Sunil Uniyal Gama
সুনীল উনিয়াল গামা

ওয়েবডেস্ক: একটি মধ্যবিত্ত পরিবারে জন্মগ্রহণ করা সুনীল উনিয়াল গামা অতীতে কী না করেছেন! কখনও পানের দোকান তো কখনও চাইমিন বিক্রি করেছেন উত্তরাখণ্ডের রাজধানী দেরাদুনের নটরাজ সিনেমা হলের সামনে। কয়েক দশক পরে তিনি এখন সেই শহরেরই মেয়র। গত বুধবার উত্তরাখণ্ডের পুরসভা ভোটের ফলাফল ঘোষণা হওয়ার পর দেখা যায়, দেরাদুনের ৪টি মেয়রপদে জয় পেয়েছে বিজেপি, বাকি দুটি গিয়েছে কংগ্রেসের হাতে। বিজেপির দখলে যাওয়া চারটি মেয়রপদের মধ্যে একটি মিলেছে গামার সৌজন্যেই।

৫৬ বছর বয়সের গামা ৩৫,৬৩২ ভোটে পরাজিত করেছেন কংগ্রেসের দীনেশ আগরওয়ালকে। ১৯৯১ সালে তিনি বিজেপির যুবমোর্চার সদস্য হন। আর দীর্ঘ ২৭ বছর দলের প্রতি তাঁর নিষ্ঠাই এই সাফল্য এনে দিয়ে বলে দাবি করে গামা বলেন, “এক মাত্র বিজেপিই পারে আমার মতো অতীতের কোনো সাধারণ ব্যক্তিকে ভোটে টিকিট দিতে। আমি এখন ঠিকাদারের কাজ করলেও কয়েক বছর আগে পর্যন্ত পান, চাউমিনের দোকান থেকে ফোটোগ্রাফি করেছি”।


আরও পড়ুন: কোনা এক্সপ্রেসওয়েতে ট্যাঙ্কার-ট্রেলারে ভয়াবহ সংঘর্ষ, আগুনে ঝলসে মৃত্যু দুই চালকের


আগামী লোকসভা নির্বাচনের আগে সেমিফাইনাল হিসাবে ধরে নেওয়া উত্তরাখণ্ডের এই পুরসভা নির্বাচনে বিজেপি এবং কংগ্রেস মিশ্র ফলাফল করেছে। ২০১৩ সালে বিজেপির জেতা পাঁচটি মেয়রপদেই তারা প্রত্যাবর্তন করেছে। অন্য দিকে ওই ভোটে খালি হাতে ফেরা কংগ্রেসের দখলে এসেছে দুটি মেয়রপদ।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here