ওয়েবডেস্ক : ডেরা সচা সৌদার বিভিন্ন ব্যাঙ্কে মোট ৪৭৩টি অ্যাকাউন্ট আছে।এখনও পর্যন্ত এই অ্যাকাউন্টগুলিতে সব মিলিয়ে ৭৪.৯৬কোটি টাকার হদিশ পেয়েছ হরিয়ানা। আর ডেরা সুপ্রিমো গুরমিত রাম রহিমের অ্যাকাউন্টে কত টাকা আছে জানেন? মোট ১২ অ্যাকাউন্টে বাবার রয়েছে ৭.৭২কোটি টাকা।

বাবার অর্ধেক ব্যাঙ্ক অ্যাকাউন্ট রয়েছে তার ‘পালিত কন্যা’ হানিপ্রীতের। তাতে রয়েছে এক কোটি টাকা। রাম রহিমের ফিল্ম প্রোডাকশন ইউনিট হকিকত এন্টারটেনমেন্টের নামে রয়েছে ২০টি ব্যাঙ্ক অ্যাকাউন্ট তাতে রয়েছে ৫০ কোটির কিছু কম টাকা।

হরিয়ানা সরকার যে তথ্য পেয়েছে তাতে দেখা যাচ্ছে, ডেরা এবং তার বিভিন্ন সংস্থার মোট ৫০৪টি অ্যাকাউন্ট রয়েছে। এর মধ্যে ৪৭৩টি সেভিংস এবং টার্ম ডিপোজিট অ্যাকাউন্ট। বাকিগুলি লোন অ্যাকাউন্ট।

আরও পড়ুন : ডেরা চত্বরে ৬০০ কঙ্কাল, ছেলের দেহ ফিরিয়ে দিতে হরিয়ানার ডিজি-র কাছে আর্জি 

২৫ আগস্ট গুরমিত রাম রহিম দোষী সাবস্ত্য হলে রাজ্য জুড়ে তাণ্ডব করে তার ভক্তরা। এরপর পঞ্জাব এবং হরিয়ানা আদালত, পঞ্জাব এবং হরিয়ানা সরকারকে নির্দেশ দেয় ডেরার স্থাবর-অস্থাবর সম্পত্তির হিসাব কষতে। আদালত সর্তক করে দিয়ে বলে জনগণের সম্পত্তির ক্ষয়-ক্ষতি মেটানো হবে ডেরার সম্পতি থেকে।

এরপরই রাজ্য সরকার ডেরার সমস্ত স্থাবর-অস্থাবর সম্পত্তির হিসাব কষে এবং দেখে যে সিরসা জেলার ডেরার ১,৪৩৫ কোটি টাকার স্থাবর সম্পত্তি রয়েছে। ৫০৪টি ব্যাঙ্ক অ্যাকাউন্ট রয়েছে যার মধ্যে ৪৯৫টি সিরসা জেলাতে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here