Connect with us

দেশ

সুপ্রিম কোর্টের পদক্ষেপে কংগ্রেসের বিরুদ্ধে বড়োসড়ো জয় সচিন পাইলটের

“এটা শুধুমাত্র এক দিনের বিষয়। আপনি কেন অপেক্ষা করতে পারবেন না?”

Published

on

নয়াদিল্লি: রাজস্থানের ১৯ জন ‘বিদ্রোহী’ বিধায়ককে বরখাস্ত করার নোটিশ সংক্রান্ত মামলার শুনানিতে সুপ্রিম কোর্টে বড়োসড়ো জয় পেলেন সচিন পাইলট (Sachin Pilot) এবং তাঁর অনুগামীরা।

সচিন এবং তাঁর অনুগামী বিধায়কেরা বিধানসভার অধ্যক্ষ সিপি জোশীর (CP Josji) জারি করা বরখাস্তের নোটিশের বিরুদ্ধে প্রথম রাজস্থান হাইকোর্টের দ্বারস্থ হন। সেখানে শুনানির পর নোটিশের পরিপ্রেক্ষিতে সিদ্ধান্ত নেওয়ার উপর স্থগিতাদেশ জারি করে উচ্চ আদালত। কিন্তু অধ্যক্ষ কালবিলম্ব না করে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে যান। সেই মামলার শুনানিতেই এ দিন সুপ্রিম কোর্ট (Supreme Court) শুক্রবার পর্যন্ত অপেক্ষা করার নির্দেশ দেয়।

Loading videos...

রাজস্থানে হাইকোর্টে (Rajasthan High Court) এই মামলার শুনানি আগামী শুক্রবার। l তার আগে পর্যন্ত ওই বিধায়কদের বিরুদ্ধে কোনো পদক্ষেপ নেওয়া যাবে না বলে সাফ জানিয়েছিল হাইকোর্ট। এর পরই সুপ্রিম কোর্টে যান জোশী। সুপ্রিম কোর্ট অধ্যক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে বলে,”এটা শুধুমাত্র এক দিনের বিষয়। আপনি কেন অপেক্ষা করতে পারবেন না?” বিচারকরাও এমন প্রশ্নও তুলেছেন যে, অধ্যক্ষ একজন নিরপেক্ষ ব্যক্তি, কেন তাঁকে এ ভাবে আদালতে যেতে হবে।

কী বলল সর্বোচ্চ আদালত?

অধ্যক্ষের হয়ে সওয়ালকারী আইনজীবী কপিল সিবল আদালতে বলেন, “হাইকোর্ট এই পর্যায়ে অন্য শিবিরকে কোনো প্রতিরক্ষামূলক আদেশ দিতে পারে না। অধ্যক্ষ এ ব্যাপারে সিদ্ধান্ত নিলে কোনো আদালত তাতে হস্তক্ষেপ করতে পারে না”।

সুপ্রিম কোর্টের বিচারপতি একে মিশ্র রাজস্থান সংকটের প্রসঙ্গে বলেন, “ধরুন, একজন নেতা মানুষের বিশ্বাস হারিয়েছেন। পার্টিতে থাকাকালীন তাঁদের অযোগ্য ঘোষণা করা যাবে না। কারণ, তার পরে এটা একটা হাতিয়ার হয়ে উঠবে এবং কেউ প্রতিবাদ করতে পারবেন না। গণতন্ত্রে মতবিরোধের কণ্ঠস্বরকে এ ভাবে চাপা দেওয়া যায় না”।

বরখাস্ত বিতর্ক

সচিন এবং ১৮ জন বিধায়ককে বরখাস্তের নোটিশ পাঠিয়েছেন অধ্যক্ষ। কংগ্রেসের আবেদনের ভিত্তিতেই ওই নোটিশ পাঠিয়ে শুক্রবার সন্ধ্যার মধ্যে কারণ দর্শানোর নির্দেশ দিয়েছিলেন তিনি।

এই নোটিশের বিরুদ্ধেই হাইকোর্টে যায় সচিন অ্যান্ড কোং। তাদের দাবি, হুইপ জারি করা সত্ত্বেও তাঁদের অনুপস্থিতি নিয়ে যে অভিযোগ তোলা হচ্ছে, ওই হুইপ শুধুমাত্র বিধানসভার অধিবেশনের সময়েই কার্যকরী।

যদিও অধ্যক্ষের অভিযোগে স্পষ্টতই বলা হয়েছে, পায়লট এবং তাঁর অনুগামী বিধায়কদের বিরুদ্ধে কার্যকরী পদক্ষেপ নেওয়ার আবেদন জানিয়েছিল কংগ্রেস। সংবিধানের দশম তফশিলের ২ (১) (এ) ধারা অনুযায়ীই তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে।

Advertisement
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

দেশ

Tamil Nadu Oath Ceremony: মন্ত্রীসভায় গান্ধী-নেহরু, মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন এমকে স্ট্যালিন

৩৪ জন মন্ত্রীকে নিয়ে গঠিত হয়েছে নতুন মন্ত্রীসভা।

Published

on

খবরঅনলাইন ডেস্ক: দশ বছর পর তামিলনাড়ুতে ক্ষমতায় ডিএমকে। কিন্তু এ বার নতুন প্রজন্ম। শুক্রবার রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন এমকে স্ট্যালিন। চেন্নাইয়ে রাজভবনে অনাড়ম্বর একটি অনুষ্ঠানে তাঁকে শপথবাক্য পাঠ করান রাজ্যপাল বনোয়ারিলাল পুরোহিত। স্ট্যালিনের নতুন মন্ত্রীসভায় স্থান পেয়েছেন গান্ধী এবং নেহরু।

স্ট্যালিন ছাড়া এ দিন আরও ৩৩ জন বিধায়ক শপথ নিচ্ছেন মন্ত্রী হিসেবে। তবে স্বরাষ্ট্রমন্ত্রক-সহ আরও কিছু মন্ত্রকের দায়িত্ব নিজের হাতেই রেখে দিচ্ছেন স্ট্যালিন। তাঁর মন্ত্রকে ঠাঁই হয়েছে প্রবীণ ডিএমকে নেতা দুরাইমুরুগানের। তিনি করুনানিধি নেতৃত্বাধীন দশ বছর আগের মন্ত্রীসভারও সদস্য ছিলেন।

Loading videos...

মজার ব্যাপার হল, গান্ধী এবং নেহরুকে নিয়ে নতুন মন্ত্রীসভা গঠন করেছেন স্ট্যালিন। তাঁর মন্ত্রীসভার দুই সদস্য আর গান্ধী এবং এনকে নেহরু। রাজ্যের নতুন নগরোন্নয়নমন্ত্রী হচ্ছেন নেহরু। রাজ্যের নতুন বস্ত্রমন্ত্রী হচ্ছেন গান্ধী।

দশ বছর পর তামিল মসনদে ডিএমকের ফিরে আসার পিছনে এই ত্রয়ীর যথেষ্ট ভূমিকা আছে বলে দাবি রাজনৈতিক মহলের। বিশেষ করে এত দিন ডিএমকেের সংগঠনকে কার্যত একার হাতেই সামলেছেন বর্ষীয়ান কে এন নেহরু। পঞ্চম বার তিনি বিধায়ক হয়েছেন ত্রিচি পশ্চিম কেন্দ্র থেকে। অন্য দিকে এ বার রানিপেট আসন থেকে জয়ী হয়েছেন আর গান্ধী। ১৯৯৬ সালে প্রথম বার বিধায়ক হন তিনি। 

আরও পড়তে পারেন Corona Update: দেশের দৈনিক সংক্রমণে আরও কিছুটা বৃদ্ধি, বাড়ল সুস্থতাও

Continue Reading

দেশ

Corona Update: দেশের দৈনিক সংক্রমণে আরও কিছুটা বৃদ্ধি, বাড়ল সুস্থতাও

বর্তমানে সংক্রমণের হার ২১-২২ শতাংশের মধ্যে ঘোরাফেরা করছে।

Published

on

খবরঅনলাইন ডেস্ক: বিশেষজ্ঞদের অনেকেরই ধারণা ভারতে করোনার দ্বিতীয় ঢেউ চূড়া অতিক্রম করতে পারে এই সপ্তাহের মধ্যেই। পরিসংখ্যান ইঙ্গিত দিচ্ছে যে হয়তো সেই দিকেই দেশ এগিয়ে যাচ্ছে। কারণ গত ২৪ ঘণ্টায় দৈনিক সংক্রমণ বাড়লেও, বৃদ্ধির হারটা বেশ কিছুটা কম। এ দিকে সুস্থতার সংখ্যাও পাল্লা দিয়ে বেড়েছে। অন্য দিকে সামান্য হলেও কমেছে মৃতের সংখ্যাটি।

নতুন আক্রান্তের সংখ্যা ভেঙে দিল অতীতের রেকর্ড

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) তথ্য অনুযায়ী শুক্রবার ভারতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২ কোটি ১৪ লক্ষ ৯১ হাজার ৯৯৮। গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ লক্ষ ১৪ হাজার ৫৮৮ জন।

Loading videos...

এ দিন ভারতে সক্রিয় রোগী রয়েছেন ৩৬ লক্ষ ৪৫ হাজার ১৬৪ জন। গত ২৪ ঘণ্টায় ভারতে সক্রিয় রোগী বেড়েছে ৭৮ হাজার ৭৬৬ জন। বর্তমানে দেশে ১৬.৯৬ শতাংশ কোভিডরোগী চিকিৎসাধীন।

সংক্রমণ কোথায় কেমন

গত ২৪ ঘণ্টায় দেশে ২৪টি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলে দৈনিক সংক্রমণ এক হাজারের বেশি ছিল। এর মধ্যে ১৫টি রাজ্যে সংক্রমণ ছিল পাঁচ সংখ্যায়।

কিন্তু ইতিমধ্যেই বেশ কিছু রাজ্যে সংক্রমণে লাগাম পড়ে গিয়েছে। এই তালিকায় রয়েছে মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ, উত্তরপ্রদেশ গুজরাত, ছত্তীসগঢ়, রাজস্থান এবং দিল্লি। এমনকি সংক্রমণের হার বিচার করতে পশ্চিমবঙ্গেও গত দশ দিন ধরে সংক্রমণের বৃদ্ধিতে লাগাম পড়ার ইঙ্গিত পাওয়া যাচ্ছে। গত ২৪ ঘণ্টায় বিভিন্ন রাজ্যের সংক্রমণচিত্র কেমন ছিল দেখে নিন।

১) মহারাষ্ট্র – ৬২,১৯৪

২) কর্নাটক – ৫৯,০৫৮

৩) কেরল – ৪২,৪৬৪

৪) উত্তরপ্রদেশ – ২৬,৬২২

৫) তামিলনাড়ু – ২৪,৮৯৮

৬) অন্ধ্রপ্রদেশ – ২১,৯৫৪

৭) দিল্লি – ১৯,১৩৩

৮) পশ্চিমবঙ্গ – ১৮,৪৩১

৯) রাজস্থান – ১৭,৫৩২

১০) হরিয়ানা -১৪,৮৪০

১১) ছত্তীসগঢ় – ১৩,৮৪৬

১২) বিহার– ১৫,১২৬

১৩) গুজরাত -১২,৫৪৫

১৪) মধ্যপ্রদেশ – ১২,৪২১

১৫) ওড়িশা – ১০,৫২১

১৬) পঞ্জাব৮,৮৪১

১৭) উত্তরাখণ্ড– ৮,৫১৭

১৮) তেলঙ্গানা – ৬,০২৬

১৯) ঝাড়খণ্ড – ৬,৯৭৪

২০) অসম – ৪,৯৩৬

২১) জম্মু-কাশ্মীর – ৪,৯২৬

২২) হিমাচল প্রদেশ– ৩,৯৪২

২৩) গোয়া – ৩,৮৬৯

২৪) পুদুচেরি – ১,৫১০

দৈনিক সুস্থতা বাড়ল

বৃহস্পতিবারের থেকে শুক্রবার দেশে বেশ কিছুটা বাড়ল দৈনিক সুস্থতা। গত এক দিনে সুস্থ হয়েছেন ৩ লক্ষ ৩১ হাজার ৫০৭ জন। এর ফলে দেশে এখনও পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৭৬ লক্ষ ১২ হাজার ৩৫১ জন। দেশে সুস্থতার হার বর্তমানে রয়েছে ৮১.৯৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সুস্থতার নিরিখে সবার ওপরে যে ১০টি রাজ্য ছিল সেগুলি হল মহারাষ্ট্র (৬৩,৮৪২), উত্তরপ্রদেশ (২৮,৯০২), কর্নাটক (১৮,৯৪৩), কেরল (২৭,১৫২), তামিলনাড়ু (২১,৫৪৬), দিল্লি (২০,০২৮), পশ্চিমবঙ্গ (১৭,৪১২), রাজস্থান (১৬,০৪৪), গুজরাত (১৩,০২১) এবং বিহার (১৩,৩৬৪)।

গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্র, উত্তরপ্রদেশ, দিল্লি, গুজরাত এবং তেলঙ্গানায় সক্রিয় রোগী কমেছে।

মৃত্যুর সংখ্যা কমল

সংক্রমণের সংখ্যা যেহেতু খুবই বেশি তাই মৃতের সংখ্যাটিও খুব বেশিই রেকর্ড করা হচ্ছে। তবে মৃত্যুহার এখনও অত্যন্ত কম রেকর্ড করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় মারা গিয়েছেন ৩ হাজার ৯১৫ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যুর হার ছিল ০.৯৪ শতাংশ। দেশে এখনও পর্যন্ত মোট মারা গিয়েছেন ২ লক্ষ ৩৪ হাজার ৮৩ জন। সামগ্রিক ভাবে দেশের মৃত্যুহার বর্তমানে কমে হয়েছে ১.০৯ শতাংশ।

আরও পড়তে পারেন Bengal Corona Update: গ্রামাঞ্চলেও দাপট বাড়ছে করোনার, মোকাবিলায় বিশেষ পদক্ষেপ স্বাস্থ্য দফতরের

Continue Reading

দেশ

Coronavirus Second Wave: সংক্রমণ ঠেকাতে লকডাউনের শরণাপন্ন একাধিক রাজ্য, দেখে নিন তালিকা

লকডাউনে এ বার কমুক সংক্রমণ, এর বেশি কিছু আর চায় না দেশবাসী।

Published

on

west bengal lockdown

খবরঅনলাইন ডেস্ক: করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ লাগামছাড়া। দেশের একাধিক রাজ্যে দৈনিক পাঁচ সংখ্যায় মানুষ আক্রান্ত হচ্ছেন। ২৪টা রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চল এমন রয়েছে যেখানে আক্রান্তের সংখ্যা এক হাজারের ওপরে। মৃত্যুহার কম থাকলেও সংক্রমণ যে হেতু অত্যধিক বেশি, মৃতের সংখ্যাও তাই অনেকটাই বেশি।

করোনা সংক্রমণের এই দ্বিতীয় ঢেউ সামাল দিতে দেশের সংখ্যাগরিষ্ঠ রাজ্যই লকডাউনের শরণাপন্ন হয়েছে। কিছু রাজ্য বেশ কিছু দিন আগে থেকেই লকডাউন বা লকডাউনসুলভ নিয়ন্ত্রণ ঘোষণা করেছে। বাকি রাজ্যগুলি গত কয়েক দিন ধরেই এমন ঘোষণা করে চলেছে।

Loading videos...

লকডাউন নিয়ে কোন রাজ্যের কী ঘোষণা দেখে নিন

মহারাষ্ট্র: গত ১৪ এপ্রিল থেকে এই রাজ্যে লকডাউনসুলভ নিয়ন্ত্রণ চলছে। ব্যাপারটাকে সম্পূর্ণ লকডাউন হিসেবে ঘোষণা করেননি রাজ্যের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। কিন্তু যা নিয়ন্ত্রণ রয়েছে সেগুলি লকডাউনেরই সমতুল। এই লকডাউনের সুফল কুড়োচ্ছে মুম্বই শহর। সেখানে সংক্রমণ এবং সংক্রমণের হার দু’টোই কমেছে অনেকটাই। তবে রাজ্যের কিছু জেলায় সংক্রমণ এখনও বেশি রয়েছে, সে কারণে মহারাষ্ট্রের দৈনিক সংক্রমণ কমছে না, কার্যত এক জায়গাতেই আটকে রয়েছে।

দিল্লি: ১৯ এপ্রিল থেকে লকডাউন চলছে দিল্লিতে। এক সপ্তাহের জন্য এই লকডাউনের ঘোষণা করা হলেও পরবর্তী কালে তা আরও দু’দফায় বাড়ানো হয়েছে। গত কয়েক দিন ধরে লকডাউনের সুফল পাচ্ছে দিল্লি। দৈনিক সংক্রমণ ২০ হাজারের নীচে নেমেছে। অন্য দিকে সংক্রমণের হার গত ২৪ ঘণ্টায় রেকর্ড করা হয়েছে ২৪ শতাংশের ঘরে। দশ দিন আগেও এটা ৩৬ শতাংশের ওপরে ছিল।

কর্নাটক: লকডাউনের পক্ষে ছিলেন না মুখ্যমন্ত্রী বিএস ইয়েদিউরাপ্পা। কিন্তু সংক্রমণ লাগামছাড়া হওয়ায় লকডাউন ঘোষণা করা ছাড়া আর কোনো উপায় ছিল না। গত ২৭ এপ্রিল থেকে লকডাউন চলছে কর্নাটক। আপাতত ১২ মে পর্যন্ত লকডাউন জারি রয়েছে গোটা রাজ্যে। কিন্তু লকডাউনের কোনো সুফল এখনও কুড়োতে পারেনি কর্নাটক। দৈনিক সেখানে ৫০ হাজার মানুষ নতুন করে আক্রান্ত হচ্ছেন।

কেরল: ভোটের পর থেকেই সংক্রমণ লাগামছাড়া কেরলে। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৪২ হাজারের বেশি মানুষ। সংক্রমণের হার ২৭ শতাংশ। এই পরিস্থিতিতে লকডাউন ঘোষণা করতে হয়েছে রাজ্যের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নকে। শনিবার সকাল থেকে ১৬ মে সকাল পর্যন্ত এই লকডাউন চলবে।

মধ্যপ্রদেশ: গত দু’ সপ্তাহ ধরে ‘করোনা কার্ফু’ চলছিল মধ্যপ্রদেশে। তাতে একটু সুফল পাওয়া গিয়েছে। সংক্রমণের হার যেটা এক সময়ে ২৫ শতাংশ ছাড়িয়ে গিয়েছিল তা নেমে এসেছে ১৮ শতাংশে। কিন্তু এখনও পরিস্থিতি স্বাভাবিক হয়নি। সে কারণে বৃহস্পতিবার রাজ্যে লকডাউন ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহান। ১৫ মে পর্যন্ত সম্পূর্ণ লকডাউন চলবে মধ্যপ্রদেশে।

বিহার: ৪ মে থেকে সম্পূর্ণ লকডাউন চলছে বিহারে। চলবে ১৫ মে পর্যন্ত

ওড়িশা: ৫ মে থেকে দু’সপ্তাহের জন্য সম্পূর্ণ লকডাউন ঘোষণা করেছে ওড়িশা। চলবে ১৯ মে পর্যন্ত।

রাজস্থান: করোনা মোকাবিলায় ১০ মে থেকে ২৪ মে পর্যন্ত লকডাউন ঘোষণা করেছে রাজস্থান সরকার। মে মাসের ৩১ তারিখ পর্যন্ত বিয়ের অনুষ্ঠানও করা যাবে না। বৃহস্পতিবার এই সিদ্ধান্তের কথা ঘোষণা করা হয়।

পশ্চিমবঙ্গ: গত শুক্রবার ৩০ এপ্রিল থেকে আংশিক লকডাউন চলছে রাজ্যে। সকাল ৭টা থেকে ১০টা এবং বিকেল ৩টে থেকে ৫টা পর্যন্ত বাজার দোকান খোলা থাকবে। লোকাল ট্রেন বন্ধ। বন্ধ করা হয়েছে শপিং মল, সুইমিং পুল, রেস্তোরাঁ, বার, পাব ইত্যাদি। গণপরিবহণেও ৫০ শতাংশের বেশি যাত্রী নেওয়া যাবে না।

উত্তরপ্রদেশ: সম্পূর্ণ লকডাউন রাজ্যে জারি না হলেও উইকএন্ড লকডাউন চলছে। সেটাকেই আজ বৃহস্পতিবার পর্যন্ত বাড়ানো হয়েছে। সংক্রমণ একটু কমলেও, এখনও মারাত্মক কোনো সুফল উত্তরপ্রদেশ পায়নি।

ঝাড়খণ্ড: ২২ এপ্রিল থেকে লকডাউন চলছে। আপাতত ৬ মে পর্যন্ত তা বাড়ানো হয়েছে। আগামী দিনে সেটা যে আরও বাড়বে তা বলাই বাহুল্য।

গুজরাত: সম্পূর্ণ লকডাউনের পথে হাঁটেনি গুজরাত। নৈশ কার্ফু এবং রাজ্যের ২৯ শহরে কার্ফুর মধ্যে দিয়েই পরিস্থিতি সামাল দিতে চাইছে তারা।

হরিয়ানা: ৩ মে থেকে ১০ মে পর্যন্ত এক সপ্তাহের লকডাউন জারি হয়েছে হরিয়ানায়। তবে তা যে আরও বাড়বে তা বলাই বাহুল্য।

সম্পূর্ণ লকডাউনে ঘোষণা এখনও পর্যন্ত না করলেও তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ এবং সিকিমে লকডাউনসুলভ অনেক নিয়ন্ত্রণ জারি করা হয়েছে। আবার অন্য দিকে তেলঙ্গানা সরকার সাফ জানিয়ে দিয়েছে রাজ্যে কোনো ভাবেই লকডাউন ঘোষণা করা হবে না।

আরও পড়তে পারেন Bengal Corona Update: দৈনিক সংক্রমণে স্থিতাবস্থা অব্যাহত, কলকাতায় সক্রিয় রোগীর সংখ্যায় বড়ো পতন

Continue Reading
Advertisement
Advertisement
দেশ1 hour ago

Tamil Nadu Oath Ceremony: মন্ত্রীসভায় গান্ধী-নেহরু, মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন এমকে স্ট্যালিন

দেশ2 hours ago

Corona Update: দেশের দৈনিক সংক্রমণে আরও কিছুটা বৃদ্ধি, বাড়ল সুস্থতাও

রাজ্য2 hours ago

Bengal Corona Update: গ্রামাঞ্চলেও দাপট বাড়ছে করোনার, মোকাবিলায় বিশেষ পদক্ষেপ স্বাস্থ্য দফতরের

রাজ্য3 hours ago

Bengal Corona Update: থমকে গিয়েছে নিম্নগামী যাত্রা, পর পর পাঁচ দিন রাজ্যের কোভিডমুক্তির হার ঊর্ধ্বমুখী

west bengal lockdown
দেশ3 hours ago

Coronavirus Second Wave: সংক্রমণ ঠেকাতে লকডাউনের শরণাপন্ন একাধিক রাজ্য, দেখে নিন তালিকা

বিদেশ12 hours ago

বিস্ফোরণে জখম হলেন মলদ্বীপের প্রাক্তন প্রেসিডেন্ট, হাসপাতালে ভরতি

দেশ12 hours ago

মুম্বই বিমানবন্দরে পেটে ভর দিয়ে জরুরি অবতরণ এয়ার অ্যাম্বুলেন্সের, যাত্রীরা নিরাপদ

দেশ13 hours ago

টিকা পেতে ভারতকে চিঠি, সীমান্তে ভারতীয় ভ্যারিয়েন্টে দুশ্চিন্তায় বাংলাদেশ

yogi adityanath
দেশ3 days ago

UP Panchayat Polls: বারাণসী, অযোধ্যা, মথুরায় ধরাশায়ী বিজেপি

ক্রিকেট2 days ago

Corona Crisis In IPL: জৈব বলয় ভেদ করে কী ভাবে ঢুকল করোনা, উঠে এল একাধিক কারণ

শিক্ষা ও কেরিয়ার3 days ago

JEE Main 2021: মে মাসের জয়েন্ট এন্ট্রাস (মেইন‌) ২০২১ পরীক্ষা স্থগিত, জানালেন শিক্ষামন্ত্রী

রাজ্য2 days ago

Oath Ceremony: তৃতীয় বারের জন্য মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন মমতা বন্দ্যোপাধ্যায়

রাজ্য3 days ago

Bengal Corona Update: ঊর্ধ্বমুখী দৈনিক সংক্রমণ, তাল মিলিয়ে বাড়ছে সুস্থতাও

election commission of india
রাজ্য3 days ago

নন্দীগ্রামের সেই রিটার্নিং অফিসারের বাড়তি নিরাপত্তা

রাজ্য2 days ago

কমিশনের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলে পুনর্গণনার দাবিতে আদালতে যাওয়ার হুঁশিয়ারি শুভেন্দু অধিকারীর

রাজ্য2 days ago

বৃহস্পতিবার থেকে রাজ্যে লোকাল ট্রেন বন্ধ, মেট্রো ও সরকারি বাস অর্ধেক, এক গুচ্ছ ঘোষণা মুখ্যমন্ত্রীর

ভিডিও

কেনাকাটা

কেনাকাটা2 months ago

বাজেট কম? তা হলে ৮ হাজার টাকার নীচে এই ৫টি স্মার্টফোন দেখতে পারেন

আট হাজার টাকার মধ্যেই দেখে নিতে পারেন দুর্দান্ত কিছু ফিচারের স্মার্টফোনগুলি।

কেনাকাটা3 months ago

সরস্বতী পুজোর পোশাক, ছোটোদের জন্য কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সরস্বতী পুজোয় প্রায় সব ছোটো ছেলেমেয়েই হলুদ লাল ও অন্যান্য রঙের শাড়ি, পাঞ্জাবিতে সেজে ওঠে। তাই ছোটোদের জন্য...

কেনাকাটা3 months ago

সরস্বতী পুজো স্পেশাল হলুদ শাড়ির নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সামনেই সরস্বতী পুজো। এই দিন বয়স নির্বিশেষে সবাই হলুদ রঙের পোশাকের প্রতি বেশি আকর্ষিত হয়। তাই হলুদ রঙের...

কেনাকাটা3 months ago

বাসন্তী রঙের পোশাক খুঁজছেন?

খবরঅনলাইন ডেস্ক: সামনেই আসছে সরস্বতী পুজো। সেই দিন হলুদ বা বাসন্তী রঙের পোশাক পরার একটা চল রয়েছে অনেকের মধ্যেই। ওই...

কেনাকাটা3 months ago

ঘরদোরের মেকওভার করতে চান? এগুলি খুবই উপযুক্ত

খবরঅনলাইন ডেস্ক: ঘরদোর সব একঘেয়ে লাগছে? মেকওভার করুন সাধ্যের মধ্যে। নাগালের মধ্যে থাকা কয়েকটি আইটেম রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার...

কেনাকাটা4 months ago

সিলিকন প্রোডাক্ট রোজের ব্যবহারের জন্য খুবই সুবিধেজনক

খবরঅনলাইন ডেস্ক: নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী এখন সিলিকনের। এগুলির ব্যবহার যেমন সুবিধের তেমনই পরিষ্কার করাও সহজ। তেমনই কয়েকটি কাজের সামগ্রীর খোঁজ...

কেনাকাটা4 months ago

আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: আজ রইল আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার সময় যে দাম ছিল...

কেনাকাটা4 months ago

রান্নাঘরের এই সামগ্রীগুলি কি আপনার সংগ্রহে আছে?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরে বাসনপত্রের এমন অনেক সুবিধেজনক কালেকশন আছে যেগুলি থাকলে কাজ অনেক সহজ হয়ে যেতে পারে। এমনকি দেখতেও সুন্দর।...

কেনাকাটা4 months ago

৫০% পর্যন্ত ছাড় রয়েছে এই প্যান্ট্রি আইটেমগুলিতে

খবরঅনলাইন ডেস্ক: দৈনন্দিন জীবনের নিত্যপ্রয়োজনীয় জিনিসগুলির মধ্যে বেশ কিছু এখন পাওয়া যাচ্ছে প্রায় ৫০% বা তার বেশি ছাড়ে। তার মধ্যে...

কেনাকাটা4 months ago

ঘরের জন্য কয়েকটি খুবই প্রয়োজনীয় সামগ্রী

খবরঅনলাইন ডেস্ক: নিত্যদিনের প্রয়োজনীয় ও সুবিধাজনক বেশ কয়েকটি সামগ্রীর খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদনটি লেখার সময় যে দাম ছিল তা-ই...

নজরে