Sbi interest rate

ওয়েবডেস্ক: গ্রাহকদের জন্য সুখবর নিয়ে এল দেশের বৃহত্তম রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক এসবিআই। ফিক্সড ডিপোজিটে (এফডি) সুদের হার বাড়িয়েছে তারা।

এক কোটি টাকার নীচে, ‘রিটেল ডোমেস্টিক টার্ম ডিপোসিট’ এবং এক কোটি টাকার ওপরে ‘ডোমেস্টিক বাল্ক টার্ম ডিপোসিটে’ সুদের হার বাড়িয়েছে এসবিআই।

এক বছরের জন্য এক কোটি টাকার কম এফডি করলে এখন সুদ পাওয়া যাবে ৬.৪০ শতাংশ। আগে সেটা ছিল ৬.২৫ শতাংশ। অন্য দিকে দুই থেকে দশ বছর পর্যন্ত এফডিতে সুদের হার ৬ শতাংশ থেকে বাড়িয়ে ৬.৫০ শতাংশ করা হয়েছে।

এক বছর থেকে ৪৫৫ দিন পর্যন্ত এক কোটি থেকে দশ কোটি টাকা পর্যন্ত এফডি করলে এখন থেকে সুদ পাওয়া যাবে ৬.৭৫ শতাংশ হারে। আগে সুদের হার ছিল ৬.২৫ শতাংশ। পাঁচ থেকে দশ বছরের জন্য এফডিতে ৬ শতাংশের বদলে সুদ পাওয়া যাবে ৬.২৫ শতাংশ হারে।

এক বছর থেকে ৪৫৫ দিন পর্যন্ত এফডিতে প্রবীণ নাগরিকরা ৭.২৫ হারে সুদ পাবেন। আগে ৬.৭৫ শতাংশ সুদ পাওয়া যেত। ৫ থেকে ১০ বছরের ক্ষেত্রে সাড়ে ছয় শতাংশের বদলে সুদ পাওয়া যাবে ৬.৭৫ শতাংশ। তিন থেকে পাঁচ বছরের পর্যন্ত এফডি প্রবীণ নাগরিকদের জন্য সুদের হার সাড়ে ছয় শতাংশ বেড়ে হয়েছে ৭.১৫ শতাংশ। ৭ থেকে ৪৫ দিনের জন্য এফডিতে প্রবীণ নাগরিকরা ৬.২৫ শতাংশ হারে সুদ পাবেন। এতদিন পর্যন্ত এই ক্ষেত্রে সুদের হার ছিল ৫.৭৫ শতাংশ।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here