namaz

ওয়েবডেস্ক: বৃহস্পতিবার অযোধ্যায় সরযু নদীর ধারে বৃহৎ নমাজ অনুষ্ঠানের ডাক দিয়েছে আরএসএস এবং তাদের মুসলিম শাখা রাষ্ট্রীয় মুসলিম মঞ্চ। উত্তরপ্রদেশের বিজেপি শাসিত সরকারের উদ্যোগেই এই নমাজের আয়োজন করা হয়েছে।

জানা গিয়েছে, এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন দেড় হাজার মুসলিম যাজক। হিন্দুদেরও এই অনুষ্ঠানে উপস্থিত থাকার আহ্বান জানানো হচ্ছে। নমাজের পরে, কোরানের শ্লোকও পাঠ করা হবে।

কিন্তু কী কারণে এই নমাজের আয়োজন সে ব্যাপারে খোলসা করেননি আরএসএস বা মুসলিম মঞ্চের নেতৃত্ব। মনে করা হচ্ছে লোকসভা নির্বাচনের আগে মুসলিমদের মন পাওয়ার জন্যই এই আয়োজন করেছে আরএসএস। এই নমাজের ব্যাপারে মুসলিম রাষ্ট্রীয় মঞ্চের নেত্রী শাবানা আজমি বলেন, “অনেকের ধারণা আরএসএস নাকি মুসলিম বিরোধী। সেই ধারণা বদলে দেওয়ার জন্যই এই আয়োজন করা হয়েছে। হিন্দু এবং মুসলিম এক সঙ্গে শান্তিপূর্ণ ভাবে বসবাস করতে পারে সেই বার্তাই আমরা দিতে চাই। আরএসএস মুসলিমদের প্রকৃত বন্ধু।”

অযোধ্যায় রামমন্দির বিতর্ককে কেন্দ্র করেই এখন হিন্দু এবং মুসলিমদের মধ্যে একটা বিভেদ রয়েছে। এই আবহে ভ্রাতৃত্বের বার্তা দেওয়াই মূল লক্ষ্য বলে জানিয়েছেন মুসলিম মঞ্চের আহ্বায়ক মাহিরধজ।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here