অজিত পওয়ারের প্রশংসায় পঞ্চমুখ শিবসেনা!

0
Devendra and Ajit

ওয়েবডেস্ক: মহারাষ্ট্রের জোট সরকার গঠনের পথ প্রশস্ত করতে এনসিপি নেতা অজিত পওয়ারের ভূমিকার প্রশংসা শোনা গেল শিবসেনা নেতা সঞ্জয় রাউতের কথায়। তিনি বুধবার বলেন, “এই জোট সরকার গঠনে অজিত পওয়ারেরও একটা বড়ো ভূমিকা রয়েছে। তিনি আমাদেরই…দেখিয়ে, কিতনা বড়া কাম করকে আয়া হ্যায়”।

২৮ নভেম্বর মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হিসাবে শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরের শপথ গ্রহণ অনুষ্ঠানের আগে বুধবার একটি টুইটার পোস্টে সঞ্জয় লিখেছেন, “আমাদের মিশন সম্পূর্ণ”।

তাঁর ব্যাখ্য, “যখন আমি বলেছিলাম মহারাষ্ট্র শিবসেনার মুখ্যমন্ত্রীই পেতে চলেছে, তখন অনেকেই আমাকে বিদ্রূপ করেছিলেন। আজ উদ্ধব ঠাকরে দায়িত্ব নেওয়ার জন্য প্রস্তুত হওয়ায় মিশনটি সম্পূর্ণ হয়েছে”।

sanjay raut, uddhav thackeray
সঞ্জয় রাউত এবং উদ্ধব ঠাকরে।

তবে অজিতকে নিয়ে শিবসেনা নেতার মন্তব্যে কিছুটা হলেও রহস্যের সন্ধান পাচ্ছেন রাজনৈতিক বিশ্লেষকরা। গত ২৩ নভেম্বর কাকভোরে বিজেপির দেবেন্দ্র ফডনবিসের সঙ্গেই রাজভবনে ছিলেন তিনি। সেখানেই ফডনবিস মুখ্যমন্ত্রী এবং তিনি উপ-মুখ্যমন্ত্রীপদে শপথ নিয়ে দাবি করেছিলেন, এনসিপির সমস্ত বিধায়ক তাঁর সঙ্গেই রয়েছেন। এর পরই বিতর্ক অন্য পথে মোড় নেয়। মহারাষ্ট্র সেচ দুর্নীতি মামলায় ক্লিনচিট পেয়ে যান দিন দুয়েক বাদেই।

অজিত একটি বারের জন্যও বলেননি, তিনি এসসিপি ছেড়েছেন। উল্টে সাংবাদিক বৈঠকে বলেছেন, এনসিপি প্রধান শরদ পওয়ারই তাঁর নেতা। এমন পরিস্থিতিতে বিজেপির আশায় জল ঢেলে গত মঙ্গলবার উপ-মুখ্যমন্ত্রীপদ থেকে ইস্তফা দেন তিনি। নাটক ফের অন্য পথে মোড় নেয়। পওয়ার-পরিবারে ফিরে যান অজিত। এনসিপি-কংগ্রেস-শিবসেনা সরকার গঠনের তোড়জোড় শুরু করে। অন্য দিকে শুরু হয় জল্পনা। তা হলে কি ভাইপোর নাম অপরাধের খাতা থেকে মুছতেই কি শরদ পওয়ারের এই চাল?

তারই সঙ্গে যুক্ত হয়েছে সঞ্জয়ের “বড়ো কাজ করে আসা”র মন্তব্য। এ দিন অবশ্য সঞ্জয় আগাম বার্তা দিয়ে বলেন, “খুব শীঘ্রই শিবসেনা দিল্লিতে ল্যান্ড করলে অবাক হওয়ার কিছু থাকবে না। তিনি বলেন, আগামী দিনে এই সূর্যযান দিল্লিতে গিয়ে পৌঁছালে আপানারা আশ্চর্য হবেন না”।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.