ফের নিষেধাজ্ঞা বলবৎ হল শ্রীনগরে

ফাইল ছবি

ওয়েবডেস্ক: ফের বড়োসড়ো জমায়েতের উপর নিষেধাজ্ঞা বলবৎ হল শ্রীনগরে। সূত্রের খবর, গত শনিবার এই নিষেধাজ্ঞা শিথিল করা হলেও বেশ কয়েকটি সংঘর্ষের ঘটনার জের পুনরায় তা জারি করা হয় রবিবার সন্ধ্যায়।

সূত্র জানিয়েছে, পুলিশ এ দিন নিষেধাজ্ঞা জারির জন্য এলাকায় মাইকে প্রচার করে। বলা হয়, গাড়ি আরোহীরা যেন নিজেদের যানবাহনগুলিকে বাড়িতে নিয়ে চলে যায়। একই সঙ্গে বলা হয়, দোকানদারদেরও দোকান বন্ধ করে দেওয়ার নির্দেশ দেওয়া হয়।

শনিবার স্বরাষ্ট্র মন্ত্রকের এক আধিকারিক দাবি করেন, ওই দিন শ্রীনগর এবং বারামুলা এলাকায় বেশ কয়েটি জমায়েত হয়েছিল। কিন্তু সেগুলির কোনোটাতেই ২০ জনের বেশি মানুষের উপস্থিতি চোখে পড়েনি।

এ ব্যাপারে প্রতিবাদ করেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তিনি দাবি করেন, “একাধিক জায়গায় বিক্ষোভ সংগঠিত হয়েছে। সেই খবর চেপে যাওয়া হচ্ছে”। রাহুলের অভিযোগের জবাব কাশ্মীরের ডিজি দিলবাগ সিং দাবি করেন, “বিক্ষিপ্ত ভাবে কয়েকটা জায়গায় পাথর ছোড়া ব্যতীত বড়ো আকারের কোনো ঘটনা ঘটেনি”।

একই সঙ্গে প্রায় ১০ হাজার মানুষের বিক্ষোভের একটি ভিডিওকে স্বরাষ্ট্রমন্ত্রক উদ্দেশ্য প্রণোদিত এবং ভুল খবর বলে দাবি করে। পুলিশের তরফে টুইট করে জানানো হয়, কাশ্মীর উপত্যকায় শান্তি বিরাজ করছে। কোনো হিংসাত্মক ঘটনা ঘটেনি। বিস্তারিত পড়ুন এখানে ক্লিক করে

শনিবার উপত্যকার যান চলাচল নিয়েও একটি ভিডিও টুইট করেন রাজ্য পুলিশের এক আধিকারিক। সেখানে বলা হয়, ইদের আগে আবার স্বাভাবিক জনজীবন ফিরে আসছে। বিস্তারিত পড়ুন এখানে ক্লিক করে

প্রসঙ্গত, গত সোমবার জম্মু ও কাশ্মীর থেকে ভারতীয় সংবিধানের ৩৭০ ধারা প্রত্যাহারের পরই বিতর্কের সৃষ্টি হয়।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.