২২টি রাষ্ট্রায়ত্ত সংস্থায় নিজেদের শেয়ার ৫১ শতাংশে থেকে কমিয়ে আনার প্রতিবাদে সরকারের বিরুদ্ধে পথে নেমে আন্দোলনের হুমকি দিল আরএসএসের শ্রমিক সংগঠন ভারতীয় মজদুর সঙ্ঘ।

রাষ্ট্রায়ত্ত সংস্থায় বিলগ্নীকরণ এবং বিদেশি বিনিয়োগের প্রতিবাদে গত ২ সেপ্টেম্বর কেন্দ্রের বিরুদ্ধে ধর্মঘটের ডাক দিয়েছিল বাম-কংগ্রেস-সহ একাধিক বিরোধী শ্রমিক সংগঠন। দেশের অনেক প্রান্তে সেই ধর্মঘট সফলও হয়। প্রথমে ধর্মঘটকে সমর্থন করলেও পরে কেন্দ্রীয় মন্ত্রীদের সঙ্গে আলোচনার পর ধর্মঘট থেকে নিজেদের সরিয়ে নেয় এই মজদুর সঙ্ঘ।  

গত সপ্তাহেই বিলগ্নীকরণে সিলমোহর দিয়েছে প্রধানমন্ত্রীর অফিস। এর বিরুদ্ধে দিল্লিতে গত ২০ সেপ্টেম্বর বিক্ষোভ দেখায় আরএসএসের এই সংগঠন। তাদের মতে, কেন্দ্র এই সিদ্ধান্ত প্রত্যাহার না করলে ভবিষ্যতে আরও বড়ো আন্দোলনে যাওয়া হবে। সংগঠনের সাধারণ সম্পাদক ব্রিজেশ উপাধ্যায় বলেন, “রাষ্ট্রায়ত্ত সংস্থায় বিলগ্নীকরণের কোনও প্রয়োজন নেই। সরকার একতরফা কোনো সিদ্ধান্ত নিতে পারে না। বিলগ্নীকরণে-সহ একাধিক প্রস্তাব নিয়ে আমাদের সঙ্গে আলোচনা করার জন্য কেন্দ্রের কাছে দাবি জানানো হয়েছে। কেন্দ্র না মানলে ভবিষ্যতে আরও বড়ো আন্দোলনে নামব।”      

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন