Rupa Ganguly
সংসদ ভবনের সামনে রূপা গঙ্গোপাধ্যায়। ছবি: এএনআই থেকে

ওয়েবডেস্ক: অসমে নাগরিকপঞ্জি প্রকাশের পর দেশজোড়া বিতর্কের জেরে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মন্তব্য করেছিলেন, “এই ঘটনা থেকে ‘গৃহযুদ্ধ’ বাঁধতে পারে। রক্তের বন্যা বইতে পারে”। মমতার এহেন মন্তব্যের পর বিজেপির সর্বভারতীয় সভাপতি থেকে শুরু করে বড়ো-মাঝারি একাধিক নেতৃত্বই আক্রমণের নিশানা করেছেন তাঁকে। বুধবার সংসদের বাইরে দাঁড়িয়ে তাঁর বিরুদ্ধে তোপ দাগলেন বিজেপি সাংসদ রূপা গঙ্গোপাধ্যায়।

রুপা সংবাদ সংস্থা এএনআইকে একটি সাক্ষাৎকারে বলেন, “তিনি (মমতা) কি জানেন, পশ্চিমবঙ্গে অজস্র অনুপ্রবেশকারী আছে। এখন পশ্চিমবঙ্গে কী ঘটে চলেছে? সেটা রক্তগঙ্গা বা ‘গৃহযুদ্ধে’র থেকে কম কীসে? তিনি জানেন না, প্রতিদিন সেখানে বিজেপি নেতাকে খুন হতে হচ্ছে”।

আরও পড়ুন: ভোটার লিস্টে নাম থাকলেই ভোট দেওয়া যাবে, নাগরিকপঞ্জি প্রসঙ্গে বলল কমিশন

সংসদে বক্তব্য রাখার আগেই এ দিন মমতা সাক্ষাৎ করেন বিজেপির প্রবীণ নেতা এল কে আদবানির সঙ্গে। দু’জনের মধ্যে বেশ কিছুক্ষণ কথাও হয়।

তবে দলের প্রবীণ নেতার সঙ্গে তাঁর কথোপকথনের আগেই কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী কিরেণ রিজিজু মমতার ‘গৃহযুদ্ধ’ মন্তব্য প্রসঙ্গে বলেন, “যে কোনো রাজ্যের আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্ব সেই রাজ্যের মুখ্যমন্ত্রী। ফলে মমতার ‘গৃহযুদ্ধ’ সংক্রান্ত মন্তব্য ভীষণ ভাবে দু:খজনক”। আর তার পরেই জুড়লো রূপার বক্তব্য।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন