বিটকয়েন, ওটিটি প্ল্যাটফর্মকে এক হাত নিলেন আরএসএস প্রধান মোহন ভাগবত

0

দশেরার অনুষ্ঠানে বক্তৃতা করার সময় কী বললেন আরএসএস প্রধান? দেখুন ভিডিয়োয়…

নাগপুর: দশেরার বক্তৃতা করার সময় ওটিটি প্ল্যাটফর্ম, মাদক ব্যবসার পাশাপাশি বিটকয়েন ট্রেডিংকেও এক হাত নিলেন আরএসএস প্রধান মোহন ভাগবত।

কেন্দ্রের শাসক দল বিজেপির আদর্শগত এবং রাজনৈতিক পরামর্শদাতা সংগঠন আরএসএস। সংগঠনের প্রধান ভাগবত শুক্রবার মহারাষ্ট্রের নাগপুরে একটি দশেরা অনুষ্ঠানে বক্তৃতা করেন। জনপ্রিয় ক্রিপ্টোকারেন্সি বিটকয়েনকে লক্ষ্য করে তিনি বলেন, “বিটকয়েনের মতো গোপন মুদ্রা অর্থনীতিকে অস্থির করে তুলতে পারে”। তাঁর দাবি, দেশের অগ্রগতিতে বাধা দেওয়ার উদ্দেশ্য একাংশের আন্তর্জাতিক স্বার্থে এর প্রচার চলছে।

মোহন ভাগবত বলেন, “ওটিটি প্ল্যাটফর্মে যা দেখানো হয় তার উপর কোনো নিয়ন্ত্রণ নেই … সব ধরনের ছবিই দেখানো হয়, কিন্তু কী ভাবে এটাকে নিয়ন্ত্রণ করা যায়? করোনাভাইরাসের পর এখন শিশুদের কাছেও মোবাইল ফোন রয়েছে (লকডাউনের সময় স্কুল বন্ধ ) … এখন তারাও আসক্ত এবং কে জানে তারা কী দেখছে!”

মাদক ব্যবহার প্রসঙ্গে তিনি বলেন, “সব ধরনের মাদক দেশে আসছে … মানুষ আসক্ত হচ্ছে। ভাবতে হবে, এটা কী ভাবে বন্ধ করা যায়? আমি জানি না … মানুষ ভয় পাচ্ছে। এই ধরনের ব্যবসাকে কিছু বিদেশীশক্তি দেশবিরোধী কার্যকলাপের জন্য ব্যবহার করে।”

আরও পড়ুন: এ বার উমার ফেরার পালা, কোভিডবিধি মেনেই বিসর্জন

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন