খবরঅনলাইন ডেস্ক: ভোট হয়ে যাওয়ার পরে বিজেপি প্রার্থীর গাড়িতে করে ইভিএম নিয়ে যাওয়ার অভিযোগের পরিপ্রেক্ষিতে নির্বাচন কমিশন অসমের রতবাড়ি কেন্দ্রের একটি পোলিং স্টেশনে নতুন করে ভোটগ্রহণের নির্দেশ দিয়েছে। এই ঘটনায় যে চার নির্বাচন আধিকারিক যুক্ত রয়েছেন, তাঁদের সাসপেন্ড করা হয়েছে। শুক্রবার সন্ধ্যায় নির্বাচন কমিশনের এক বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়েছে।

এই ঘটনার পরে করিমগঞ্জে হিংসাত্মক ঘটনা ঘটে। গাড়িটি ছিল পার্শ্ববর্তী পাথরকান্দি কেন্দ্রের বিজেপি প্রার্থী কৃষ্ণেন্দু পালের স্ত্রী। বিরোধী দলের নেতারা তাঁদের অভিযোগে বলেন, কী ভাবে বিজেপি নির্বাচনে দুর্নীতি করছে, এই ঘটনাই তার প্রমাণ।

বৃহস্পতিবার দ্বিতীয় দফার ভোটাভুটির পরেই ঘটে যায় ওই অদ্ভুত কাণ্ড। বিজেপি প্রার্থীর গাড়িতে নিয়ে যাওয়া হয়েছে ইভিএম, এই খবর ছড়িয়ে পড়তেই বিরোধী এবং স্থানীয় বাসিন্দাদের তরফে প্রবল বিক্ষোভ দেখানো হয়। কিছু হিংসার ঘটনাও ঘটে।

মূল ঘটনাটি ঘটে বৃহস্পতিবার রাত ৯টা নাগাদ। করিমগঞ্জের রতবাড়ি কেন্দ্রে ইন্দিরা এমভিস্কুলে ১৪৯ নম্বর পোলিং স্টেশনের জন্য নির্বাচন কমিশনের যে গাড়িটি ছিল সেটি ব্রেকডাউন হয়ে যায়। ভোটকেন্দ্র থেকে স্ট্রং রুমে ইভিএম নিয়ে যাওয়ার সময় কমিশনের নিজস্ব গাড়িটি আচমকা খারাপ হয়ে যায়। বিকল্প গাড়ির জন্য প্রিসাইডিং অফিসারের তরফে সেক্টর অফিসারের সঙ্গে যোগাযোগ করা হয় এবং বিকল্প গাড়ি আসার বিষয়টি নিশ্চিত হয়।    

কিন্তু অদ্ভুত ভাবে বিকল্প কোনো গাড়ি আসার আগেই একটি ব্যক্তিগত গাড়িতে উঠে পড়েন কমিশনের ওই গাড়িতে থাকা নির্বাচনী অফিসাররা। গাড়িটির মালিক কে তা জানার আগেই তাঁরা এই কাণ্ডটি করে বসেন। পাথরকান্দি কেন্দ্রের বিজেপি প্রার্থী কৃষ্ণেন্দু পালের নির্বাচনী এফিডেভিট থেকে জানা যায়, গাড়িটি তাঁর স্ত্রী মধুমিতা পালের।  

স্ট্রং রুম যে এলাকায়, সেখানে গাড়িটা ঢুকতেই স্থানীয় বিরোধী সমর্থকরা গাড়িটিকে ঘিরে ধরেন এবং চরম বিক্ষোভ দেখাতে থাকেন। গাড়িটি লক্ষ্য করে ইট-পাটকেল ছোড়া হয়। পরিস্থিতি অশান্ত হতেই গাড়ির চালক গাড়ি ছেড়ে পালিয়ে যান। শেষে জেলা প্রশাসনের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। বিশাল পুলিশবাহিনী এনে বিক্ষোভ জনতাকে ছত্রভঙ্গ করে দেওয়া হয়।

এই ঘটনায় রীতিমত চাঞ্চল্য ছড়িয়ে যায়। অসমের কংগ্রেস নেতা গৌরব গগৈ এই প্রসঙ্গেই বলেন, “একমাত্র এই উপায়েই বিজেপি অসমে জিততে পারে।”

আরও পড়ুন: Assam Polls 2021: বিরোধী নেতাকে এনআইএ-র ভয় দেখিয়ে বিপাকে বিজেপির মন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন