতকাল মৃত্যু হয়েছে ১১ জনের। স্বাস্থ্যমন্ত্রক জানায়, এখন দেশে ৪.১ দিনেই করোনা আক্রান্তের সংখ্যা দ্বিগুণ হচ্ছে।

এ দিন স্বাস্থ্যমন্ত্রকের যুগ্মসচিব লব আগরওয়াল বিকেল ৪টের সাংবাদিক বৈঠকে জানান, এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন ২৬৭ জন কোভিড-১৯ আক্রান্ত। এর আগে সকালের বৈঠকে তিনি জানিয়েছিলেন, মৃতের সংখ্যা ৭৭। তবে নতুন করে দুই মৃতের ব্যাপারে বিস্তারিত তথ্য দেওয়া হয়নি।

প্রতীকী ছবি

স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, মহারাষ্ট্রে মৃতের সংখ্যা সব থেকে বেশি (২৪), এর পরে যথাক্রমে রয়েছে গুজরাত (১০), তেলঙ্গানা (৭), মধ্যপ্রদেশ (৬), দিল্লি (৬), পঞ্জাব (৫), কর্নাটক (৪), পশ্চিমবঙ্গ (৩), তামিলনাড়ু (৩) এবং জম্মু ও কাশ্মীর, উত্তরপ্রদেশ ও কেরলে দু’জন করে আক্রান্তের মৃত্যু হয়েছে। অন্ধ্রপ্রদেশ, বিহার এবং হিমাচলপ্রদেশে এক জন করে আক্রান্তের মৃত্যু হয়েছে।

আরও পড়ুন: কোভিড-১৯: দুই প্রাক্তন রাষ্ট্রপতি-সহ সনিয়া, মমতা এবং অন্যান্যদের সঙ্গে কথা নরেন্দ্র মোদীর

অন্য দিকে সংবাদ সংস্থা পিটিআইয়ের রিপোর্ট অনুযায়ী, সারা দেশে মৃতের সংখ্যা ১০৬, যেখানে আক্রান্ত হয়েছেন ৩,৬২৪ জন। একই সঙ্গে তাদের রিপোর্ট থেকে জানা গিয়েছে, এখনও পর্যন্ত ভারতে ২৮৪ জন কোভিড-১৯ আক্রান্ত সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন।

একই সঙ্গে কেন্দ্রীয় সচিব জানান, এখন দেশে ৪.১ দিনেই করোনা আক্রান্তের সংখ্যা দ্বিগুণ হচ্ছে। তবলিগ জামাতের ঘটনা যদি না ঘটত, তা হলে আক্রান্তের সংখ্যা দ্বিগুণ হতে ৭.৪ দিন সময় লাগত। এর আগেই কেন্দ্র জানিয়েছে, দিল্লির ধর্মীয় সমাবেশে অংশ নেওয়া এক হাজারের বেশি মানুষ করোনা আক্রান্ত হয়েছেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.