সরকারি জেলা হাসপাতালে কোমায় আক্রান্ত রোগীর পায়ের পাতা খুবলে খেল ইঁদুর!

0
Rats

ওয়েবডেস্ক: দেশের সরকারি স্বাস্থ্য পরিষেবার একটা নগ্ন দিক স্পষ্ট হয়ে গেল মধ্যপ্রদেশের রতলামের এই ঘটনায়। সরকারি হাসপাতালে ভরতি কোমায় থাকা এক রোগীর পায়ের পাতা খুবলে খেয়ে নিল ইঁদুরে। ওই রোগীর ডান পায়ের পাতাটি খুবলে খেয়েছে ইঁদুরের দল, যা স্পষ্ট করে দিচ্ছে ঘূণ ধরা দুর্বল স্বাস্থ্য পরিকাঠামোকেই!

কোমায় আক্রান্ত রোগীর নাম সুরজ ভাট্টি। তাঁর পরিবারের লোকেরা তাকিয়ে রয়েছেন, কবে তিনি সুস্থ হয়ে উঠবেন। অন্য দিকে হাসপাতালের চিকিৎসক, নার্স বা অন্যান্য কর্মীদের নজর এড়িয়ে সুরজের ত্বকের অংশ বিশেষ কুরে খেয়েছে ইঁদুরের দল।

জানা গিয়েছে, ঘটনাটি ঘটতে পারে গত শনি এবং রবিবারের মধ্যবর্তী রাতে। সোমবার সকালে সুরজের বাবা ছেলেকে দেখতে গেলে ঘ‌টনাটি প্রকাশ্যে আসে।

বাবা দেখেন, ছেলের বেডের চাদরে রক্ত ছড়িয়ে রয়েছে। সঙ্গে সঙ্গে তিনি ওয়ার্ড বয় এবং নার্সদের ঘটনাটি জানান। রক্তের উৎস সন্ধান করতে গিয়ে দেখা যায়, সুরজের ডান পায়ের পাতাটি খুবলে খেয়েছে ইঁদুরে। এই দৃশ্য দেখে হাসপাতাল কর্তৃপক্ষও ভাবতে পারছেন না, ইঁদুরে রোগীর পায়ের পাতা খুবলে খেতে পারে। অথচ, রোগীর পরিবারের সদস্যরা দাবি করেছেন, হাসপাতালে যে ইঁদুর রয়েছে, সেটা তাঁরা আগেই অভিযোগ করেছিলেন।

ওই জেলা হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক আনন্দ চান্দেলকর জানিয়েছেন, ঘটনার তদন্ত চলছে। দোষীরা উপযুক্ত শাস্তি পাবে। একই সঙ্গে তিনি জানিয়েছেন, হাসপাতাল থেকে ইঁদুর তাড়ানোর যাবতীয় বন্দোবস্ত নেওয়া হবে।

কে জানে, ইঁদুরেরা কী ভেবেছে?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here