Connect with us

দেশ

বৃহস্পতিবার মুখোমুখি হচ্ছেন অশোক গহলৌত ও সচিন পাইলট

পাইলটের প্রত্যাবর্তন অনেকেই মেনে নিতে পারেননি। বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী সচিন পাইলটের কংগ্রেসের আগমনে হতাশ হয়ে পড়েন অশোক গহলৌতের সমর্থনে থাকা বিধায়করা।

Published

on

খবরঅনলাইন ডেস্ক: রাজস্থানের রাজনৈতিক নাটকের (Rajasthan Political Crisis) যবনিকা পড়তে শুরু করেছিল সোমবার থেকে। তবে বিদ্রোহীদের দলে স্বাগত জানানোর ব্যাপারে ইঙ্গিত দিলেও এখনও সচিন পাইলট (Sachin Pilot) সম্পর্কে কিছুই বলেননি রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গহলৌত। সূত্রের খবর, পাইলটের ফিরে আসা এখনও মন থেকে মেনে নিতে পারেননি গহলৌত যদিও তাঁর কাছে হাইকম্যান্ডের সিদ্ধান্তই চূড়ান্ত।

তবে তোপ, পাল্টা-তোপ, অভিযোগ, পাল্টা-অভিযোগের পর্ব মিটিয়ে অবশেষে আজ অর্থাৎ বৃহস্পতিবারই মুখোমুখি হতে চলেছেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গহলৌত (Ashok Gehlot) ও বিদ্রোহী নেতা সচিন পাইলট।

Loading videos...

শুক্রবার রাজস্থান বিধানসভার বিশেষ অধিবেশন রয়েছে। তার আগে, রাজস্থানের কংগ্রেস পরিষদীয় দলের বৈঠক হবে। সেখানেই গহলৌত ও পাইলট মুখোমুখি হবেন বলে জানা গিয়েছে।

তবে পাইলটের প্রত্যাবর্তন অনেকেই মেনে নিতে পারেননি। বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী সচিন পাইলটের কংগ্রেসের আগমনে হতাশ হয়ে পড়েন অশোক গহলৌতের সমর্থনে থাকা বিধায়করা। তবে সেই হতাশা থেকে অন্য রকম কোনো চিন্তাভাবনা তাঁরা করেননি। সেই হতাশা দূর করতে এ বার আসরে নামতে হয়েছে গহলৌতকেই।

তাঁর শিবিরের বিধায়কদের গহলৌত বুধবার বলেন, “ক্ষমা করে দিন, ভুলে যান, এগিয়ে চলুন।”

বুধবার সকালে জৈসলমেরের হোটেল থেকে রওনা হয়ে জয়পুরে এসে পৌঁছোন বিধায়করা। শুক্রবার বিধানসভার বিশেষ অধিবেশন শুরু হবে। আস্থাভোটও হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে আস্থাভোট হলেও কংগ্রেসের সরকার যে টিকে যাবে তা বলাই বাহুল্য।

পাইলট এবং তাঁর সমর্থনে থাকা বিধায়কদের ফিরে আসা নিয়ে গহলৌত শিবিরের বিধায়করা যে হতাশ ছিলেন, সেটা মেনে নেন গহলৌতও। তিনি বলেন, “বিধায়কদের হতাশ হয়ে পড়া খুবই স্বাভাবিক। গত এক মাস ধরে যে ধরনের ঘটনা ঘটেছে, তাতে এমন হতাশা অস্বাভাবিক কিছু নয়। কিন্তু আমি সবাইকে বুঝিয়েছি যে দেশ, রাজ্য চালাতে গেলে আর গণতন্ত্রকে রক্ষা করতে হলে এমন অনেক কিছু মেনে নিতে হয়।”

তিনি আরও যোগ করেন, “ভুলকে ক্ষমা করে দিতেই হবে। গণতন্ত্রের স্বার্থেই সেটা করতে হবে। গণতন্ত্র এখন বিপদে রয়েছে। আমার পক্ষে শতাধিক বিধায়ক ছিলেন, যেটা খুবই উল্লেখযোগ্য। বিজেপির সব চক্রান্ত ব্যর্থ হয়েছে। কর্নাটক আর মধ্যপ্রদেশে ওরা যা করতে পেরেছিল, রাজস্থানে পারল না।”

গত এক মাসেরও বেশি সময় ধরে রাজস্থানে কম নাটক হয়নি। মনে করা হচ্ছিল যে জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার পথ অনুসরণ করে গেরুয়া শিবিরে ভিড়তে চলেছেন সচিন পাইলট। আর এই পরিস্থিতিতে পাইলটকে ‘নিষ্কর্মা’, ‘পেছন থেকে ছুরি মেরেছে’ বলে মন্তব্য করে বসেন গহলৌত।

এ বার দু’জনের মধ্যে রসায়ন কেমন হতে চলেছে, সেই দিকেই তাকিয়ে রয়েছে রাজনৈতিক মহল।

দেশ

তাজমহলে বোমাতঙ্ক, সরিয়ে নিয়ে যাওয়া হল পর্যটকদের

যে ব্যক্তি ওই ভুয়ো ফোন করেছিল, তাকে খুঁজে বার করার চেষ্টা করছে রাজ্যের পুলিশ।

Published

on

ছবি ইউটিউব থেকে নেওয়া।

খবর অনলাইন ডেস্ক: বোমাতঙ্কে খালি করে দেওয়া হল তাজমহল। কিছুক্ষণের জন্য বন্ধ করে দেওয়া হয় এই সৌধের মূল প্রবেশ ফটক। সেই সময় প্রায় হাজার খানেক পর্যটক ছিলেন। তাঁদের সরিয়ে নিয়ে যাওয়া হয়।

তাজমহলে বোমা লুকোনো আছে, বৃহস্পতিবার সকাল ৯টা নাগাদ এই ফোন আসার পরে সতর্কতামূলক সব ব্যবস্থা নেওয়া হয়। পর্যটকদের সরিয়ে দিয়ে গোটা চত্বর জুড়ে তল্লাশি চালানো হয়। কোনো বোমা বা বিস্ফোরক না মেলায় বেলা ১১টা নাগাদ আবার খুলে দেওয়া হয় এই সৌধের প্রবেশদ্বার।  

Loading videos...

জানা গিয়েছে, এই ভুয়ো ফোনটি এসেছিল উত্তরপ্রদেশের ফিরোজাবাদ থেকে। এক অফিসারকে উদ্ধৃত করে সংবাদ সংস্থা পিটিআই এই খবর দিয়েছে। যে ব্যক্তি ওই ভুয়ো ফোন করেছিল, তাকে খুঁজে বার করার চেষ্টা করছে রাজ্যের পুলিশ।

সংশ্লিষ্ট অফিসাররা জানান, সকাল ৯টা নাগাদ ইউপি পুলিশের এমার্জেন্সি নম্বর ১১২-তে ফোন করে এক ব্যক্তি জানান, সৌধের ভিতরে বোমা রাখা আছে। যে কোনো সময়ে বিস্ফোরণ ঘটতে পারে। ইউপি পুলিশ সৌধের প্রহরার দায়িত্বে থাকা সিআইএসএফ-কে (সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স) খবর দেয়। ইউপি পুলিশের বম্ব স্কোয়াড-ও ঘটনাস্থলে পৌঁছে যায়। জোরদার তল্লাশি শুরু হয়। বিস্ফোরক কিছু খুঁজে পাওয়ার খবর তারা দেয়নি বলে আগরার আইজি এ সতীশ গণেশ জানান।

করোনাভাইরাস পরিস্থিতির জন্য দীর্ঘ ছ’ মাস বন্ধ থাকার পর তাজমহল সেপ্টেম্বরে খুলেছে। গত বছর ১৭ মার্চ তাজমহল বন্ধ করে দেওয়া হয়েছিল।

আরও পড়ুন: রাজ্যের ৯৭ বিধায়ক কোটিপতি, ধনীর তালিকায় প্রথম তিন শাসক দলের

Continue Reading

দেশ

‘পর্ন দেখানো হয়, নিয়ন্ত্রণ দরকার’, ওটিটি প্ল্যাটফর্ম প্রসঙ্গে নির্দেশ সুপ্রিম কোর্টের

শীর্ষ আদালত সোশ্যাল মিডিয়া এবং অনলাইন স্ট্রিমিং প্ল্যাটফর্ম নিয়ন্ত্রণের ক্ষেত্রে নতুন গাইডলাইন জমা দেওয়ার নির্দেশও দিল কেন্দ্রকে।

Published

on

খবর অনলাইন ডেস্ক: ওটিটি প্ল্যাটফর্মগুলিতে দেখানো ভিডিও সামগ্রীগুলির স্ক্রিনিং করানোর পরামর্শ দিল সুপ্রিম কোর্ট।

একটি মামলার শুনানিতে শীর্ষ আদালত বৃহস্পতিবার বলল, ওটিটি প্ল্যাটফর্মগুলিতে সিনেমা দেখা এবং অন্যান্য ডিজিটাল বিষয়বস্তু দেখার জন্য ব্যবহার করে থাকে সাধারণ মানুষ। কিন্তু সেখানে পর্নগ্রাফিও প্রদর্শিত হচ্ছে। শীর্ষ আদালত সোশ্যাল মিডিয়া এবং অনলাইন স্ট্রিমিং প্ল্যাটফর্ম নিয়ন্ত্রণের ক্ষেত্রে নতুন গাইডলাইন জমা দেওয়ার নির্দেশও দেয় কেন্দ্রকে।

Loading videos...

কী বলল সুপ্রিম কোর্ট

ওয়েব সিরিজ ‘তাণ্ডব’-এর বিরুদ্ধে চলমান তদন্তে এলাহাবাদ হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে অ্যামাজনের শীর্ষস্থানীয় আধিকারিক অপর্ণা পুরোহিতের আবেদনের শুনানি চলাকালীন সুপ্রিম কোর্টের বিচারপতি অশোক ভূষণ বলেন, “এখন ইন্টারনেট এবং ওটিটি-তে সিনেমা দেখা সাধারণ একটা বিষয় হয়ে গিয়েছে। আমাদের দৃষ্টিভঙ্গি অনুযায়ী অবশ্যই কিছু স্ক্রিনিং করা উচিত। পর্নগ্রাফিও দেখানো হয়েছে”।

গত ২৫ ফেব্রুয়ারি হাইকোর্ট অপর্ণার আগামী জামিনের আবেদন খারিজ করে তাঁকে গ্রেফতারের হাত থেকে ‘সুরক্ষা কবচ’ দিতে অস্বীকার করেছিল।

আজ সুপ্রিম কোর্টে শুনানি চলাকালীন অপর্ণার পক্ষে উপস্থিত হয়ে প্রবীণ আইনজীবী মুকুল রোহতগি বলেন, তাঁর মক্কেল এই প্রতিষ্ঠানের একজন কর্মচারী। তা সত্ত্বেও তাঁর বিরুদ্ধে প্রায় ১০টি মামলা দায়ের করা হয়েছে।

সেফ আলি খান ছাড়াও তাণ্ডব-এর গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেছেন সুনীল গ্রোভার, ডিম্পল কাপাডিয়া, গওহর খান, কৃতিকা কামরা প্রমুখ। ন’পর্বের ওয়েব সিরিজটি গত জানুয়ারিতে দেখানো শুরু হয়েছিল অ্যামাজন প্রাইমে। যা নিয়ে চরম বিতর্কের সৃষ্টি হয়।

অভিযোগ দায়ের একাধিক রাজ্যে

উত্তরপ্রদেশ পুলিশ অ্যামাজন প্রাইম-এর শীর্ষ আধিকারিকের বিরুদ্ধে হিন্দু দেবদেবীদের অবমাননা এবং এই সিরিজের মাধ্যমে ধর্মীয় বিভেদ প্রচারের অভিযোগে এফআইআর দায়ের করেছিল।

এই একই ধরনের অভিযোগ দায়ের হয়েছে মধ্যপ্রদেশ, মহারাষ্ট্র, কর্নাটক, বিহার, দিল্লি এবং চণ্ডীগড়েও। ওয়েব সিরিজের পরিচালক আলি আব্বাস জাফর, অভিনেতা সেফ আলিখান-সহ ‘তাণ্ডব’ ওয়েব সিরিজের পুরো টিম অবশ্য টুইটারে নি:শর্ত ক্ষমা চেয়ে নিয়েছেন।

উল্লেখ্য, ডিজিটাল কন্টেন্ট এবং স্ট্রিমিং প্ল্যাটফর্মগুলির নিয়ন্ত্রণে খসড়া নির্দেশিকা নিয়ে এসেছে কেন্দ্রীয় সরকার। জানা গিয়েছে, “ভারতের সার্বভৌমত্ব এবং অখণ্ডতা”র পক্ষে ক্ষতিকারক বিষয়গুলিকে নিষিদ্ধ করতে একাধিক মন্ত্রকের সমন্বয়ে খসড়া নির্দেশিকা নিয়ে এসেছে কেন্দ্র। আরও পড়তে পারেন: সোশ্যাল, ডিজিটাল মিডিয়া নিয়ন্ত্রণে কড়া পদক্ষেপ কেন্দ্রের

Continue Reading

দেশ

ফের উত্তরপ্রদেশ! মেয়েকে খুন করে, কাটা মাথা হাতে নিয়ে গ্রামে ঘুরে বেড়ালেন ব্যক্তি

বুধবার দুপুরে উত্তরপ্রদেশের হারদোই জেলায় ঘটে যাওয়া এই ঘটনায় আতঙ্ক ছড়ায় সাধারণ মানুষের মধ্যে।

Published

on

খবরঅনলাইন ডেস্ক: যত দিন যাচ্ছে, উত্তরপ্রদেশে মেয়েদের করুণ অবস্থাটা যেন বার বার সামনে আসছে। এ বার অভিযোগ উঠল এক বাবার বিরুদ্ধে যে তিনি তাঁর মেয়েকে খুন করে কাটা মাথা নিয়ে গ্রামের পথে ধরে হেঁটে যাচ্ছিলেন।

বুধবার দুপুরে উত্তরপ্রদেশের হারদোই জেলায় ঘটে যাওয়া এই ঘটনায় আতঙ্ক ছড়ায় সাধারণ মানুষের মধ্যে। স্থানীয়রা জানিয়েছেন, ১৭ বছরের কন্যা সন্তানের মাথা কেটে, হাতে নিয়ে থানার দিকে যাচ্ছিলেন সরভেশ কুমার। লখনউ থেকে ২০০ কিমি দূরে পান্দেতারা গ্রামে তাঁর বাড়ি।

Loading videos...

মাঝপথে দু’জন পুলিশকর্মী ওই ব্যক্তিকে আটকান। তারপর ফোনে ভিডিও করতে শুরু করেন। নাম, ঠিকানা জিজ্ঞাসা করেন। কার মাথা হাতে ঝুলিয়ে তিনি যাচ্ছেন, সেটাও জিজ্ঞাসা করেন। নির্বিকার ভাবে যাবতীয় প্রশ্নের উত্তর দেন সরভেশ। ভিডিওতেই ওই ব্যক্তি স্বীকার করেন, তিনিই মেয়ের মাথা কেটে হাতি ঝুলিয়ে চলেছেন থানায়।

পরে আরও প্রশ্ন করতে জানা যায়, মেয়ের সম্পর্কের কারণে অসন্তুষ্ট বাবা এই কাণ্ড ঘটিয়েছেন। ভিডিওতে নির্বিকার চিত্তে তিনি জানান, ঘরের দরজা বন্ধ করে একটি ধারালো অস্ত্র দিয়ে মেয়ের মাথা কেটে ফেলেছেন তিনি। বাকি দেহাংশ ঘরের মধ্যেই পড়ে আছে।

পুলিশ এই ভয়ানক বর্ণনা শোনার পর ওই কাটা মাথা রাস্তায় নামিয়ে ওখানেই সরভেশকে আটক করে। পুলিশের হাতে ধরা দিতেও তিনি অবশ্য কোনো প্রতিবাদ করেনি।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

ছ’বলে ছয় ছক্কা, গিবস, যুবরাজের রেকর্ড স্পর্শ করলেন কায়রন পোলার্ড

Continue Reading
Advertisement
Advertisement
ক্রিকেট19 mins ago

ইংল্যান্ডকে স্পিনের জালে জড়িয়েও শুভমনের উইকেটে অস্বস্তিতে ভারত

রাজ্য53 mins ago

তৃণমূলে যোগ দিলেন সংগীতশিল্পী অদিতি মুন্সি-সহ আরও অনেকেই

শিক্ষা ও কেরিয়ার1 hour ago

ইগনু বিএড প্রবেশিকা পরীক্ষা ১১ এপ্রিল, জানুন রেজিস্ট্রেশন পদ্ধতি

দেশ2 hours ago

তাজমহলে বোমাতঙ্ক, সরিয়ে নিয়ে যাওয়া হল পর্যটকদের

Kolkata High Court
রাজ্য2 hours ago

প্রাথমিক শিক্ষক নিয়োগ মামলায় হাইকোর্টে স্বস্তি রাজ্য সরকারের

শিল্প-বাণিজ্য2 hours ago

প্রভিডেন্ট ফান্ডে সুদের হার অপরিবর্তিত রাখল ইপিএফও

রাজ্য3 hours ago

রণকৌশল বদল! পশ্চিমবঙ্গের ভো‌টের মুখে বড়োসড়ো সিদ্ধান্ত নিল শিবসেনা

দেশ3 hours ago

‘পর্ন দেখানো হয়, নিয়ন্ত্রণ দরকার’, ওটিটি প্ল্যাটফর্ম প্রসঙ্গে নির্দেশ সুপ্রিম কোর্টের

বিজেপিতে যোগ দিলেন শ্রাবন্তী
বিনোদন3 days ago

বিজেপিতে যোগ দিলেন অভিনেত্রী শ্রাবন্তী, ভোটে কি দাঁড়াবেন?

প্রযুক্তি2 days ago

মাত্র ২২ টাকায় জিও ফোন প্রিপেড ডেটা ভাউচার! জানুন বিস্তারিত

রাজ্য3 days ago

বিজেপিকে রুখতে তৃণমূলকে সমর্থন, স্পষ্ট জানালেন তেজস্বী যাদব

Covid situation kolkata
রাজ্য3 days ago

গত ২৪ ঘণ্টায় গোটা রাজ্যে কারও মৃত্যু হল না কোভিডে

রাজ্য2 days ago

৯২ আসনে লড়বে কংগ্রেস, জানালেন অধীর, আব্বাসকে নিয়ে জট অব্যাহত

দেশ1 day ago

স্বামীর ‘দাসী’ নন স্ত্রী, এক সঙ্গে থাকতে বাধ্য করা যাবে না, বলল সুপ্রিম কোর্ট

শিক্ষা ও কেরিয়ার1 day ago

কেন্দ্রের নতুন শিক্ষানীতির আওতায় মাদ্রাসায় পড়ানো হবে গীতা, রামায়ণ, বেদ-সহ অন্যান্য বিষয়

শিক্ষা ও কেরিয়ার2 days ago

একাদশ, দ্বাদশ শ্রেণির পড়ুয়ারা মাসে ৫-৭ হাজার টাকা পেতে পারেন, জেনে নিন কিশোর বৈজ্ঞানিক প্রোৎসাহন প্রকল্প কী

কেনাকাটা

কেনাকাটা4 weeks ago

সরস্বতী পুজোর পোশাক, ছোটোদের জন্য কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সরস্বতী পুজোয় প্রায় সব ছোটো ছেলেমেয়েই হলুদ লাল ও অন্যান্য রঙের শাড়ি, পাঞ্জাবিতে সেজে ওঠে। তাই ছোটোদের জন্য...

কেনাকাটা4 weeks ago

সরস্বতী পুজো স্পেশাল হলুদ শাড়ির নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সামনেই সরস্বতী পুজো। এই দিন বয়স নির্বিশেষে সবাই হলুদ রঙের পোশাকের প্রতি বেশি আকর্ষিত হয়। তাই হলুদ রঙের...

কেনাকাটা1 month ago

বাসন্তী রঙের পোশাক খুঁজছেন?

খবরঅনলাইন ডেস্ক: সামনেই আসছে সরস্বতী পুজো। সেই দিন হলুদ বা বাসন্তী রঙের পোশাক পরার একটা চল রয়েছে অনেকের মধ্যেই। ওই...

কেনাকাটা1 month ago

ঘরদোরের মেকওভার করতে চান? এগুলি খুবই উপযুক্ত

খবরঅনলাইন ডেস্ক: ঘরদোর সব একঘেয়ে লাগছে? মেকওভার করুন সাধ্যের মধ্যে। নাগালের মধ্যে থাকা কয়েকটি আইটেম রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার...

কেনাকাটা1 month ago

সিলিকন প্রোডাক্ট রোজের ব্যবহারের জন্য খুবই সুবিধেজনক

খবরঅনলাইন ডেস্ক: নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী এখন সিলিকনের। এগুলির ব্যবহার যেমন সুবিধের তেমনই পরিষ্কার করাও সহজ। তেমনই কয়েকটি কাজের সামগ্রীর খোঁজ...

কেনাকাটা1 month ago

আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: আজ রইল আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার সময় যে দাম ছিল...

কেনাকাটা1 month ago

রান্নাঘরের এই সামগ্রীগুলি কি আপনার সংগ্রহে আছে?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরে বাসনপত্রের এমন অনেক সুবিধেজনক কালেকশন আছে যেগুলি থাকলে কাজ অনেক সহজ হয়ে যেতে পারে। এমনকি দেখতেও সুন্দর।...

কেনাকাটা1 month ago

৫০% পর্যন্ত ছাড় রয়েছে এই প্যান্ট্রি আইটেমগুলিতে

খবরঅনলাইন ডেস্ক: দৈনন্দিন জীবনের নিত্যপ্রয়োজনীয় জিনিসগুলির মধ্যে বেশ কিছু এখন পাওয়া যাচ্ছে প্রায় ৫০% বা তার বেশি ছাড়ে। তার মধ্যে...

কেনাকাটা2 months ago

ঘরের জন্য কয়েকটি খুবই প্রয়োজনীয় সামগ্রী

খবরঅনলাইন ডেস্ক: নিত্যদিনের প্রয়োজনীয় ও সুবিধাজনক বেশ কয়েকটি সামগ্রীর খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদনটি লেখার সময় যে দাম ছিল তা-ই...

কেনাকাটা2 months ago

৯৯ টাকার মধ্যে ব্র্যান্ডেড মেকআপের সামগ্রী

খবর অনলাইন ডেস্ক : ব্র্যান্ডেড সামগ্রী যদি নাগালের মধ্যে এসে যায় তা হলে তো কোনো কথাই নেই। তেমনই বেশ কিছু...

নজরে