shilpa shetty and salman khan

ওয়েবডেস্ক: সাফাইকর্মীদের সম্পর্কে শিল্পা শেঠি এবং সলমন খানের সাম্প্রতিক অতীতে অসম্মানজনক মন্তব্যের কথা এখন অনেকেরই জানা। ঘটনাটি নিয়ে ভারতের বাল্মীকি সম্প্রদায়ের বিক্ষোভের মুখে ক্ষমাও চেয়েছিলেন শিল্পা। সলমন যদিও ছিলেন মুখ বুজেই। ক্ষমা প্রার্থনার ধার-কাছ দিয়েও যাননি তিনি। কিন্তু আদালত কাউকেই রেহাই দিল না। জানা গিয়েছে, রাজধানীর একটি আদালতে ইতিমধ্যেই শিল্পা আর সলমনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। যার পরিপ্রেক্ষিতে হাজিরা দেওয়ার জন্য নায়ক, নায়িকাকে সমন পাঠাল আদালত।

আরও পড়ুন: ভাবাবেগে ‘নৃশংস’ আঘাত, এবার সাফাইকর্মীদের কোপে শিল্পা-সলমন

‘টাইগার জিন্দা হ্যায়’ ছবির প্রচারের উদ্দেশ্য নিয়ে ছোটোপর্দার এক জনপ্রিয় ডান্স শো-তে হাজির হয়েছিলেন সলমন খান, ছবি মুক্তির আগে। সেই শো-তে শিল্পা যখন সলমনকে নাচতে বলেন, তখন নায়ক জানিয়েছিলেন যে তিনি নাকি নাচতেই পারেন না। তাই নাচলে সেটা ‘ভাঙ্গি’ বা সাফাইকর্মীদের মতো হাত-পা ছোড়া হবে। নায়কের এই মন্তব্যে যোগ দেন শিল্পাও। বলেন যে অতিরিক্ত পরিশ্রমে তাঁকেও আজ সাফাইকর্মী মেয়েদের মতো দেখাচ্ছে। অতএব, দু’জনে মিলে ‘ভাঙ্গি ডান্স’ শুরু করতেই পারেন!

অনুষ্ঠানটি নির্দিষ্ট সময়ে সম্প্রচারিত হলে ক্ষোভে ফেটে পড়েন বাল্মীকি সম্প্রদায়ের মানুষরা। গুজরাতের সৌরাষ্ট্রে পথ অবরোধ, রাজকোটের এক প্রেক্ষাগৃহে বিক্ষোভ প্রদর্শন – প্রতিবাদে উত্তাল হয়ে ওঠেন সাফাইকর্মীরা। এর জেরে শিল্পা শেঠি মন্তব্যের জন্য ক্ষমা চাইলেও ঘটনা সেখানেই শেষ হল না। এ বার ন্যাশনাল কমিশন ফর শিডিউলড কাস্টস-এর তরফ থেকে একটি মামলা দায়ের করা হল রাজধানীর এক আদালতে।

জানা গিয়েছে, দিল্লির কমিশনের এক অবসরপ্রাপ্ত কর্তা ঘটনায় ক্ষুব্ধ হয়ে একটি চিঠি পাঠান ন্যাশনাল কমিশন ফর শিডিউলড কাস্টস-এর দফতরে। তার পরেই নড়ে-চড়ে বসে কমিশন। তবে শুধুই নায়ক-নায়িকা নয়, একই সঙ্গে তথ্য ও সম্প্রচার মন্ত্রকের কাছেও কৈফিয়ত দাবি করেছে কমিশন। পাশাপাশি, ঘটনায় কেন ব্যবস্থা নেওয়া হয়নি, এই মর্মে তলব করা হয়েছে মুম্বই পুলিশকেও।

আদালত আপাতত মামলাটির তারিখ ধার্য করে সমন পাঠিয়েছে শিল্পা এবং সলমনকে।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন