Connect with us

দেশ

সুস্থতার হারে কে কোথায়?

সুস্থতার হারে পশ্চিমবঙ্গ রয়েছে দ্বাদশতম স্থানে।

Published

on

খবরঅনলাইন ডেস্ক: ভারতে কোভিড (Covid 19) আক্রান্তের সংখ্যা যেমন বাড়ছে, পাল্লা দিয়ে বাড়ছে সুস্থ হয়ে ওঠার মানুষের সংখ্যাও। সোমবার যেমন ৬২ হাজার আক্রান্ত হলেও সুস্থ হয়েছেন ৫৪ হাজারেরও বেশি। এর ফলে ভারতে সুস্থতার হার এখন বেড়ে হয়েছে ৬৯.৩৩ শতাংশ।

কিন্তু ভারতের বিভিন্ন রাজ্য আর কেন্দ্রশাসিত অঞ্চলে সুস্থতার হার এক এক রকম। কোথাও সেটা জাতীয় গড়ের থেকে অনেক বেশি, কোথাও বেশ কম। একবার দেখে নেওয়া যাক সোমবার সকালের পর সুস্থতার হারে কে কোথায় অবস্থান করছে।

১) দিল্লি

আক্রান্ত- ১,৪৫,৪২৭

সুস্থতার হার- ৮৯.৭৯%

২) হরিয়ানা

আক্রান্ত- ৪১,৬৩৫

সুস্থতার হার- ৮৩.৫৩%

৩) তামিলনাড়ু

আক্রান্ত- ২,৯৬,৯০১

সুস্থতার হার- ৮০.৩৭%

৪) গুজরাত

আক্রান্ত- ৭১,০৬৪

সুস্থতার হার- ৭৬.৩২%

৫) মধ্যপ্রদেশ

আক্রান্ত- ৩৯,০২৫

সুস্থতার হার- ৭৪.৩৬%

৬) ছত্তীসগঢ়

আক্রান্ত- ১২,১৪৮

সুস্থতার হার- ৭২.৫১%

৭) লাদাখ

আক্রান্ত- ১,৬৮৮

সুস্থতার হার- ৭২.৩৯%

৮) রাজস্থান

আক্রান্ত- ৫৩,০৯৫

সুস্থতার হার- ৭২.২৩%

৯) অসম

আক্রান্ত- ৫৮,৮৩৮

সুস্থতার হার- ৭১.৯৩%

১০) দাদরা ও দমন দিউ

আক্রান্ত- ১,৫৫৫

সুস্থতার হার- ৭১.৮৩%

১১) তেলঙ্গানা

আক্রান্ত- ৮০,৭৫১

সুস্থতার হার- ৭১.৩১%

১২) পশ্চিমবঙ্গ

আক্রান্ত- ৯৫,৫৫৪

সুস্থতার হার- ৭০.২৪%

১৩) গোয়া

আক্রান্ত- ৮,৭১২

সুস্থতার হার- ৬৮.৮১%

১৪) অরুণাচল প্রদেশ

আক্রান্ত- ২,১৫৫

সুস্থতার হার- ৬৮.৭৭%

১৫) জম্মু-কাশ্মীর

আক্রান্ত- ২৪,৮৯৭

সুস্থতার হার- ৬৮.২৯%

১৬) মহারাষ্ট্র

আক্রান্ত- ৫,১৫,৩৩২

সুস্থতার হার- ৬৮.২৪%

১৭) ত্রিপুরা

আক্রান্ত- ৬,১৬১

সুস্থতার হার- ৬৭.৭৮%

১৮) ওড়িশা

আক্রান্ত- ৪৭,৪৫৫

সুস্থতার হার- ৬৬.৯৭%

১৯) হিমাচল প্রদেশ

আক্রান্ত- ৩,৩৭১

সুস্থতার হার- ৬৪.৬৯%

২০) বিহার

আক্রান্ত- ৭৯,৭২০

সুস্থতার হার- ৬৪.৩৬%

২১) পঞ্জাব

আক্রান্ত- ২৩,৯০৩

সুস্থতার হার- ৬৪.০৮%

২২) উত্তরাখণ্ড

আক্রান্ত- ৯,৬৩২

সুস্থতার হার- ৬৩.৬৮%

২৩) কেরল

আক্রান্ত- ৩৪,৩৩১

সুস্থতার হার- ৬৩.৫৯%

২৪) অন্ধ্রপ্রদেশ

আক্রান্ত- ২,২৭,৮৬০

সুস্থতার হার- ৬০.৮৭%

২৫) চণ্ডীগড়

আক্রান্ত- ১,৫১৫

সুস্থতার হার- ৫৯.৬৭%

২৬) পুদুচেরি

আক্রান্ত- ৫,৩৮২

সুস্থতার হার- ৫৯.৪৭%

২৭) উত্তরপ্রদেশ

আক্রান্ত- ১,২২,৬০৯

সুস্থতার হার- ৫৯.২৩%

২৮) সিকিম

আক্রান্ত- ৮৬৬

সুস্থতার হার- ৫৭.৩৯%

২৯) মণিপুর

আক্রান্ত- ৩,৭৫৩

সুস্থতার হার- ৫৪.২৩%

৩০) কর্নাটক

আক্রান্ত- ১,৭৮,০৮৭

সুস্থতার হার- ৫২.৭৩%

৩১) ঝাড়খণ্ড

আক্রান্ত- ১৮,১৫৬

সুস্থতার হার- ৪৯.৫৫%

৩২) মিজোরাম

আক্রান্ত- ৬২০

সুস্থতার হার- ৪৮.০৬%

৩৩) মেঘালয়

আক্রান্ত- ১,০৬২

সুস্থতার হার- ৪৬.১৩%

৩৪) আন্দামান

আক্রান্ত- ১,৪৯০

সুস্থতার হার- ৪৩.৯০%

৩৫) নাগাল্যান্ড

আক্রান্ত- ২,৭৮১

সুস্থতার হার- ৩২.৫০%

দেশ

রাজ্যসভায় কৃষি বিল রুখতে মরিয়া বিরোধীরা, কতটা এগিয়ে বিজেপি?

শাসক এবং বিরোধী- কারা কোন অবস্থানে?

Published

on

নয়াদিল্লি: তুমুল বিতর্কের মাঝেই রবিবার রাজ্যসভায় আসছে কৃষি বিল। কৃষি বিপণন সংক্রান্ত তিনটি বিল পাশ করাতে যখন মরিয়া বিজেপি, অন্য দিকে বিলগুলি রুখতে কোমর বেঁধেছে কংগ্রেস, তৃণমূল, ডিএমকে-সব অন্যান্য বিরোধী দলগুলি। কারা কোন অবস্থানে?

করোনা আবহে সংসদের বাদল অধিবেশন নির্ধারিত সময়ের আগেই শেষ হওয়ার সম্ভাবনা দেখা দেওয়ায়, তড়িঘড়ি এই বিল পাশ করিয়ে নিতে মরিয়া বিজেপি।

রাজ্যসভায় কে কোথায়?

২৪৩ (দু’টি আসন বর্তমানে শূন্য) আসনের রাজ্যসভায় সংখ্যাগরিষ্ঠতা অর্জনে দরকার ১২২ জন সাংসদের সমর্থন। বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোটে বর্তমানে রয়েছে ১০৫টি ভোট, অন্য দিকে বিরোধীদের হাতে রয়েছে একশোর কাছাকাছি।

বিজেপির নিজস্ব ৮৬টি সদস্য বা ভোট রয়েছে। অন্য দিকে এনডিএ জোটের শরিক শিরোমণি অকালি দলের তিন সাংসদ যে অবস্থানই নিন না কেন, অন্যান্য আঞ্চলিক রাজনৈতিক দল এবং এনডিএ-গত ভাবে জয় হাসিলের কথা ভাবছে বিজেপি।

অন্য দিকে ওয়াইএসআর কংগ্রেস, বিজেডি এবং টিআরএস-এর মতো বিভিন্ন দলের ৩২ জন রাজ্যসভার সাংসদ রয়েছেন। এর আগে একাধিক বার দেখা গিয়েছে, কোনো ইস্যুতে তারা বিজেপি-কেই সমর্থন জানিয়েছে।

এ ক্ষেত্রে ওড়িশার বিজেডির ৯, অন্ধ্রপ্রদেশের ওয়াইএসআর কংগ্রেসের ৬ এবং তেলঙ্গানার টিআরএসের ৭ জন সাংসদ বিজেপির বড়ো ভরসা! শাসক দল দাবি করেছে, তাদের সঙ্গে কমপক্ষে ১৩৫ জন সাংসদের সমর্থন রয়েছে।

অনুপস্থিত একাধিক সাংসদ

কমপক্ষে ১০ জন সাংসদ করোনা পজিটিভ হয়ে আইসোলেশনে রয়েছেন। সংসদে তাঁদের প্রবেশের উপরও নিষেধাজ্ঞা রয়েছে।

এ ছাড়া প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী পি চিদাম্বরম এবং প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের মতো রাজ্যসভার কমপক্ষে ১৫ জন সাংসদ স্বাস্থ্যজনিত কারণে উপস্থিত থাকবেন না। ফলে বিজেপির দিকেই পাল্লা ভারী হওয়ার সম্ভাবনাই প্রবল।

কংগ্রেসের ৪০টি ভোট রয়েছে। এ ছাড়া বিরোধী শিবিরে রয়েছে তৃণমূলের ১৩, ডিএমকের ৭, বিএসপি ৪, এসপি ৮ এবং আপের ৩ জন সাংসদ। কিন্তু সব মিলিয়ে সংখ্যাগরিষ্ঠতা থেকে খানিকটা দূরেই অবস্থান করছে বিরোধীরা।

আরও পড়তে পারেন: কৃষি বিপণন সংক্রান্ত বিলের বিরোধিতায় পদত্যাগ করলেন কেন্দ্রীয় মন্ত্রী

কৃষি সংস্কার সংক্রান্ত ৩টি বিল

কৃষি বিপণন সংক্রান্ত তিনটি অধ্যাদেশ জারি হয়েছিল আগেই। এ বার বিল পাশের মাধ্যমে সেগুলিকে আইনে রূপান্তরিত করতে চাইছে কেন্দ্র।

বিলগুলির মধ্যে রয়েছে অত্যাবশ্যকীয় পণ্য সংশোধনী, মান্ডির বাইরে ব্যবসায়ীদের সঙ্গে কৃষকদের সরাসরি চুক্তিতে ছাড়পত্র এবং কৃষিতে চুক্তিচাষ শুরু করা।

Continue Reading

দেশ

কোভিড-১৯: বুধবারের পর থেকে দেশব্যাপী নমুনা পরীক্ষায় ক্রমশ অবনমন

২৫ আগস্টের পর থেকে দৈনিক সর্বনিম্ন নমুনা পরীক্ষা হয়েছে গত শুক্রবার।

Published

on

নয়াদিল্লি: গত বুধবারের পর সারা দেশ জুড়ে করোনাভাইরাসের (Coronavirus) নমুনা পরীক্ষায় ক্রমশ অবনমন ধরা পড়েছে।

গত শনিবার কেন্দ্রীয় সরকারের পরিসংখ্যান থেকে জানা যায়, ২৪ ঘণ্টায় দেশে টেস্ট হয়েছে ৮ লক্ষ ৮১ হাজার ৯১১টি। দেশে এখনও পর্যন্ত মোট ৬ কোটি ২৪ লক্ষ ৫৪ হাজার নমুনা পরীক্ষা হয়েছে।

তার আগের দিন জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ১০ লক্ষ ৬ হাজার ৬১৫টি নমুনা পরীক্ষা হয়েছে। দেশে তখনও পর্যন্ত মোট ৬ কোটি ১৫ লক্ষ ৭২ হাজার ৩৪৩টি নমুনা পরীক্ষা হয়েছিল।

অন্য দিকে বুধবার ২৪ ঘণ্টায় সারা দেশে টেস্ট হয়েছিল ১১ লক্ষ ৩৬ হাজার ৬১৩টি। ওই দিন পর্যন্ত পর্যন্ত মোট ৬ কোটি ৫ লক্ষ ৬৫ হাজার ৭১৮টি নমুনা পরীক্ষা হয়েছিল।

এই পরিসংখ্যান থেকেই স্পষ্ট, বুধবারের তুলনায় শুক্রবারের নমুনা পরীক্ষা কমে গিয়েছে প্রায় আড়াই লক্ষ বা ২৩ শতাংশ। বৃহস্পতিবারেও হ্রাস পেয়েছিল নমুনা পরীক্ষার সংখ্যা। বুধবারের তুলনায় ওই দিন দেশব্যাপী নমুনা পরীক্ষার সংখ্যা হ্রাস পেয়েছিল ১ লক্ষ ২৯ হাজার ৯৯৮টি।

সরকারি পরিসংখ্যান থেকেই দেখা গিয়েছে, ২৫ আগস্টের পর থেকে দৈনিক সর্বনিম্ন নমুনা পরীক্ষা হয়েছে গত শুক্রবার।

বিশেষজ্ঞদের মত, নমুনা পরীক্ষার তুলনায় ভারতে এখন সংক্রমণের হার ৮.৬-৮.৭ শতাংশ। এই হারকে ৫ শতাংশের নীচে নামিয়ে নিয়ে আসতে হবে। কিন্তু একই সঙ্গে বাড়াতে হবে নমুনা পরীক্ষার সংখ্যা।

প্রসঙ্গত, দৈনিক আক্রান্তের সংখ্যা এক লক্ষের দিকে এগোতে থাকলেও বর্তমানে সেটা কিছুটা পিছিয়ে এসেছে। অন্য দিকে দৈনিক সুস্থতার সংখ্যা কিন্তু এক লক্ষের দিকে এগিয়ে গিয়েছে শনিবার। এক দিনে দেশে সুস্থ হয়েছেন ৯৫ হাজারের বেশি মানুষ। বিস্তারিত পড়ুন এখানে: ৯৫ হাজার! ভারতে এক দিনে রেকর্ড সংখ্যক মানুষ কোভিডমুক্ত, কমল সক্রিয় রোগীর সংখ্যা

নমুনা পরীক্ষার ধরন

ভারতে এখন করোনা টেস্টের জন্য তিন রকমের পরীক্ষা চালু রয়েছে। তবে প্রকৃতিগত ভাবে সেগুলি দু’টি বিভাগের অন্তর্ভুক্ত। একটি ডায়াগনস্টিক টেস্ট এবং অন্যটি অ্যান্টিবডি পরীক্ষা।

ডায়াগনস্টিক টেস্টের মধ্য পড়ে মলিকিউলার টেস্ট। যা আরটি-পিসিআর নামে পরিচিত। এবং অন্যটি অ্যান্টিজেন টেস্ট। মাত্র ১৫ মিনিটে এই পরীক্ষার ফলাফল হাতে পাওয়া যায়।

অ্যান্টিবডি পরীক্ষায় রোগীর রক্তের নমুনায নেওয়া হয়। এত ভাইরাসের সন্ধান করা হয় না। বা ভাইরাসে থাকা প্রোটিনেরও সন্ধান করা হয় না। অ্যান্টিবডি পরীক্ষা এমন অ্যান্টিবডিগুলির সন্ধান করে, যেগুলি সংক্রমণের প্রতিক্রিয়ায় আমাদের প্রতিরোধ ব্যবস্থা গড়ে তোলে।

আরও পড়তে পারেন: আগামী সপ্তাহে পুনেতে শুরু হবে অক্সফোর্ড ভ্যাকসিনের তৃতীয় ধাপের পরীক্ষা

Continue Reading

দেশ

পেঁয়াজবোঝাই ট্রাক ঢুকছে বাংলাদেশে, অর্ধেক নষ্ট হওয়ার আশঙ্কায় ব্যবসায়ীরা

মহারাষ্ট্রের নাসিক থেকে পেঁয়াজবোঝাই ট্রাক ৬ দিন পরে ঘোজাডাঙায় এসেছে এবং সেখানে ৬ দিন ধরে অপেক্ষায় থেকেছে। ফলে অর্ধেক পেঁয়াজ নষ্ট হয়ে গেছে।

Published

on

পেঁয়াজবোঝাই ট্রাক।

নিজস্ব প্রতিনিধি, ঢাকা: ১২ দিন পর ভারত থেকে পেঁয়াজভর্তি ট্রাক প্রবেশ করতে শুরু করেছে বাংলাদেশে। ত্রিপল দিয়ে ঢেকে রাখার কারণে বস্তাবোঝাই পেঁয়াজের অর্ধেকটাই নষ্ট হয়ে যাওয়ার আশঙ্কা করছেন ব্যবসায়ীরা।

প্রচণ্ড গরমের মধ্যে ভারতের মহারাষ্ট্রের নাসিক থেকে সাতক্ষীরা সীমান্তে আসতে সময় লাগে ৬ দিন। তার পর হঠাৎ রফতানি বন্ধের নির্দেশনায় অপেক্ষা করতে হয়েছে আরও ৬ দিন। অর্থাৎ মোট ১২ দিন ধরে ট্রাকে বস্তাবোঝাই হয়ে রয়েছে পেঁয়াজ।

সাতক্ষীরার পেঁয়াজ আমদানিকারক মোস্তাফিজুর রহমান নাফিন জানালেন, ঘোজাডাঙায় পেঁয়াজবোঝাই তিনশতাধিক ট্রাক ৬ দিন যাবত অপেক্ষায় রয়েছে। মহারাষ্ট্রের নাসিক থেকে পেঁয়াজবোঝাই ট্রাক ৬ দিন পরে ঘোজাডাঙায় এসেছে এবং সেখানে ৬ দিন ধরে অপেক্ষায় থেকেছে। ফলে অর্ধেক পেঁয়াজ নষ্ট হয়ে গেছে।

শনিবার বিকাল নাগাদ সাতক্ষীরার ভোমরা, সোনামসজিদ ও হিলি দিয়ে পেঁয়াজবোঝাই ট্রাক বাংলাদেশে প্রবেশ করতে শুরু করেছে। কিন্তু ব্যবসায়ীদের বিপুল অঙ্কের লোকসান গুণতে হবে। তাঁরা জানান, বিভিন্ন বন্দরে শ’ শ’ ট্রাক আটকে আছে।

এর আগে ভারতের বাণিজ্য মন্ত্রকের পাঠানো এক চিঠিতে পেঁয়াজ রফতানির বিষয়টি নিশ্চিত করা হয়। চিঠির কথা জানিয়ে সোনামসজিদ স্থলবন্দরের পেঁয়াজ  আমাদানিকারক হারুনুর রশিদ জানান, আগের খোলা ঋণপত্রের বিপরীতে গত ১৩ সেপ্টেম্বর পর্যন্ত টেন্ডার হওয়া পেঁয়াজই প্রবেশের অনুমতি পাবে।

এ সময় পর্যন্ত কী পরিমাণ পেঁয়াজের টেন্ডার হয়েছে নিশ্চিত ভাবে তা জানা যায়নি। সীমান্তের অপর প্রান্তে বাংলাদেশে প্রবেশের অপেক্ষায় রয়েছে অন্তত পেঁয়াজভরতি দুশো ট্রাক। গরমের কারণে ট্রাকের পেঁয়াজ নষ্ট হচ্ছে বলে অভিযোগ তাঁদেরও।

প্রসঙ্গত, অভ্যন্তরীণ চাহিদা মেটাতে ১৪ সেপ্টেম্বর হঠাৎ পেঁয়াজ রফতানি বন্ধের সিদ্ধান্ত নেয় ভারত সরকার। এর জেরে বাংলাদেশের অসাধু ব্যবসায়ীরা রাতারাতি পেঁয়াজের দাম কেজিপ্রতি ২০ থেকে ৩০ টাকা পর্যন্ত বাড়িয়ে দেয়। যার ফলে  অস্থির হয়ে উঠে দেশের বাজার। আর ভারতীয় পেঁয়াজের দাম বেড়ে যায় কেজিপ্রতি ২০ টাকা পর্যন্ত। প্রতিকেজি বিক্রি হয় ৫৫ থেকে ৬০ টাকায়। অনেক আড়তদার আবার বিক্রিও বন্ধ করে দেন।

খবর অনলাইনে আরও পড়তে পারেন

চার দিনের সম্মেলনে ১৪টি সিদ্ধান্ত, সীমান্ত-হত্যা শূন্যে নামাতে একমত বিজিবি-বিএসএফ

Continue Reading
Advertisement
দেশ26 mins ago

রাজ্যসভায় কৃষি বিল রুখতে মরিয়া বিরোধীরা, কতটা এগিয়ে বিজেপি?

রাজ্য2 hours ago

জাতীয় গড়ের তুলনায় রাজ্যে সুস্থতার হার অনেকটাই বেশি, কেন্দ্রের প্রশংসা

দেশ2 hours ago

কোভিড-১৯: বুধবারের পর থেকে দেশব্যাপী নমুনা পরীক্ষায় ক্রমশ অবনমন

chennai superkings
ক্রিকেট10 hours ago

বদলে যাওয়া আইপিএলের শুরুতেই ‘বদলা’, জয়যাত্রা শুরু ধোনিবাহিনীর

দেশ12 hours ago

পেঁয়াজবোঝাই ট্রাক ঢুকছে বাংলাদেশে, অর্ধেক নষ্ট হওয়ার আশঙ্কায় ব্যবসায়ীরা

partha chatterjee
কলকাতা13 hours ago

ঐতিহ্যবাহী প্রতিভা গ্রন্থাগারের দ্রুত সংস্কারের প্রতিশ্রুতি দিলেন পার্থ চট্টোপাধ্যায়

BSF-BGB Meet
দেশ13 hours ago

চার দিনের সম্মেলনে ১৪টি সিদ্ধান্ত, সীমান্ত-হত্যা শূন্যে নামাতে একমত বিজিবি-বিএসএফ

Covid situation kolkata
রাজ্য13 hours ago

সংক্রমণের হারকে আরও কিছুটা কমিয়ে রাজ্যে কমল নতুন কোভিড আক্রান্তের সংখ্যা, বাড়ল সুস্থতার হার

দেশ1 day ago

কোভিড আপডেট: নতুন করে আক্রান্ত ৯৩৩৩৭, সুস্থ ৯৫৮৮০

শিল্প-বাণিজ্য2 days ago

এসবিআই এটিএমে টাকা তোলার নিয়ম বদলে গেল! দেখে নিন ওটিপি-ভিত্তিক পদ্ধতির খুঁটিনাটি বিষয়

কলকাতা3 days ago

কোভিড রুখতে অনলাইন মাধ্যমকে হাতিয়ার করছে কলকাতার একাধিক পুজো

কলকাতা3 days ago

রবীন্দ্র সরোবরে করা যাবে না ছটপুজো, খারিজ কেএমডিএর আবেদন

বিজ্ঞান3 days ago

রাশিয়ার করোনা ভ্যাকসিনে সাত জনের মধ্যে এক জনের শরীরে পার্শ্বপ্রতিক্রিয়া!

Wriddhiman Saha
ক্রিকেট3 days ago

হায়দরাবাদের প্রথম একাদশে কি জায়গা পাবেন ঋদ্ধিমান সাহা?

Mahalaya 2020
রাজ্য3 days ago

বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রের চণ্ডীপাঠে ঘুম ভাঙল বাঙালির, কিন্তু দেবীপক্ষ আরও এক মাস পর

kolkata knightriders
ক্রিকেট3 days ago

আইপিএলে কলকাতা নাইটরাইডার্সের সেরা প্রথম একাদশ কেমন হতে পারে?

কেনাকাটা

কেনাকাটা19 hours ago

সংসারের খুঁটিনাটি সমস্যা থেকে মুক্তি দিতে এই জিনিসগুলির তুলনা নেই

খবরঅনলাইন ডেস্ক : নিজের ও ঘরের প্রয়োজনে এমন অনেক কিছুই থাকে যেগুলি না থাকলে প্রতি দিনের জীবনে বেশ কিছু সমস্যার...

কেনাকাটা4 days ago

ঘরের জায়গা বাঁচাতে চান? এই জিনিসগুলি খুবই কাজে লাগবে

খবরঅনলাইন ডেস্ক : ঘরের মধ্যে অল্প জায়গায় সব জিনিস অগোছালো হয়ে থাকে। এই নিয়ে বারে বারেই নিজেদের মধ্যে ঝগড়া লেগে...

কেনাকাটা1 week ago

রান্নাঘরের জনপ্রিয় কয়েকটি জরুরি সামগ্রী, আপনার কাছেও আছে তো?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরের এমন কিছু সামগ্রী আছে যেগুলি থাকলে কাজ করাও যেমন সহজ হয়ে যায়, তেমন সময়ও অনেক কম খরচ...

কেনাকাটা2 weeks ago

ওজন কমাতে ও রোগ প্রতিরোধশক্তি বাড়াতে গ্রিন টি

খবরঅনলাইন ডেস্ক : ওজন কমাতে, ত্বকের জেল্লা বাড়াতে ও করোনা আবহে যেটি সব থেকে বেশি দরকার সেই রোগ প্রতিরোধ ক্ষমতা...

কেনাকাটা2 weeks ago

ইউটিউব চ্যানেল করবেন? এই ৮টি সামগ্রী খুবই কাজের

বহু মানুষকে স্বাবলম্বী করতে ইউটিউব খুব বড়ো একটি প্ল্যাটফর্ম।

কেনাকাটা3 weeks ago

ঘর সাজানোর ও ব্যবহারের জন্য সেরামিকের ১৯টি দারুণ আইটেম, দাম সাধ্যের মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: ঘর সাজাতে কার না ভালো লাগে। কিন্তু তার জন্য বাড়ির বাইরে বেরিয়ে এ দোকান সে দোকান ঘুরে উপযুক্ত...

কেনাকাটা4 weeks ago

শোওয়ার ঘরকে আরও আরামদায়ক করবে এই ৮টি সামগ্রী

খবর অনলাইন ডেস্ক : সারা দিনের কাজের পরে ঘুমের জায়গাটা পরিপাটি হলে সকল ক্লান্তি দূর হয়ে যায়। সুন্দর মনোরম পরিবেশে...

kitchen kitchen
কেনাকাটা1 month ago

রান্নাঘরের এই ৮টি জিনিস কাজ অনেক সহজ করে দেবে

খবরঅনলাইন ডেস্ক: আজকাল রান্নাঘরের প্রত্যেকটি কাজ সহজ করার জন্য অনেক উন্নত ব্যবস্থা এসে গিয়েছে। তা হলে ঘণ্টার পর ঘণ্টা কষ্ট...

care care
কেনাকাটা1 month ago

চুল ও ত্বকের বিশেষ যত্নের জন্য ১০০০ টাকার মধ্যে এই জিনিসগুলি ঘরে রাখা খুবই ভালো

খবরঅনলাইন ডেস্ক : পার্লার গিয়ে ত্বকের যত্ন নেওয়ার সময় অনেকেরই নেই। সেই ক্ষেত্রে বাড়িতে ঘরোয়া পদ্ধতি অনেকেই অবলম্বন করেন। বাড়িতে...

কেনাকাটা1 month ago

ঘর ও রান্নাঘরের সরঞ্জাম কিনতে চান? অ্যামাজন প্রাইম ডিলে রয়েছে ৫০% পর্যন্ত ছাড়

খবরঅনলাইন ডেস্ক : অ্যামাজন প্রাইম ডিলে রয়েছে ঘর আর রান্না ঘরের একাধিক সামগ্রিতে প্রচুর ছাড়। এই সেলে পাওয়া যাচ্ছে ওয়াটার...

নজরে