‘আরআরবি এনটিপিসি অ্যাডমিট কার্ড ২০১৯’ ডাউনলোড করার পদ্ধতি

0
Rail
প্রতীকী ছবি

ওয়েবডেস্ক : রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড বা আরআরবি ‘নন টেকনিক্যাল পপুলার ক্যাটেগরি’র জন্য আবেদনপত্র আহ্বান করেছিল। তারই অ্যাডমিট কার্ড দিতে চলেছে সংস্থা। আরআরবি এনটিপিসি অ্যাডমিট কার্ড ২০১৯ পাওয়া যাবে সংস্থার নিজস্ব ওয়েবসাইট থেকে। আবেদনকারীরা rrbcdg.gov.in. থেকে সেই অ্যাডমিট কার্ড সংগ্রহ করতে পারবেন। অ্যাডমিট কার্ডটি কী ভাবে ডাউনলোড করতে হবে তারই পদ্ধতি এখানে বলা হল।

১। rrbcdg.gov.in. –এই ওয়েবসাইটে যেতে হবে।

২। হোম পেজে গিয়ে ‘RRB NTPC CBT I Admit Card 2019’-এই লিঙ্কে ক্লিক করতে হবে।

৩। সেখানে ক্লিক করা মাত্রই একটি নতুন পেজ খুলে যাবে।

৪। এই পেজে রেজিস্ট্রেশন আইডি দিয়ে ঢুকতে হবে।

৫। সেখানেই আরআরবি এনটিপিসি অ্যাডমিট কার্ড ২০১৯ অ্যাডমিট কার্ডটি দেখা যাবে।

৬। এটিকে ডাউনলোড করে নিতে হবে।

৭। ডাউনলোড হয়ে গেলে সেটির একটি প্রিন্ট আউট নিয়ে রাখতে হবে।

পড়ুন – দিনে ৪ লক্ষ বার্থ বাড়াতে পারবে ভারতীয় রেল

উল্লেখ্য, এই বাছাইয়ে প্রার্থীদের দু’টি পরীক্ষা দিতে হবে। একটি সিবিটি বা কম্পিউটর বেসড টেস্ট এবং একটি স্কিল টেস্ট। এই দুই ধাপে পাশ করতে পারলে স্বাস্থ্যপরীক্ষা ও নথিপত্র যাচাইয়ের জন্য প্রার্থীকে ডাকা হবে। মেরিট টেস্টের ভিত্তিতে প্রার্থী নিয়োগ করা হবে। বলে রাখা ভালো, সিবিটি-তে একটি ঠিক উত্তরের জন্য এক নম্বর পাওয়া যাবে। আবার একটি ভুল উত্তর ০.৩ নম্বর কেটে নেবে। উত্তীর্ণ হওয়ার জন্য কমপক্ষে ৪২ নম্বর পেতেই হবে। পরীক্ষায় সফল হলে ট্র্যাফিক অ্যাসিস্ট্যান্ট ও স্টেশন মাস্টার পদে চাকরি পাওয়া যাবে।

সিনিয়ার ক্লার্ক কাম টাইপিস্ট, জুনিয়ার অ্যাকাউন্ট অ্যাসিস্ট্যান্ট কাম টাইপিস্ট, সিনিয়ার টাইম কিপার, জুনিয়ার ক্লার্ক কাম টাইপিস্ট, অ্যাকাউন্ট ক্লার্ক কাম টাইপিস্ট, জুনিয়ার টাইম কিপার পদের জন্য আলাদা করে টাইপিং টেস্ট দিতে হবে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here