রূপা গঙ্গোপাধ্যায়কে ওড়িশায় বিশেষ দায়িত্ব দিল বিজেপি

roopa ganguly
ফাইল ছবি

ভুবনেশ্বর: ওড়িশায় সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ)-এর সমর্থনে বিজেপির অভিযানে বিশেষ দায়িত্ব দেওয়া হল দলের সাংসদ তথা অভিনেত্রী রূপা গঙ্গোপাধ্যায়কে।

গত ২০১৯ সালের এপ্রিলে ওড়িশার নবরংপুর জেলার একটি নির্বাচনী জনসভায় স্থানীয় বাংলাভাষী শরণার্থীদের উদ্দেশে বিশেষ প্রতিশ্রুতি দিয়েছিলেন তৎকালীন দলীয় প্রধান অমিত শাহ। তিনি বলেছিলেন, এই এলাকায় বসবাসকারী বাংলাভাষী মানুষকে ভারতীয় নাগরিকত্ব দেওয়া হবে।

অমিত বলেছিলেন, “আমাদের দল যদি ফের ক্ষমতায় ফিরে আসে, তা হলে হিন্দু, শিখ এবং বৌদ্ধ শরণার্থীদের দেশ ছাড়তে হবে না। দেশের অন্যান্য নাগরিকের সমান অধিকার নিয়ে তাঁরা এখানেই বাস করবেন”।

নবরংপুর জেলার উমেরকোট নামে যে ব্লকটিতে অমিত সভা করেছিলেন, সেখানে কয়েক হাজার বাংলাভাষী শরণার্থীর বাস। দলীয় সূত্রের খবর, মঙ্গলবার রূপা নবরংপুরের রায়গড় ব্লকে একটি সভা করবেন। সেখানে হাজার পাঁচেকের বেশি মানুষের উপস্থিতিতে সিএএ-র সমর্থনে প্রচার করবেন।

উমেরকোটের বিজেপি বিধায়ক নিত্যানন্দ গোন্ড সংবাদ সংস্থা এএনআইয়ের কাছে জানান, “গত বছর ভোটের সময় নবরংপুরে এসেছিলেন রূপা গঙ্গোপাধ্যায়। এখানকার বাংলাভাষী মানুষের মধ্যে তাঁর জনপ্রিয়তা রয়েছে। যে কারণে বাঙালি পরিবারগুলিকে সিএএ-র সমর্থক হিসাবে দেখতে তাঁকে দিয়েই প্রচারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে”।

[ আরও পড়ুন: সাংসদপদ থেকে ইস্তফা দিলেন বিজেপির প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী! ]

সিএএ-উত্তর পরিস্থিতিতে সারা দেশ জুড়ে বিক্ষোভের আবহে সাধারণ মানুষের কাছে দলীয় দৃষ্টিভঙ্গি পৌঁছে দিতে একাধিক উদ্যোগ নিয়েছে বিজেপি। তারই একটি অংশ রূপার মাধ্যমে বাস্তবায়িত করছে বিজেপি। তবে হত সপ্তাহে দলের সাধারণ সম্পাদক রাম মাধবও ভুবনেশ্বরে সিএএ-র সমর্থনে একাধিক সভায় অংশ নেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.