atm
প্রতীকী ছবি

নয়াদিল্লি: কলকাতায় এটিএম জালিয়াতি কাণ্ডে বড়ো সাফল্য পেল কলকাতা। দিল্লির গ্রেটার কৈলাশ এলাকা থেকে গ্রেফতার করা হল অন্যতম অভিযুক্তকে।

সোমবার রোমানিয়ান বাসিন্দা সিলিভুই ফ্লোরিন স্পিরিডন নামে এক যুবককে গ্রেফতার করা হয়েছে। তাঁর বয়স ২৮ বছর। তাঁর কাছ থেকে নানা ধরনের যন্ত্রাংশ, যেমন, ম্যাগনেটিক চিপ, ব্যাটারি, পিন হোল ক্যামেরা উদ্ধার হয়েছে। সে নিজের দোষ স্বীকার করে নিয়েছে বলেও দাবি পুলিশের।

উল্লেখ্য, দিনকয়েক আগেই কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন জায়গায় গ্রাহকদের অজান্তেই অ্যাকাউন্ট থেকে উধাও হয়ে যাচ্ছিল মোটা অঙ্কের টাকা। বিভিন্ন থানায় সেই নিয়ে অভিযোগও জমা পড়ে।

ভূক্তভোগীদের তরফে জানানো হয়েছে, ঘটনার পরপরই ব্যাংকে যোগাযোগ করে অ্যাকাউন্টগুলি বন্ধ করে দেন অনেকেই। রাষ্ট্রায়ত্ত, বেসরকারি মিলিয়ে বিভিন্ন ব্যাঙ্কের গ্রাহকরাই প্রতারিত হয়েছেন।

আরও পড়ুন আচমকা জেগে উঠল আগ্নেয়গিরি, ২৪ পর্যটকের মৃত্যু

এর পরেই কার্যত আদাজল খেলে এই দুর্নীতির জাল খুলতে নেমে পড়েছিল পুলিশ। গোটা ঘটনায় যে বিদেশি, বিশেষত রোমানিয়ার একটি গ্যাং জড়িত, সেটা বুঝতে পারে পুলিশ। এর পরেই সোমবারের এই সাফল্য পুলিশের। তবে এই জালিয়াতি কাণ্ডে জড়িত বাকিদেরও তাড়াতাড়িই ধরার চেষ্টা করছে পুলিশ।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন