এসবিআই-এ ৫,০০০ ক্লার্ক পদে নিয়োগ, চূড়ান্ত ফলাফল ঘোষণা

0

নয়াদিল্লি: সম্প্রতি সারা দেশে অবস্থিত বিভিন্ন শাখায় ক্লারিক্যাল ক্যাডারে জুনিয়র অ্যাসোসিয়েটের ৫,০০০ শূন্যপদে নিয়োগের জন্য প্রার্থী বাছাইয়ের প্রক্রিয়া পরিচালনা করেছে স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া (SBI)। এই বাছাই প্রক্রিয়ার অধীনে, চলতি বছরের ১৭-১৯ আগস্ট পর্যন্ত প্রথম পর্বের প্রাথমিক বা প্রিলিমিনারি পরীক্ষা নেওয়া হয়েছিল এবং সফল প্রার্থীদের জন্য ১-৭ অক্টোবর মূল বা মেন পরীক্ষা অনুষ্ঠিত হয়। বুধবার সেই মূল পরীক্ষার ফলাফল ঘোষণা করেছে এসবিআই।

মূল পরীক্ষায় পারফরম্যান্সের ভিত্তিতে এই জাতীয় সমস্ত প্রার্থীদের তালিকাও প্রকাশ করেছে এসবিআই। নিয়োগের প্রাথমিক পর্যায়ে অনানুষ্ঠানিক ভাবে সফল ঘোষণা করা হয়েছে বাছাই প্রার্থীদের। এর পর নথি যাচাই, অন্যান্য প্রক্রিয়া এবং প্রশিক্ষণের পরে এই প্রার্থীদের ক্লার্ক পদে নিয়োগ করা হবে।

যে প্রার্থীরা এসবিআই ক্লার্ক নিয়োগের মূল পরীক্ষা অংশ নিয়েছেন, তাঁরা ব্যাঙ্কের অফিসিয়াল ওয়েবসাইট sbi.co.in-এ নিজেদের ফলাফল দেখে নিতে পারেন। সেখানে নিয়োগের জন্য অনানুষ্ঠানিক ভাবে নির্বাচিত সমস্ত প্রার্থীদের রোল নম্বরের তালিকা পিডিএফ ফরম্যাটে দেওয়া হয়েছে। এতে প্রার্থীরা নিজের রোল নম্বরের সাহায্যে ফলাফল দেখতে পাবেন।

ব্যাঙ্কের প্রকাশিত ক্লার্ক নিয়োগের পরীক্ষার এই ফলাফল শুধুমাত্র মূল পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতে তৈরি হয়েছে। এর সঙ্গে প্রাথমিক পরীক্ষার নম্বর যোগ করা হয়নি। উল্লেখ্য, ক্লারিক্যাল ক্যাডারে জুনিয়র অ্যাসোসিয়েট পদের মোট ৫,০০০টি শূন্যপদের জন্য আবেদন প্রক্রিয়া চলেছিল ২৭ এপ্রিল থেকে ২০ মে পর্যন্ত।

আবেদনকারীদের শিক্ষাগত যোগ্যতা হিসেবে বলা হয়েছিল স্বীকৃতি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে স্নাতকরা পরীক্ষায় বসতে পারবেন। বয়স হতে হবে ২০-২৮ বছরের (১ এপ্রিলের নিরিখে) মধ্যে।

আরও কিছু উল্লেখযোগ্য খবর পড়ুন এখানে:

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার প্রধানদের মেয়াদ বৃদ্ধির বিরুদ্ধে সুপ্রিম কোর্টে মহুয়া মৈত্র

তৃণমূল থেকে আসা নেতাদেরই প্রাধান্য, কলকাতা ও হাওড়া পুরভোটের কমিটি ঘোষণা করল বিজেপি

অনাস্থায় আবারও এক গ্রাম পঞ্চায়েত হাতছাড়া হল বিজেপির

ব্যাপক টেস্ট, রাজ্যে করোনা সংক্রমণের হারে বড়োসড়ো পতন

বিয়ের প্রলোভন দেখিয়ে দেহব্যবসায় নামানোর ফাঁদ, মুম্বই থেকে উদ্ধার জয়নগরের নাবালিকা

বিধানসভায় ফিরহাদ হাকিম, মলয় ঘটকের ঘরে দিলীপ ঘোষ, রাজনৈতিক মহলে জল্পনা‌

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন