হঠাৎ রাজ্যপালের কাছে অখিলেশ, যাদবকুলের লড়াই এবার পোস্টারেও

0

‘নেতাজি’ মুলায়ম সিং মুখে যতই বলুন, দলে কোনো দ্বন্দ্ব নেই, সেটা যে সাংবাদিকদের সামনে নিছকই একটি বিবৃতি, তা প্রমাণ হয়ে গেল বুধবারই। দলের সভাপতি শিবলাল যাদব দল থেকে বহিষ্কার করলেন  অখিলেশ-ঘনিষ্ঠ তেজেন্দ্রনারায়ণ তথা পবন পাণ্ডেকে এবং মুখ্যমন্ত্রীকে অনুরোধ করেছেন, তাঁকে মন্ত্রিসভা থেকে বরখাস্ত করতে। মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব অবশ্য এ সংক্রান্ত কোনো ব্যবস্থা না নিয়ে দেখা করেন রাজ্যপাল রাম নায়েকের সঙ্গে।   

রাজ্যপালের সঙ্গে তাঁর এই হঠাৎ সাক্ষাৎ দলের অন্তর্কলহ নিয়ে রাজ্যের রাজনৈতিক মহলে জল্পনা  আরও বাড়িয়ে দেয়। আগামী ৩ নভেম্বর ‘বিকাশ রথযাত্রা’ বের করা নিয়ে দলের বিধায়ক এবং প্রবীণ নেতাদের সঙ্গে আলোচনা চালানোর ফাঁকেই অখিলেশ বেরিয়ে যান এবং রাজ্যপালের সঙ্গে দেখা করে আসেন। রাজভবন সূত্রে জানা যায়, রাজ্যের বর্তমান পরিস্থিতি রাজ্যপালের কাছে ব্যাখ্যা করেন মুখ্যমন্ত্রী।    

যাদবকুলের লড়াই ইতিমধ্যে আছড়ে পড়েছে লক্ষ্ণৌর রাস্তাতেও। মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব এবং শিবপাল যাদব সমর্থকদের মধ্যে শুরু হয়েছে পোস্টার-যুদ্ধ। সেই পোস্টার-যুদ্ধে অখিলেশ গোষ্ঠীর অন্যতম টার্গেট অমর সিং। পোস্টারে মুখ্যমন্ত্রীর সমর্থকরা একদা বড়বাজারের যুব কংগ্রেস নেতা অমর সিং-কেই যাদব পরিবারের মধ্যে বিরোধ বাধানোর জন্য দায়ী করেছে। রাজ্যের রাজধানীর সুলতানপুর রোডে পড়েছে এই পোস্টার। দলীয় সভাতেও অমর সিং-এর বিরুদ্ধে তোপ দেগেছেন অখিলেশ। তলে তলে বিজেপির সঙ্গে আঁতাঁত রেখে ঘর ভাঙানোর কাজে নেমেছেন অমর সিং, এই অভিযোগ অখিলেশ শিবিরের।

শুধু পোস্টার যুদ্ধ নয় অখিলেশ এবং শিবপাল সমর্থকদের মধ্যে হাতাহাতিরও খবর পাওয়া গিয়েছে লক্ষ্ণৌর বিভিন্ন জায়গায়।  

ছবি: টুইটার

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন