সত্যপাল মালিক।

ওয়েবডেস্ক: কিছুদিন আগেই কাশ্মীরে বিধানসভা ভেঙে দিয়ে বিতর্ক বাড়িয়েছেন সে রাজ্যের রাজ্যপাল সত্যপাল মালিক। বিরোধীদের দাবি, কেন্দ্রের শাসকের অঙ্গুলিহিলনেই এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি। কিন্তু এরই মধ্যে এমন একটা বিস্ফোরক মন্তব্য তিনি করলেন তা থেকে কেন্দ্রের অস্বস্তি বাড়তে পারে।

তিনি বলেছেন, “‌বিধানসভা ভেঙে দেওয়ার আগেই  জম্মু–কাশ্মীরের মুখ্যমন্ত্রী পদে সাজ্জাদ লোনকে বসাতে চেয়েছিল মোদী সরকার। দিল্লির কথা শুনলে সেটাই করা উচিত ছিল আমার। কিন্তু তা আমি করিনি। কারণ সেটা করলে আমি উপত্যকার বাসিন্দাদের কাছে বিশ্বাসঘাতক হয়ে যেতাম।”

আরও পড়ুন আলিপুরদুয়ার থেকে গ্রেফতার ৮ বাইক চোরাকারবারি, সন্দেহ আলফা যোগের

উল্লেখ্য, সাজ্জাদ লোনকে মুখ্যমন্ত্রীর মুখ করে এবং পিডিপির বিক্ষুব্ধ নিয়ে কাশ্মীরে নতুন সরকার গড়ার চেষ্টা করছিল বিজেপি। অন্যদিকে সরকার গড়ার জন্য তৎপরতা দেখা গিয়েছিল বিরোধী শিবিরেও। বিজেপিকে ক্ষমতা থেকে দূরে রাখার জন্য এই প্রথম কাছে এসেছিল রাজ্যের দুই প্রতিদ্বন্দ্বী পিডিপি এবং জাতীয় কনফারেন্স। ঠিক ছিল কংগ্রেসের সমর্থনে সরকার গড়বে পিডিপি, বাইরে থেকে তাকে সমর্থন দেবে জাতীয় কনফারেন্স।

সেই উদ্দেশ্যেই গত বুধবার রাজ্যপাল সত্যপাল মালিকের কাছে গিয়ে সরকার গড়ার দাবি জানায় পিডিপি। তার কিছুক্ষণ আগেই একই দাবি নিয়ে রাজ্যপালের সঙ্গে দেখা করেছিলেন সাজ্জাদ লোনও। কিন্তু ওইদিন সন্ধ্যাতেই বিধানসভা ভেঙে দেওয়ার কথা ঘোষণা করেন সত্যপাল।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here