‘সত্যাগ্রহের কাছে হার মানল অহংকার’, বললেন রাহুল গান্ধী

0

নয়াদিল্লি: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তিন কৃষি আইন প্রত্যাহার করার কথা ঘোষণা করার সঙ্গে সঙ্গে বিভিন্ন দলের বিভিন্ন নেতা টুইট করতে শুরু করেছেন। কংগ্রেস নেতা রাহুল গান্ধীও এর ব্যতিক্রম নন। তিনি টুইট করে বলেছেন, “সত্যাগ্রহের কাছে হার মানল ঔদ্ধত্য।”

উল্লেখ্য, গত ১৪ জানুয়ারি টুইটারে পোস্ট করা ওই ভিডিয়োয় রাহুল বলেছিলেন, “আমার কথা মনে রাখবেন, কেন্দ্রীয় সরকার কৃষক-বিরোধী এই আইন প্রত্যাহার করবেই”।

শুক্রবার সকালে গুরু নানকের জন্মদিনে জাতির উদ্দেশে ভাষণে প্রধানমন্ত্রী বলেন, “হয়তো আমাদের তপস্যায় কিছুর অভাব ছিল, যে কারণে আমরা কিছু কৃষককে আইন সম্পর্কে বোঝাতে পারিনি। তাই আমরা তিনটি কৃষি আইন বাতিল করার সিদ্ধান্ত নিয়েছি”।

প্রধানমন্ত্রীর এই ঘোষণায় কৃষক মহলে আনন্দের জোয়ার বয়ে যায়। বিশেষ করে পঞ্জাব-হরিয়ানার কৃষকরা এই খবরে রীতিমতো উল্লসিত। কোভিড অতিমারির মধ্যেও গত এক বছর ধরে তাঁরা তিন কৃষি আইনের বিরুদ্ধে আন্দোলন চালিয়ে আসছিলেন।

যে বিতর্কিত পরিস্থিতিতে তাড়াহুড়ো করে ওই তিন আইন আনা হয়েছিল, তার তীব্র সমালোচক রাহুলের দল কংগ্রেস। তাই প্রধানমন্ত্রীর ঘোষণার সঙ্গে সঙ্গে রাহুল বিন্দুমাত্র সময় নষ্ট করেননি তাঁর প্রতিক্রিয়া ব্যক্ত করতে।

১৪ জানুয়ারির টুইটটা রিপোস্ট করেন রাহুল লেখেন, “দেশের অন্নদাতারা সত্যাগ্রহের কাছে অহংকারের মাথা ঝুঁকিয়ে দিয়েছেন। অন্যায়ের বিরুদ্ধে এই জয়। অভিনন্দন জানাই। জয় হিন্দ, জয় হিন্দির কৃষককুল।”

আরও পড়তে পারেন 

প্রত্যাশিত জয় কৃষকদের, তিন কৃষি আইন বাতিলের সিদ্ধান্তকে স্বাগত জানাচ্ছে শাসক-বিরোধী সকলেই

পিছু হঠলেন নরেন্দ্র মোদী, প্রত্যাহার করলেন বিতর্কিত তিন কৃষি আইন

কংগ্রেসে যাওয়া সম্ভব নয়, এ বার বরুণ গান্ধী তৃণমূলে?

কাশ ফুল দিয়ে বালিশ, দুয়ারে হাঁসের পালক, নতুন শিল্প-সম্ভাবনা তুলে ধরলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

আবারও বাঘের মুখ থেকে এক মৎস্যজীবীকে বাঁচিয়ে আনলেন দুই সঙ্গী

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন