মার্কিন সফরের সময় ইমরান খানকে দেওয়া বিমানটি ফেরত চাইলেন সৌদি যুবরাজ

imran khan and saudi prince salman

ওয়েবডেস্ক: সৌদি যুবরাজ মহম্মদ বিন সলমন মার্কিন সফরের সময় পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে দেওয়া বেসরকারি বিমানটি ফেরত চাইলেন। একটি পাক সংবাদ মাধ্যম জানিয়েছেন, সৌদি যুবরাজ যে বিশেষ বিমানটি ইমরানকে দিয়েছিলেন, সেটিই তিনি ফেরত চেয়ে পাঠিয়েছেন।

নিউ ইয়র্কে রাষ্ট্রসঙ্ঘের ৭৪তম সাধারণ পরিষদের বৈঠকে যোগ দিতে গিয়েছিলেন ইমরান। সে সময়ই ওই বিশেষ বিমানটি পাঠান সৌদি যুবরাজ। এই ঘটনাকে ‘মর্মাহত’ আখ্যা দিয়ে প্রতিবেদন প্রকাশিত হয়েছে পাকিস্তানের স্থানীয় একটি সাপ্তাহিক ম্যাগাজিনে। সেখানে বলা হয়েছে, সেপ্টেম্বর মাসে রাষ্ট্রসঙ্ঘ সফরকালে ইমরান খানের কয়েকটি মন্তব্যে সলমন ভীষণ রুষ্ট হয়েছেন। তার জেরেই তড়িঘড়ি বিমানটি ফেরত চেয়ে পাঠিয়েছেন তিনি।

রাষ্ট্রসঙ্ঘের বৈঠকে যাওয়ার আগে ইমরান সৌদি আরব গিয়েছিলেন। সেখানে গিয়ে তিনি কর্পোরেট বিমানে আমেরিকা সফর করতে চেয়েছিলেন। সে কথা শোনার পরই সৌদি রাজপুত্র সহৃদয় হয়ে তাঁকে নিজস্ব বিশেষ বিমানটি দিয়েছিলেন। এর পরে ইমরান এমবিএস’র বিমানে আমেরিকা গিয়েছিলেন এবং ওই বিমানেই তাঁর ফেরত আসার কথা ছিল । কিন্তু প্রযুক্তিগত সমস্যার কারণে তাঁকে কর্পোরেট বিমানে ফিরতে হয়।

আরও পড়ুন: এ বার প্রস্তুতকারকদের উপর প্লাস্টিকের ভার চাপানোর নতুন নির্দেশিকা

ওই প্রতিবেদনে এক চাঞ্চল্যকর দাবিতে বলা হয়েছে যে, বিমানটিতে কোনো প্রযুক্তিগত ত্রুটি ছিল না তবে সৌদি রাজকুমার নিজেই ইমরান খানকে তাঁর ব্যক্তিগত জেট থেকে পাকিস্তানি প্রতিনিধি দলকে নামিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছিলেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.