RJD

খবরঅনলাইন ডেস্ক: মঙ্গলবার বিহারের নির্বাচনের (Bihar Elections 2020) ফলাফল। বুথ ফেরত সমীক্ষাগুলি যদি মিলে যায় তা হলে এ বার ক্ষমতায় আসতে চলেছে রাষ্ট্রীয় জনতা দল (RJD) নেতৃত্বাধীন মহাজোট। ফলাফল ভালো হলেও কর্মী-সমর্থকরা যাতে আনন্দে আত্মহারা হয়ে অসংযত আচরণ না করেন, সে ব্যাপারে তাদের সতর্ক করেছে দল।

ভোটের ফলাফল প্রকাশ হলে জয়ী পক্ষের কর্মী-সমর্থকরা আতসবাজি নিয়ে আনন্দে মেতে ওঠেন। এটাই ভারতে হয়ে আসছে। কিন্তু এ বার পরিস্থিতি ভিন্ন। কোভিডের (Covid 19) আবহে শব্দবাজি তো দূর, কোনো রকম বাজিই ব্যবহার করা যাবে না। সে কারণেই এই সতর্কবার্তা দিয়েছে আরজেডি।

দলের তরফে হিন্দিতে কয়েকটি টুইট করা হয়েছে। তাতে বলা হয়েছে, “১০ নভেম্বরে ভোটগণনা হবে। ফলাফল যাই হোক না কেন, আমাদের সংযত থাকতে হবে এবং শান্তি বজায় রাখতে হবে। কোনো কর্মীই রঙ এবং আতসবাজি ব্যবহার করতে পারবেন না।”

উল্লেখ্য, মহাজোট ক্ষমতা দখল করলে মুখ্যমন্ত্রী হবেন ৩১ বছর বয়সি তেজস্বী যাদব (Tejaswi Yadav)। কিন্তু তাঁর বাবা-মায়ের ১৫ বছরের রাজত্বকালকে এনডিএ শিবির বার বার ‘জঙ্গল রাজ’ হিসেবে আখ্যা দিয়েছেন। ফলে তেজস্বীর কাছে এটা নতুন চ্যালেঞ্জ থাকবে যে আরজেডির রাজত্বে এই ধরনের অভিযোগ যাতে না ওঠে।

গত রবিবার, বিহারে শেষ দফার নির্বাচনের পর একাধিক বুথ ফেরত সমীক্ষা বেরোতে শুরু করে। এর মধ্যে কেউ কেউ মহাজোটকে দুই-তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা পর্যন্তও দিয়ে দিয়েছে। সব সমীক্ষার গড় করলে দেখা যাবে বিহারের ২৪৩টি আসনের মধ্যে মহাজোট পেতে পারে ১২৮টি আসন, এনডিএ ৯৯টি আসন এবং এলজেপি ছ’টি আসন।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন