Kamal Hassan and Rahul Gandhi
রাহুল গান্ধীর বাসভবনে কমল হাসন। ফাইলচিত্র

চেন্নাই: নিজের ৬৪তম জন্মদিনে অভিনেতা-রাজনীতিবিদ কামাল হাসন জানিয়ে দিলেন, তাঁর হাতে গড়া রাজনৈতিক দল তামিলনাড়ুর আসন্ন বিধানসভা উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে চলেছে। গোটা রাজ্যের ২০টি আসনে প্রার্থী দেবে তাঁর দল  ‘মক্কাল নিতি ময়ম’।

কমল এর আগেও ইঙ্গিত দিয়েছিলেন তাঁর দল আগামী লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবে। কিন্তু বুধবার নিজের জন্মদিনের অনুষ্ঠানে সাংবাদিকদের কাছে তিনি বলেন, এ মুহূর্তে রাজ্যের ২০টি বিধানসভার উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য প্রস্তুত তাঁর দল। 

তিনি বলেন, আমি জানি না কবে উপনির্বাচনে যাবে রাজ্যের শাসক দল। তবে যখনই হোক, উপনির্বাচনে লড়াই করার জন্য আমরা প্রস্তুত রয়েছি। আমি প্রতিশ্রুতি দেওয়ায় বিশ্বাসী নই। আমি জনগণের কাছ থেকে পরামর্শ চাইছি। ভোটে সরাসরি প্রতিদ্বন্দ্বিতা করলে জনগণের মনোভাব এবং চাহিদা স্পষ্ট হয়ে যাবে। 

গত ২১ ফেব্রুয়ারি এক ভিড়ে ঠাসা জনসভায় তিনি জানিয়েছিলেন, ‘আমি কোনো নেতা নই। আমি সাধারণ মানুষেরই একজন। আমি কোনো ফিল্মের হিরো হয়ে থাকতে চাই না। আমাকে আপনার বাড়ির বাতির মতোই থাকতে দিন।’ ৬২ বছরের কমল সে দিনই জানান, তাঁর দলের নাম ‘মক্কাল নিতি ময়ম’(জনগণের ন্যায় কেন্দ্র)।

পদত্যাগ করতে চলেছেন রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর উর্জিত পটেল!

গত ২০ জুন তিনি কংগ্রেস সর্বভারতীয় সভাপতি রাহুল গান্ধীর বাসভবনে গিয়ে তাঁর সঙ্গে সাক্ষাৎ করেন। নয়াদিল্লির ১২, তুঘলক রোডে রাহুলের বাসভবনে কমলের আগমন ঘিরে জল্পনা তুঙ্গে উঠেছিল দিল্লির রাজনীতিতে। এ বার নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতা করার প্রকাশ্য ঘোষণা ফের আলোড়ন ফেলল।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here