স্বস্তির শ্বাস পুলিশের! স্থগিত কৃষকদের সংসদ অভিযান

0

নয়াদিল্লি: ২৯ নভেম্বর সংসদ অভিযানের ডাক দিয়েছিল সংযুক্ত কিসান মোর্চা। তবে প্রস্তাবিত সেই ট্র্যাক্টর মিছিল স্থগিত রাখার সিদ্ধান্ত নিলেন কৃষক নেতৃত্ব।

এ দিন বৈঠকে গৃহীত সিদ্ধান্ত সম্পর্কে কৃষক নেতা দর্শনপাল সিং জানান, প্রস্তাবিত সংসদ অভিযান স্থগিত করা হয়েছে। তবে ৪ ডিসেম্বর মোর্চার সভা হবে। সেখানে কৃষকদের দাবিদাওয়া নিয়ে কেন্দ্রীয় সরকারের অবস্থান আবারও পর্যালোচনা করা হবে। এর পর পরবর্তী কৌশল নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। কেন্দ্রীয় সরকার নিজেদের দেওয়া প্রতিশ্রুতি সংসদে পূরণ করে কি না, সেটাই দেখতে চায় মোর্চা।

এ দিনের সাংবাদিক বৈঠকে সংযুক্ত কিসান মোর্চার এক নেতা বলেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উচিত সংশ্লিষ্ট রাজ্য সরকার এবং রেলওয়েকে প্রতিবাদের সময় কৃষকদের বিরুদ্ধে নথিভুক্ত করা মামলা প্রত্যাহার করার নির্দেশ দেওয়া”।

ভারতীয় কিসান ইউনিয়নের নেতা রাজবীর সিং জাদৌন বলেন, যতক্ষণ না কেন্দ্রীয় সরকার এমএসপি (ন্যূনতম সহায়ক মূল্য), বিক্ষোভের সময় কৃষকদের মৃত্যু এবং লখিমপুর খেরির হিংসার ঘটনায় মোর্চার সঙ্গে আলোচনা না করছে, ততক্ষণ পর্যন্ত আন্দোলন চলবে। সরকার এখনও পর্যন্ত যা কিছু ঘোষণা করেছে তাতে সন্তুষ্ট নয় মোর্চা।

ওয়াকিবহাল মহলের মতে, সোমবার কৃষকদের ট্র্যাক্টর র‍্যালি স্থগিত হওয়ায় স্বস্তির নিঃশ্বাস ফেলছে দিল্লি পুলিশ। সংসদের শীতকালীন অধিবেশন শুরু হতে চলেছে ২৯ নভেম্বর (সোমবার) থেকে। এই অধিবেশন চলবে ২৩ ডিসেম্বর পর্যন্ত। দিল্লি পুলিশের সব চেয়ে বড়ো চ্যালেঞ্জ ছিল আন্দোলনকারীদের ট্র্যাক্টর মিছিল থামানো। এ ব্যাপারে অতীত অভিজ্ঞতা মোটের উপর সুখকর নয়!

আজকের আরও কিছু উল্লেখযোগ্য খবর পড়ুন এখানে:

পি চিদম্বরম ও তাঁর ছেলে কার্তিকে সমন জারি আদালতের

আরটি-পিসিআর টেস্টের দরকার নেই, সবরীমালায় ঢুকতে পারবে শিশুরা

পুরভোটের আগে ধাক্কা বামশিবিরে, টিকিট না পেয়ে তৃণমূলে যোগ দিলেন বিদায়ী কাউন্সিলর

নৃশংস কাণ্ড! ত্রিপুরায় দুই মেয়ে, পুলিশ অফিসার-সহ ৫ জনকে কুপিয়ে খুন, গ্রেফতার রাজমিস্ত্রি

এখন রিজার্ভ ব্যাঙ্ক থেকেও কেনা যাবে সোনা, সুযোগ মাত্র ৫ দিনের

লোকসভায় বিতর্কিত তিন কৃষি আইন বাতিলের বিল উঠছে সোমবার

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন