shujaat bukhari

ওয়েবডেস্ক: উত্তর কাশ্মীরের বারামুলায় অগণিত মানুষের মধ্যেই শেষকৃত্য সম্পন্ন হল জঙ্গি হামলায় নিহত ‘রাইজিং কাশ্মীর’-এর সম্পাদক সুজাত বুখারির। অন্য দিকে সম্পাদকের মৃত্যুতেও দমে না যাওয়ার বার্তা দিল ‘রাইজিং কাশ্মীর’।

বৃহস্পতিবার তাদের সম্পাদক নিহত হয়েছে। কিন্তু তাতেও তারা দমে যায়নি। রোজকার মতো শুক্রবারও তাদের সংবাদপত্র প্রকাশিত হয়। সেখানে প্রথম পাতা জুড়ে শুধুুই বুখারি। ‘রাইজিং কাশ্মীর’-এর তরফ থেকে একটি বার্তায় বলা হয়, “তুমি হঠাৎ করে আমাদের ছেড়ে চলে গেলে। কিন্তু তোমার সাহসই আমাদের কাছে পাথেয়। যারা তোমাকে আমাদের থেকে ছিনিয়ে নিল, তারা যদি মনে করে এ ভাবে আমাদের দমিয়ে রাখা যাবে, তা হলে তারা অত্যন্ত ভুল ভাবছে। আমরা দমার পাত্র নই, বরং তোমার দেখানো পথেই আমরা এগিয়ে যাব।”

shujaat bukhari

বৃহস্পতিবার বিকেলে ইফতার পার্টিতে যাওয়ার সময়ে জঙ্গি হামলায় নিহত হন বুখারি এবং তাঁর দুই নিরাপত্তারক্ষী। বিভিন্ন রাজনীতিক এবং সাংবাদিক এই হামলার তীব্র নিন্দা করেছে। নিন্দায় সরব হয়েছে বিচ্ছিন্নতাবাদীরাও।

যে ভাবে নিদারুণ দুঃখকে সঙ্গী করেও শুক্রবার সংবাদপত্র প্রকাশ করেছে ‘রাইজিং কাশ্মীর’, সেটাকে বাহবা জানিয়েছেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here